আন্তর্জাতিক ভাবে যেকোন দেশ থেকে পেওনিয়ার ব্যাংকের অ্যাকাউন্ট খুলে লেনদেন করা যায়। বর্তমান বিশ্বে প্রায় ২০০ টিরও বেশি দেশ থেকে পেওনিয়ার একাউন্ট এর মাধ্যমে পেমেন্ট গ্রহন করা যায় আর এই কারণে যারা বৈদেশিক ব্যবসা কিংবা চাকরি করে অর্থ উপার্জন করেন তাদের জন্য পেওনিয়ার একটি আদর্শ ব্যাংক হতে পারে। Read in English

শুধু তাই নয় বিভিন্ন দেশের সাধারণ ব্যাংকের মত ব্যবহার করা যায়। এছাড়াও পেওনিয়ার ব্যাংকের নানাবিধ সুবিধা রয়েছে। যাদের ভোটার একাউন্ট হয়েছে সেসকল জনগণ পেওনিয়ার একাউন্ট খুলতে পারেন। পেওনিয়ার একাউন্ট আপনি আপনার ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে খুলে ফেলতে পারেন। পেওনিয়ার সম্পর্কিত বিস্তারিত আলোচনা আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। আজ আমরা পেওনিয়ার থেকে কিভাবে বিকাশে টাকা নিবেন এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বাংলাদেশি ফ্রিল্যান্সারদের জন্য সুখবর

বাংলাদেশের ফ্রিল্যান্সাররা অনেক কষ্ট করে তাদের কষ্টার্জিত অর্থ এদেশে নিয়ে আসেন। তাদের এই কষ্টার্জিত অর্থ আনতে অনেক কাঠ খড় পোড়াতে হয়। এরপর আবার সেই টাকা ব্যাংক থেকে তুলতে অনেক সময় এবং পরিশ্রমের প্রয়োজন পড়ে। অনেক ফ্রিল্যান্সারদের পেওনিয়ার অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু তারপরেও তারা তাদের অর্থ বাংলাদেশ ব্যবহার করতে পারে না।  তাদের এই দুশ্চিন্তা এখন থেকে আর থাকবে না। তারা চাইলেই এখন পেওনারের অর্থ বিকাশের মাধ্যমে টান্সফার করে নিতে পারবে। এর জন্য তাদের বাড়তি কোন ব্যাংক একাউন্টে দরকার পড়বে না। বর্তমানে পেওনিয়ার এবং বাংলাদেশে মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান বিকাশ তাদের মধ্যে একটি চুক্তি সম্পাদন করে এবং এই চুক্তি থেকে জানা যায় পেওনিয়ার এ  থাকা ডলার খুব সহজে বিকাশের মাধ্যমে টাকায় এদেশে নিয়ে আসতে পারবে পেওনিয়ার এবং বিকাশের গ্রাহকরা।

এটা আমাদের দেশের ফ্রিল্যান্সারদের জন্য সুখবর বটে।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম বা পদ্ধতি

সম্প্রতি বিকাশ ঘোষণা করে যে দেশের বাইরে থেকে পেওনিয়ার এ আসা অর্থ এখন থেকে বিকাশের মাধ্যমে গ্রাহকরা নিতে পারবে। এই বিষয়টি সম্পর্কে কমবেশি সকলেই জেনে গেছেন তবে কিভাবে পেইন্ট থেকে বিকাশে টাকা নিবেন সে সম্পর্কে অনেকেই অবগত নয়। আজ আমি দেখাবো কিভাবে আপনি পেওনিয়ার একাউন্ট থেকে আপনার বিকাশে টাকা নিবেন। আর এর জন্য পোষ্টটি খুব মনোযোগ সহকারে পড়ুন।  তাহলে আশাকরি সম্পন্ন প্রসেস বুঝতে পারবেন।

