পহেলা বৈশাখ ১৪৩০ মেসেজ, ছবি

মনে আসুক বসন্ত
সুখ হোক অন্ত
স্বপ্ন হোক জীবন্ত
আর নতুন বছরে আনন্দ হোক অফুরন্ত।

বাঙালির অন্যতম সেরা উৎসব হচ্ছে পহেলা বৈশাখ। বাংলা নববর্ষ যেন প্রত্যেকটি বাঙালির জীবনে নতুন এক শুভেচ্ছা বার্তা বয়ে নিয়ে আসে। পুরোনোকে ঝেড়ে ফেলে নতুনভাবে জীবন শুরু করার উদ্যম নিয়ে আসে পহেলা বৈশাখ। আর এই নববর্ষে বিভিন্ন উপায়ে শুভেচ্ছা বিনিময়ে চলতেই থাকে। আমরা আজ আপনাদের সামনে বাংলা নববর্ষের বিভিন্ন শুভেচ্ছা স্ট্যাটাস, মেসেজ ছবি ইত্যাদি নিয়ে হাজির হয়েছি। Read in English

১৪২৯ বাংলা নববর্ষের নতুন সব কালেকশন আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন। সম্পূর্ণ নতুন এবং বাছাইকৃত ছবি এবং মেসেজ নিয়ে আমাদের আজকের পুরো আলোচনাটি সাজানো হয়েছে। তাই আপনার প্রিয়জনকে নতুন সব মেসেজ ছবি এবং ছন্দ পাঠাতে চাইলে আমাদের আজকের এই আলোচনাটি সুন্দর ভাবে পড়ুন।

বাঙালির প্রাণের উৎসব হল পহেলা বৈশাখ। এই পহেলা বৈশাখ প্রতিটি বাঙালির হাজার বছরের ঐতিহ্য কে বহন করে আসছে। এই পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা সহ বিভিন্ন ছবি রচনা উক্তি মেসেজ ইত্যাদি নিয়ে আমাদের এই আজকের আলোচনাটি সাজানো হয়েছে। এই সকল ছন্দ ছবি ইত্যাদি আপনি আপনার প্রিয়জনকে বা আত্মীয় স্বজনদের প্রেরন করতে পারবেন। তাহলে আর দেরি না করে বিভিন্ন ধরনের ছবি মেসেজ ও শুভেচ্ছা সম্পর্কিত তথ্য দেখে নেই।

বাংলা নববর্ষের মেসেজ

বাংলা নববর্ষের বিভিন্ন প্রকার নতুন ও সুন্দর মেসেজ আমাদের আজকের আলোচনা থেকে আপনারা জানতে পারবেন। পহেলা বৈশাখ সম্পর্কিত এই মেসেজগুলো আপনার প্রিয়জনকে প্রেরন করতে পারবেন। আপনার প্রিয়জনের কাছে আরো পরিচিত বা সুন্দর মনের মানুষ হিসেবে পরিচিতি পাওয়ার জন্য এই মেসেজগুলো আপনি ব্যবহার করতে পারেন। এই মেসেজগুলো আপনার প্রিয় জন, প্রিয় বন্ধু বান্ধবী ও কলিগদের প্রেরন করতে পারবেন।

১) “আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন তিনি আপনাকে দ্বিগুণ সুখ ও স্বাস্থ্য দান করেন। আমি আপনার জন্য সৌভাগ্য এবং উজ্জ্বল ক্যারিয়ারের জন্য প্রার্থনা করি। পয়লা বৈশাখের আগমনে আপনাকে ও আপনার পরিবারকে জানাই আন্তরিক শুভেচ্ছা।”

২) নববর্ষ আসার সাথে সাথে আমার ভালবাসা, স্বাস্থ্য, আনন্দ এবং শান্তি আপনার ঠিকানা। তারা শীঘ্রই আপনার সাথে দেখা করবে এবং চিরকাল আপনার সাথে থাকবে। আপনাকে একটি শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা। সর্বদা হাসতে থাকুন।”

