রাজশাহীর সেরা স্কুল কোনটি? : শিক্ষার মান উন্নত কারণে রাজশাহী শহর কে শিক্ষা নগরী বলা হয়। এখানকার শিক্ষাব্যবস্থা অন্যান্য জায়গা তুলনায় অনেক ভালো। প্রতিনিয়ত দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীরা রাজশাহীতে পড়ালেখার উদ্দেশ্যে আসে। রাজশাহীতে বেশকিছু সরকারি এবং বেসরকারি বিদ্যালয় রয়েছে। Read in English

যেখানে প্রতি বছর বহু শিক্ষার্থী ভর্তি হচ্ছে। এরকম রাজশাহী বেশ কয়টি বিদ্যালয় এর মধ্য থেকে সেরা বিদ্যালয়টি নিয়ে আজকে আমরা আলোচনা করব। রাজশাহীর গভঃ ল্যাবরেটরি হাই স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহী ক্যাডেট কলেজ, রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি পি এন হাই স্কুল, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল এরকম আরো অনেক বিদ্যালয় রয়েছে। আপনারা অনেকেই জানতে চেয়েছেন রাজশাহীর সেরা স্কুল কোনটি? আজ আমরা আমাদের এই আলোচনার মাধ্যমে আপনাদের জানাব রাজশাহীর সেরা স্কুল কোনটি? সুতরাং আমাদের এই আলোচনাটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

রাজশাহীর সেরা বিরিয়ানি কোথায় পাওয়া যায়?

রাজশাহীর সেরা স্কুল কোনটি?

রাজশাহী শিক্ষা বোর্ড কর্তিক অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফল এর ভিত্তিতে সেরা কিছু বিদ্যালয় রয়েছে। এর মধ্যে রয়েছে রাজশাহীর গভঃ ল্যাবরেটরি হাই স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহী ক্যাডেট কলেজ, রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি পি এন হাই স্কুল, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল ইত্যাদি। আমাদের আজকের আলোচনার বিষয় রাজশাহী সেরা স্কুল কোনটি।

রাজশাহীর সেরা স্কুল কোনটি?

রাজশাহীর সেরা স্কুল কোনটি?
রাজশাহীর সেরা স্কুল কোনটি?

ভালো ফলাফলের দিক থেকে রাজশাহীর সেরা বিদ্যালয় হচ্ছে গভঃ ল্যাবরেটরি হাই স্কুল।

রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাই স্কুল থেকে ১০৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল এসএসসি পরীক্ষায়। ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৭ জন জিপিএ ৫ পেয়েছে। সুতরাং ভালো ফলাফলের দিক থেকে চিন্তা করলে রাজশাহি গভঃ ল্যাবরেটরি হাই স্কুল সবার সেরা।

রাজশাহী পদ্মা গার্ডেন। সুন্দর একটি বিকেল কাটানোর জন্য সুন্দর জায়গা

রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাই স্কুল সম্পর্কে কিছু তথ্য

গভঃ ল্যাবরেটরি হাই স্কুল রাজশাহী বাংলাদেশের একটি সরকারি বালক বিদ্যালয় যারা সেই শহরের লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত। ১৯৬৯ সালে এটি প্রতিষ্ঠিত হয়। এই স্কুলের মোটো হলো শেখার জন্য এসো সেবার জন্য যাও। রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাই স্কুল এ তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষা প্রদান করা হয়।

গভঃ ল্যাবরেটরি হাই স্কুল সিপাইপাড়া তে অবস্থিত টিচার্স ট্রেনিং কলেজ ভবনের কয়টি কক্ষ দিয়ে শুরু করে এবং পরে লক্ষীপুর নিজস্ব সবুজ চত্বরে স্থানান্তরিত হয়। ক্যাম্পাসে এইচ আকৃতির তিনতলা ভবনের সঙ্গে একটি খোলার মাঠ ফুলের বাগান একটি দুই তলা আবাসিক ছাত্রাবাস ব্যায়ামাগার এবং প্রধান শিক্ষকের বাসভবন রয়েছে। গভঃ ল্যাবরেটরী হাই স্কুলের প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন আব্দুর রশিদ। গভঃ ল্যাবরেটরী হাই স্কুলের সাতাশটি অনুষদ রয়েছে এবং শ্রেণিকক্ষের সংখ্যা ৪৬ টি। গভঃ ল্যাবরেটরি হাই স্কুল এর শিক্ষায়তন ৫.৯৯ একর। গভঃ ল্যাবরেটরি হাই স্কুল এর ওয়েবসাইট www.rglhs.edu.bd

রাজশাহীর ভালো মানের খাবার হোটেল কোনটি

গভঃ ল্যাবরেটরি হাই স্কুল রাজশাহী সদর এলাকায় অবস্থিত। ৮ নং ওয়ার্ড লক্ষ্মীপুর, রাজপারা, রাজশাহী, ৬০০০ বাংলাদেশ। রাজশাহী লক্ষীপুর মোড় থেকে দুমিনিট দক্ষিনে হাঁটলে গভঃ ল্যাবরেটরি হাই স্কুল পাওয়া যাবে। গভঃ ল্যাবরেটরি হাইস্কুল শুধুমাত্র ছেলেদের জন্য। রাজশাহীর বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থী ভর্তির জন্য প্রতিবছর আবেদন করে।

রাজশাহীতে আরো বেশকিছু বিদ্যালয় রয়েছে যেগুলো প্রতিবছর ভালো ফলাফল করে। তবে শীর্ষ বিদ্যালয় এর তালিকা করলে গভঃ ল্যাবরেটরি হাই স্কুল সবার উপরে থাকবে

উপসংহার : আমাদের আজকের আলোচনায় আমরা দেখেছি রাজশাহী সেরা বিদ্যালয় কোনটি। বিদ্যালয়টি শুধুমাত্র ফলাফলের জন্য সেরা তা নয়। বিদ্যালয়টি পড়ালেখা থেকে শুরু করে খেলাধুলা এবং পরিবেশের দিক থেকে এগিয়ে রয়েছে। সুতরাং রাজশাহী শহরের সেরা বিদ্যালয় কোনটি নির্বাচন করতে হলে গভঃ ল্যাবরেটরি স্কুল প্রথমে থাকবে। আমাদের আজকের আলোচনার সাথে থাকার জন্য ধন্যবাদ। যে কোন বিষয়ে তথ্য জানতে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকে আপনি শিক্ষা ক্ষেত্রে সকল প্রকার তথ্য জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.