মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ প্রকাশ করেছে। আপনারা যারা এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ করছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই এসএসসি নতুন রুটিন ২০২২ ডাউনলোড করে নিতে পারবেন। আপনারা সকলেই জানেন ১৯ শে মে ২০২২ তারিখে এসএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এরপর পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে 25 তারিখের পরীক্ষা ২৪ তারিখে করা হয়েছিল। কিন্তু বর্তমান দেশের পরিস্থিতি অত্যন্ত খারাপ। বন্যার কারণে এসএসসি পরীক্ষায় সম্পূর্ণরূপে স্থগিত করা হয়েছে। অর্থাৎ ১৯ তারিখের এসএসসি পরীক্ষার আপাতত আর হচ্ছে না। Read in English

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ নতুন রুটিন প্রকাশ করলে পরীক্ষার নতুন তারিখ সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি নতুন রুটিন ২০২২ সকল তথ্য আলোচনা করব। সুতরাং আমাদের এই নিবন্ধটির সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

এসএসসি নতুন রুটিন ২০২২

আমরা প্রতিনিয়ত শিক্ষামূলক সকল তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। ইতিমধ্যে আমরা সকলেই জেনে গেছি এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। অর্থাৎ ১৯ তারিখে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল তা আর এখন হচ্ছে না। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। বন্যার কারণে স্থগিত করা এসএসসি পরীক্ষার নতুন রুটিন খুব দ্রুত প্রকাশ করা হবে। এ বছর ২০ লাখ ২১ হাজার ১৬৮ জন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। এরমধ্যে নয়টি সাধারণ বোর্ডে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন এবং দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন ও কারিগরিতে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। বন্যার কারণে এসএসসি পরীক্ষা ২০২২ এর স্থগিত করা হয়েছে।

How to make money online (অনলাইনে টাকা ইনকাম করার উপায়)

সুতরাং শিক্ষার্থীরা নতুন রুটিন এর জন্য অপেক্ষা করে রয়েছেন। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশিত হওয়া মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করব। অত‌এব শিক্ষার্থীদের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই খুব দ্রুত এসএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হবে সুতরাং সময় নষ্ট না করে পড়াশোনায় মনোযোগী হন। কেননা পড়াশোনা ব্যতীত পরীক্ষায় ভালো ফলাফল করার সম্ভব না। সুতরাং পরীক্ষা স্থগিত আছে এই সময়ের মধ্যে প্রিপারেশন টাকে আরো জোরালো ভাবে নেওয়া প্রয়োজন।

গোপনে গোপনে মেয়েরা যে দশটি জিনিস সবচেয়ে বেশি সার্চ করেন

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ কবে প্রকাশিত হবে

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ খুব দ্রুত প্রকাশিত হবে। আমরা সবাই আশা করছি এসএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন ঈদুল আযহা এরপর প্রকাশিত হবে। প্রতি বছর ফেব্রুয়ারি মাসে এসএসসি ও সমমান এবং এপ্রিলের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও এবছর বন্যার কারণে এ দুটি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষায় এখনো নেওয়া সম্ভব হয়নি। তবে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে খুব তাড়াতাড়ি এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ প্রকাশ করা হবে। এসএসসি পরীক্ষা ২০২২ নতুন রুটিন প্রকাশ হওয়া মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তা আপনাদের জানিয়ে দিব। সুতরাং নতুন রুটিনের চিন্তা না করে শিক্ষার্থীকে পড়াশোনায় মনোযোগী হওয়ার জন্য বলা হচ্ছে।

PDF Download

এ বছর এসএসসি পরীক্ষায় যে সকল শিক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের প্রতি শুভকামনা রইল। আপনারা ভালোভাবে পড়াশোনা করে এসএসসি পরীক্ষা ২০২২ এর জন্য প্রস্তুতি গ্রহণ করুন। ঘোরাফেরা করে একদিন সময় নষ্ট না করে পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

এই পরীক্ষার নতুন রুটিন ২০২২ পিডিএফ আকারে প্রকাশিত হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। আপনারা যারা এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ ডাউনলোড করতে চান তারা নিজ নিজ বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে খুব সহজেই এসএসসি পরীক্ষার নতুন রুটিন ডাউনলোড করে নিতে পারবেন। এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ হওয়া মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব। সেখান থেকে খুব সহজেই আপনি এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন। সকল বোর্ডের এসএসসি পরীক্ষার রুটিন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব।

FB-IMG-1659293120398

Routine Download

এসএসসি পরীক্ষার গ্রেডিং সিস্টেম

প্রচলিত gpa-5 গ্রেডিং সিস্টেমে একজন পরীক্ষাতেই সর্বোচ্চ 80+ নাম্বার পেলে এ প্লাস নাম্বার পেত। এই পদ্ধতিতে সাধারণত প্রাথমিক স্তর থেকে উচ্চমাধ্যমিক সমমান পরীক্ষা পর্যন্ত প্রচলিত ছিল। আমি নিচে একটি টেবিল সংযুক্ত করেছি সে টেবিল থেকে আপনি খুব সহজেই প্রচলিত গ্রেডিং পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন

80+ A+ (5.00)

70-79 B+ (4.00)

60-69 B (3.50)

50-59 C+ (3.00)

40-49 C (2.00)

33-39 D (1.00

00- 32 F (0.00)

২০২২ সালে এসএসসি পরীক্ষায় নতুন গ্রেডিং সিস্টেম যুক্ত হল সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.