৩) ঈশ্বর আপনাকে আপনার জীবনের সমস্ত যুদ্ধ এবং আপনার চারপাশের সমস্ত নেতিবাচকতার সাথে লড়াই করার জন্য যথেষ্ট শক্তি দিন। আপনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা।”

৪) নতুন বছর একটি নতুন অধ্যায়ের মতো যা আমাদের নতুন করে শুরু করার একটি নতুন সুযোগ দেয়। আপনাকে বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা।”

৫) “বাংলা নববর্ষ আপনার জীবনকে নতুন অনুপ্রেরণা দিয়ে ভরিয়ে তুলুক, আপনার হৃদয়কে নতুন স্বপ্নে ভরিয়ে তুলুক এবং আপনার ঘরকে সুখে ভরিয়ে তুলুক।”

৬) বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা। এই আসন্ন বছরটি আপনার জন্য উচ্চ আত্মা এবং নতুন সুযোগে পূর্ণ হোক।”

৭) “সকলকে বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা। এই বছরের প্রতিটি দিন ইতিবাচকতা এবং আনন্দে উজ্জ্বল হোক।”

৮) “আপনাদের জন্য একটি আশীর্বাদ এবং সমৃদ্ধ বাংলা নববর্ষের শুভেচ্ছা। আপনি অনেক নতুন সুযোগ খুঁজে পেতে পারেন যা আপনাকে জীবনে সাফল্য এনে দেবে।”

৯) বৈশাখ শুরু হওয়ার সাথে সাথে আমরা নববর্ষে প্রবেশ করার সাথে সাথে আপনাকে উষ্ণ শুভেচ্ছা। আগামী বছর আপনি সুস্বাস্থ্য এবং উজ্জ্বল জীবনের সাথে মিলিত করুন। আপনার জন্য রইলো বাংলা নববর্ষের শুভেচ্ছা ও সমৃদ্ধি।”

১০) “আমি আপনার জীবনের সুন্দর ভারসাম্যের জন্য দিনের উজ্জ্বলতা এবং রাতের শান্ততা কামনা করি। আমি নতুন সুযোগ এবং সাফল্যের গল্পে পূর্ণ একটি উল্লেখযোগ্য বছর কামনা করি। শুভ নববর্ষ।”

১১) “বৈশাখ মাস আসার সাথে সাথে আমি আপনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা পাঠাচ্ছি। আপনি জীবনের সেরা স্বাস্থ্য এবং সুখ উপভোগ করুন। শুভ পয়লা বৈশাখ তোমায়।

১২) “এই বছরটি এমন হোক যা আপনার জীবনকে নতুন রঙে উজ্জ্বল করে। এই বছরটি আপনার জীবনের একটি সুন্দর অধ্যায় হোক। পরিপূর্ণতা এবং উপভোগ করার মত হোক। আপনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা।”

SMS

বাংলা নববর্ষের ছবি

বাংলা নববর্ষ সারা বিশ্বের আনাচে-কানাচে অসংখ্য বাঙালি খুব জাঁকজমক ভাবে পালন করে থাকে। এবং এই জাঁকজমকপূর্ণ ছবিগুলো আপনি ব্যবহার করতে পারেন। আমাদের আজকের এই আর্টিকেল এ প্রকাশিত এই ছবিগুলো আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে পারে। সম্পূর্ণ নতুন কালেকশন এই ছবিগুলো আপনি আপনার ফেসবুক পোস্টে বা কভার ফটোতে ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি চাইলে এই নববর্ষের সুন্দর ছবিগুলো আপনার প্রিয়জনকে প্রেরণ করতে পারেন। সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য বাঙালির পহেলা বৈশাখ উদযাপনের এই সকল ছবি যেকোনো কাজে ব্যবহার যোগ্য। নিচের ছবিগুলো থেকে আপনার পছন্দমত যেকোনো একটি অথবা একাধিক ছবি ডাউনলোড করে নিতে পারেন।

