খুব শীঘ্রই এইচএসসি পরীক্ষা ২০২২ শুরু হতে যাচ্ছে। এ বছর যারা এইচএসসি পরীক্ষার্থী রয়েছে এবং যারা এইচএসসি পরীক্ষা ২০২২ এর তারিখ নিয়ে খুব চিন্তা করছিলেন এবং পরীক্ষা কবে শুরু হবে তা নিয়ে ভাবছিলেন। তাদের সব জল্পনা কল্পনা এবং চিন্তাভাবনার উত্তর শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছেন। এইচএসসি পরীক্ষা ২০২২ কবে হবে জানালেন শিক্ষা মন্ত্রণালয়। এইচএসসি পরীক্ষা ২০২২ এর সম্ভাব্য তারিখ ২২ আগস্ট। এইচএসসি পরীক্ষা ২০২২ এর তারিখ সম্পর্কিত সকল তথ্য আমরা এই পোষ্টের মাধ্যমে আলোচনা করব। তাই এইচএসসি পরীক্ষা ২০২২ কবে শুরু হবে এ সম্পর্কে জানতে আগ্রহী শিক্ষার্থীদের পোস্টটি সম্পন্ন করার অনুরোধ রইলো। চলুন শুরু করা যাক। Read in English

এইচএসসি পরীক্ষা ২০২২ কবে হবে জানতে দেখুন

প্রতিবছর এইচএসসি পরীক্ষা মার্চে শুরু হয়। কিন্তু বিগত ২ বছর থেকে করোনার কারণে দেশের পরিস্থিতি খারাপ হওয়ায় সঠিক সময়ে এইচএসসি পরীক্ষা নেয়া হচ্ছে না। তা ছাড়া গত বছর করোনা পরিস্থিতি  খারাপ হওয়ার কারণে এইচএসসি পরীক্ষা শুধু মাত্র তিনটি বিষয়ের উপর নেওয়া হয়েছিল এবং আগের বছর অর্থাৎ ২০২০ সালে এইচএসসি পরীক্ষা নেওয়া হয় নাই। এবছরও করো না পরিস্থিতির কারণে এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করতে অনেক দেরি হচ্ছে। তবে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে খুব দ্রুত এইচএসসি পরীক্ষা ২০২২ নেওয়া হবে। এবং তারা আরো জানিয়েছে এইচএসসি পরীক্ষা ২০২২ শুরু হবে ২২ আগস্ট থেকে। এর আগে সকল কলেজকে নিজ নিজ দায়িত্বে টেস্ট পরীক্ষা নেওয়ার জন্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এইচএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন (সম্ভাব্য)

এবছর এইচএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন প্রকাশ করতে শিক্ষা মন্ত্রণালয় অনেক সময় নিয়ে ফেলেছে। অবশেষে তারা এইচএসসি পরীক্ষা ২০২২ এর পরীক্ষা নেয়ার পরিকল্পনা করেছে। এবং শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে আগস্টমাসের ২২ তারিখে এইচএসসি পরীক্ষা নেওয়া হবে। যে সকল শিক্ষার্থী এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে তাদেরকে পড়াশোনায় আরো মনোযোগী হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। যেহেতু শিক্ষা মন্ত্রণালয় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে এবং সম্ভাব্য পরীক্ষার তারিখ প্রকাশ করেছে সুতরাং শিক্ষার্থীদের আরো বেশি পড়াশোনায় মনোযোগী হওয়া দরকার। শিক্ষার্থীরা এখন থেকে পড়াশোনায় মনোযোগী হলে পরীক্ষায় ভালো ফলাফল আশা করা যেতে পারে।

এইচএসসি পরীক্ষা ২০২২ এর সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয়ের নতুন তথ্য

এইচএসসি পরীক্ষা ২০২২ সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষা ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টায় অনুষ্ঠিত হবে। আর পূর্ণমান ১০০ এর পরিবর্তে নির্ধারণ করা হয়েছে ৫০ নম্বর। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় তথ্যমতে এবছর চূড়ান্ত পরীক্ষা নেওয়ার আগে টেস্ট পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে তারা। এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কে জানতে হলে আমাদের ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন। আজকে আমরা আলোচনা করব এইচএসসি পরীক্ষা ২০২২ এর পরীক্ষার তারিখ নিয়ে।

কিছুদিন আগে এক ভার্চুয়াল সভায় শিক্ষামন্ত্রী দীপু মনিসহ উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ আবু বক্কর সিদ্দিক এবং মধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলোচনা করেন। এবং এই আলোচনার মাধ্যমে তারা এইচএসসি পরীক্ষা ২০২২ নেওয়ার সিদ্ধান্ত নেন এবং তারা পরীক্ষার একটি সম্ভাব্য তারিক‌ও নির্বাচন করেন। তাদের দেওয়া সম্ভব তারিখ অনুযায়ী এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ আগস্ট ২০২২ তারিখে।

এইচএসসি পরীক্ষা ২০২২ কবে হবে বিস্তারিত দেখুন

অবশেষে এইচএসসি পরীক্ষা ২০২২ এর তারিখ প্রকাশিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনিসহ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান একত্রে কনফারেন্স সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করেন। এবং তাদের সিদ্ধান্ত থেকে জানা যায় এবছর পরীক্ষার নম্বর এবং সময় কমিয়ে এইচএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হবে। তুই যে সকল শিক্ষার্থী এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে তাদের আরো কঠোর পরিশ্রম করে ভালোমতো প্রস্তুতি গ্রহণ করতে হবে। যারা এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল পেতে চান তারা এখন থেকেই পড়াশোনা শুরু করে দিন।

Leave a Reply

Your email address will not be published.