  • সর্বপ্রথম আপনি আপনার বিকাশ এপ এ লগইন করুন
  • এবং ওপেন করার পর আপনার সামনে যে ইন্টারফেস আসবে সেখানে “More বা আরো” নামে যে অপশনটি রয়েছে সেটাতে ক্লিক করুন।
  • পরবর্তী সেবা গুলোর মধ্যে থেকে রেমিটেন্স অপশনটিতে ক্লিক করুন
  • এখানে আপনি পেওনিয়ার অপশন দেখতে পাবেন সেটাতে সিলেট করুন
  • এখানে আপনি দুটি অপশন পাবেন একটি প্রিমিয়ার একাউন্ট না থাকলে একাউন্ট খোলার জন্য। আর অন্যটি একাউন্ট থাকলে তা লিংক করার জন্য।
  • প্রথমেরটা এ ক্লিক করে আপনি আপনার পেওনিয়ার একাউন্ট খোলা না থাকলে তা খুলে নিতে পারেন।
  • দ্আপনার পেওনিয়ার একাউন্ট খোলা থাকলে দ্বিতীয় অপশনটি পেওনিয়ার একাউন্ট লিংক করুন অপশনটিতে ক্লিক করুন।
  • এখানে আপনি আপনার পেইনার একাউন্টে লগইন করার অপশন পেয়ে যাবেন। এখন পেওনিয়ার একাউন্টের মেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন

ব্যাস আপনার কাজ শেষ। এখন আপনি চাইলে পেওনিয়ার থেকে বিকাশের মাধ্যমে টাকা উঠাতে পারবেন।

প্রতি লেনদেনের ২% বোনাস অফার

বিকাশের কোনো গ্রাহক বিনিয়োগ থেকে বিকাশ একাউন্টের মাধ্যমে টাকা টান্সফার করলে প্রতি লেনদেনে ফ্ল্যাট টু পার্সেন্ট ইনস্ট্যান্ট বোনাস পাবেন। তবে অফারটি চলবে ১০ ই ফেব্রুয়ারি থেকে ১০ ই মার্চ ২০২২ পর্যন্ত। এই অফারটি চলাকালীন সময়ে লেনদেনের কোন লিমিট নেই। আপনি যত টাকা ইচ্ছা লেনদেন করতে পারেন প্রত্যেক লেনদেনের উপর ২% বোনাস পাবেন।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনতে বা লেনদেন খরচ

পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনতে পেওনিয়ার লেনদেন খরচের ২% কাটতে পারে। সুতরাং বুঝা যাচ্ছে যে আপনি পেওনিয়ার থেকে বিকাশের মাধ্যমে টাকা নিলে আপনার অতিরিক্ত কোনো খরচ হবে না। মোটকথা এই অফার চলাকালীন সময়ে আপনি যে টাকা পেয়ে নোট থেকে বিকাশে ট্রানস্ফার করবেন তা সম্পূর্ণই আপনি তুলতে পারবেন। পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনতে যে ২% খরচ হতো তা বিকাশের ২% বোনাস এর সাথে মিলে যাবে। যার ফলে আপনার টাকার পরিমান একই থাকবে।

অনলাইনে টাকা পাঠানোর সহজ মাধ্যম

বিকাশের জন্য প্রেমের থেকে টাকা পেতে ব্যাংক এর তুলনায় অনেক কম পরিমাণ সময় লাগবে। কয়েক মিনিটের মধ্যে আপনি ইউনিয়ন অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা আনতে পারবেন। যেখানে ব্যাংক থেকে টাকা তুলতে আপনার কমপক্ষে সাত দিন অপেক্ষা করতে হতো এখন তার আর প্রয়োজন নেই। এছাড়াও আপনি ব্যাংক থেকে টাকা তুলতে গেলে আপনাকে অনেক বড় বড় লাইনে দাঁড়িয়ে অনেক সময় নষ্ট করতে হতো। এখন আর এসবের ঝামেলা পোহাতে হবে না সরাসরি আপনি বিকাশের মাধ্যমে পেওনিয়ার এর টাকা নিতে পারবেন। এখন থেকে আপনার জরুরী ভিত্তিতে টাকার প্রয়োজন হলে এই নোট থেকে বিকাশের মাধ্যমে টাকা তোলার সুবিধাটি ভালো একটি বিকল্প হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.