 

noboborsho-pic-2

pohela-boishakh-5-1
pohela-boishakh-6-1
pohela-boishakh-4-1
pohela-boishakh-pic-1
pohela-boishakh-2-1
noboborsho-pic-5
noboborsho-pic-4
noboborsho-pic-3








noboborsho-pic-1

পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী

পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ উদযাপন করার জন্য আমরা সকল বাঙালিরা নানা ধরনের উৎসব অনুষ্ঠান পালন করে থাকি। সকাল থেকেই শুরু হয় আপনজনদের বিভিন্ন রকমের উক্তি অথবা এসএমএস প্রেরণ করা। সকালের পান্তা-ইলিশ দিয়ে শুরু হয়ে বিকেলের বৈশাখ নাটক বা সাংস্কৃতিক অনুষ্ঠান কে ঘিরেই আমাদের পহেলা বৈশাখ চলে। পহেলা বৈশাখের বিভিন্ন শুভেচ্ছাবাণী নিচে উল্লেখ করা হলো। যেগুলো আপনি আপনার প্রিয়জনকে প্রেরন করতে পারবেন।

১) পহেলা বৈশাখের অনেক অনেক শুভেচ্ছা। এই নববর্ষে আপনার সব স্বপ্ন সত্যি হোক।

২) সন্দেশের মাধুর্য আপনার জীবন আনন্দে ভরে উঠুক। আপনার নতুন বছর সুখী এবং সমৃদ্ধ হোক! আপনাকে এবং আপনার পরিবারের জন্য বাংলা নববর্ষের শুভেচ্ছা।

৩) আপনার সাফল্যের পথ খুঁজুন এবং আপনার জন্য একটি আনন্দদায়ক বছর আছে। আপনাকে এবং আপনার পরিবারকে জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা!

৪) এই নতুন বছর তার ধরন এক হতে পারে। উজ্জ্বল উল্লাস এবং সুখে আপনার জীবন পূর্ণ করার এটি একটি সুযোগ হতে পারে। এটি আপনার বাকি জীবনের জন্য সমৃদ্ধি এবং আনন্দ বয়ে আনুক।

৫) আশা, উত্তেজনা, আগ্রহ এবং প্রত্যাশার সাথে নববর্ষকে অভিনন্দন জানাই। আপনার জন্য আনন্দ, তৃপ্তি, শান্তি এবং ঐশ্বর্যপূর্ণ একটি বছর কামনা করছি।

৬) এই পয়লা বৈশাখ সবার জীবনে বয়ে আনুক শান্তি ও সমৃদ্ধি।

৭) এই নববর্ষ আপনার জীবনকে নতুন আশার রশ্মি এবং অনেক সুখে ভরিয়ে তুলুক? শুভ নব বর্ষ প্রিয়।

৮) “এই বৈশাখ তোমার জীবনে বয়ে আনুক তাজা ফুলের মিষ্টি সুবাস আর অমৃতের মাধুর্য। শুভ নব বর্ষ।

৯) “রসগুল্লা এবং বাসুন্দির সাথে এই নববর্ষ উদযাপন করুন। শুভ নব বর্ষ।

১০) “বাংলা নববর্ষে আপনাকে এবং আপনার পরিবারকে উষ্ণ শুভেচ্ছা পাঠানো হচ্ছে। আপনি সুখ এবং প্রাণশক্তিতে ভরা একটি সমৃদ্ধ এবং সফল ২০২২ কামনা করুন। শুভ বাংলা নববর্ষ।”

১১) “এই নতুন বছরটি আপনার জীবনের একটি দুর্দান্ত সময় হোক … এটি নতুন সুযোগ নিয়ে আসুক যা আপনার জীবনকে প্রচুর আনন্দ এবং সমৃদ্ধিতে পূর্ণ করবে। আপনাকে একটি সুন্দর এবং শুভ নববর্ষের শুভেচ্ছা জানাই।”

Shuvecca-Bani
Shuvecca-Bani-2

পহেলা বৈশাখ এর বিভিন্ন উক্তি

পহেলা বৈশাখ সম্পর্কিত বিভিন্ন কবি সাহিত্যিকদের উক্তি নিচে প্রদান করা হয়েছে। বাংলার ইতিহাসে অসংখ্য বাঙালি কবি সাহিত্যিকগণ এই নববর্ষ নিয়ে বিভিন্ন উক্তি রচনা করেছেন। এই উক্তিগুলো বাংলা সাহিত্যে স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। আপনি আপনার প্রয়োজনে এই উক্তিগুলো ব্যবহার করতে পারেন। বাঙালির হাজার বছরের সংস্কৃতিকে আরো সুন্দর করে তুলতে এই উক্তিগুলো ব্যবহার করুন। আপনার প্রিয়জনদের এই উক্তিগুলো প্রেরণ করুন। বাংলা ভাষাভাষী সবার মধ্যে এই নববর্ষের আনন্দ ছড়িয়ে দিন।

পহেলা বৈশাখের স্ট্যাটাস

পহেলা বৈশাখ প্রত্যেকটি বাঙালির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটা বাঙালি তাদের নিজের মতো করে এই বৈশাখ উদযাপন করে। সকালের পান্তা-ইলিশ থেকে শুরু করে সারাটা দিন বিভিন্ন আনন্দ অনুষ্ঠান এর মধ্যে কাটানো যায়। এই নববর্ষের সময় আপনারা ফেসবুক ইনস্টাগ্রাম সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস প্রদান করে থাকেন। আমাদের আজকের আলোচনায় প্রকাশিত এই স্ট্যাটাস গুলো আপনি ব্যবহার করতে পারেন।

১) আমার সকল বাঙ্গালী বন্ধুদের শুভ নববর্ষ ও পহেলা বৈশাখের শুভেচ্ছা। সারা বছর ধরে আপনাদের সকলের কেবল ভাল স্মৃতিগুলোই মনে থাকুক! নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা।

২) প্রিয় বন্ধুমহল। আশা করি এই বছরটি আপনাদের জন্য শান্তি এবং অনেক আনন্দ নিয়ে আসবে। শুভ নববর্ষ!

৩) একটি মিষ্টি ভরা নববর্ষের শুভেচ্ছা! এই নববর্ষ আপনার নতুন পৃথিবীকে সমৃদ্ধি ও সাফল্যে আলোকিত করুক। স্রষ্টার কাছে এই দোয়া করি।

৪) আপনাকে একটি সুখী এবং সমৃদ্ধ পয়লা বৈশাখের শুভেচ্ছা! প্রভু বিগত দিনগুলোর সকল অপরাধ ক্ষমা করুক।

৫) শুভ নব বর্ষ! সমস্ত “রসগুল্লা” আপনার মুখকে প্রচুর মিষ্টিতে পূর্ণ করুক এবং দোয়া করি আপনি জীবনে কখনও কোনও সমস্যার মুখোমুখি না হোন। “শুভ নব বর্ষো!”

৬) বৈশাখের এই শুভ দিনে, আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে আপনি এবং আপনার পরিবারের উপর তিনি সর্বদা তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। শুভ নববর্ষ।

৭) আপনার এবং আপনার পরিবারের জন্য সুখ, ভালবাসা এবং সমৃদ্ধ বাংলা নববর্ষের শুভেচ্ছা। শুভ পয়লা বৈশাখ!

৮) আশা করি এই নতুন বছর আপনাদের জন্য নিয়ে আসুক অনাবিল আনন্দ, সমৃদ্ধি ও সৌভাগ্য। শুভ নববর্ষ।

৯) আসন্ন বাংলা নববর্ষের জন্য আপনার সৌভাগ্য কামনা করছি আপনি এগিয়ে যাওয়ার সাথে সাথে আপনি আপনার জীবনের সবকিছু অর্জন করতে পারেন সে দোয়া করি।

১০) বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাই। সবসময় হাসিখুশি থাকুন, সুখেস্বচ্ছন্দে থাকুন। শুভ নববর্ষ।

১১) আমার অন্তর থেকে আপনার জন্য শুভেচ্ছা! পহেলা বৈশাখ আপনার উপর বয়ে আনুক সমৃদ্ধি ও সুস্বাস্থ্য। আপনি জীবন থেকে যা চান সব পেতে স্রষ্টা আপনাকে সাহায্য করুন। 

1

Start a Conversation

Your email address will not be published. Required fields are marked *