সামনে রমজান। আর কিছুদিন পরেই রমজান মাস শুরু হবে। রমজান মাস অত্যন্ত বরকতময় একটি মাস। রমজান মাসের রোজা রাখা ফরজ। Read in English

নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

আগামী ৩ এপ্রিল ২০২২ রোজ রবিবার থেকে সারাদেশে রমজান মাস শুরু হবে। পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী। এবং ১৪২৮/১৪২৯ বঙ্গাব্দ সারাদেশে রমজান মাস শুরু হবে। প্রতি বছরের ন্যায় এবারও ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ইতিমধ্যে ২০২২ সালের রমজান মাসের ক্যালেন্ডার প্রকাশ করেছে। আমরা এই পোষ্টের মাধ্যমে রমজান মাসের সময়সূচি সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য সমূহ আলোচনা করব। সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি জেনে নিতে পারবেন। রমজান মাসে সঠিক সময়ে সেহরি এবং ইফতার করা প্রয়োজন। সুতরাং আপনারা আমাদের এই রমজান মাসের ক্যালেন্ডার থেকে সময় জেনে নিয়ে সঠিক সময়ে সেহরী এবং ইফতারের ব্যবস্থা করতে পারেন।

নড়াইলর সেহরি ও ইফতারের সময় ২০২২

আপনারা যারা নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে চান তারা এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। কেননা এই আর্টিকেলের মাধ্যমে আমরা নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচী বর্ণনা করেছি। আপনি যদি এ জেলার অধিবাসী হয়ে থাকেন তবে আমাদের এই পোস্টটি থেকে আপনি এ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি জেনে যাবেন। এছাড়াও আপনি এ জেলার রোজার ক্যালেন্ডার রোজার সময়সূচি সেহরি ও ইফতারের সময়সূচী এবং নড়াইল জেলার সাথে ঢাকা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি মধ্যে পার্থক্য সহ আরও বিস্তারিত প্রয়োজনীয় সকল তথ্য জানতে পারবেন।

নড়াইল জেলার রোজার ক্যালেন্ডার ২০২২

রমজান মাস মুমিনদের জন্য ইবাদতের একটি মাস। রমজান মাসে রোজা রাখা ফরজ। এবং রমজান মাসে সঠিক সময়ে সেহরী এবং ইফতার করাটাও গুরুত্বপূর্ণ। সুতরাং আমরা ক্যালেন্ডার দেখে সঠিক সময় নির্ধারণ করে সেহরী এবং ইফতার করব। আসন্ন রমজান মাসের ক্যালেন্ডার সম্পর্কে সকল বিস্তারিত তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি এছাড়া আমাদের এই আলোচনা থেকে আপনি নড়াইল জেলার রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি সহ ক্যালেন্ডার ডাউনলোড করতে পারবেন। রমজান মাস শুরু হওয়া এবং শেষ হওয়া সম্পূর্ণটাই নির্ভর করে চাঁদ দেখার উপর এ বিষয়ে সম্পর্কে আমরা সবাই অবগত। তবে পূর্ববর্তী ধারণা অনুযায়ী বলা যায় যে আগামী ৩ এপ্রিল ২০২২ তারিখ থেকে রমজান মাস শুরু হতে যাচ্ছে।

নড়াইল জেলার রোজার ক্যালেন্ডার ২০২২ ইমেজ

আসন্ন রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি আমাদের ওয়েবসাইট থেকে সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সহ রোজার ক্যালেন্ডার ডাউনলোড করে নিতে পারবেন। আমাদের এই পোষ্টে নড়াইল জেলার রোজার ক্যালেন্ডার ইমেজ এবং পিডিএফ আকারে প্রকাশ করেছি। আপনারা আপনাদের পছন্দমত ফাইল ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত ঢাকা জেলার জন্য প্রযোজ্য সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত ক্যালেন্ডার আমরা এই পোস্টটি প্রদান করেছি। এ জেলায় বসবাসরত সকল অধিবাসীগণ আমাদের প্রকাশিত এই ইমেজ এবং পিডিএফ ফাইল থেকে সঠিক ইফতার ও সেহরীর সময়সূচী জানতে পারবেন। এর জন্য প্রতিটি লাইনের নিচে দেওয়া ডাউনলোড অপশনে ক্লিক করে আপনি আপনার প্রয়োজন মত ইমেজ এবং পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবেন। নড়াইল রোজার ক্যালেন্ডার ২০২২।

নড়াইল রোজার ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড

নড়াইল জেলার রোজার ক্যালেন্ডার ২০২২ আমরা পিডিএফ আকারে প্রকাশ করেছি। আপনারা যদি রোজার ক্যালেন্ডার পিডিএফ আকারে খুঁজে থাকেন তবে আপনি তা আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। নিচে দেওয়া লিঙ্ক থেকে আপনি খুব সহজে রোজার ক্যালেন্ডার ২০২২ নড়াইল পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। যেহেতু আর কয়েকদিন পর রমজান মাসের রোজা শুরু হবে সুতরাং এখনই আপনি নিচে দেওয়া লিঙ্ক থেকে রোজার ক্যালেন্ডার ২০২২ নড়াইল পিডিএফ আকারে ডাউনলোড করে নিন। ramadans-time

ডাউনলোড ক্যালেন্ডার

নড়াইল জেলার রোজার সময়সূচি ২০২২

সকল জেলার রমজানের সময় সূচি আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। নড়াইল জেলার অধীনস্থ প্রতিটি এলাকার জন্য ইফতার ও সেহরীর সঠিক এবং নির্ভুল সময়সূচী আমরা আমাদের ওয়েবসাইটে প্রদান করেছি। ২০২২ সালের রমজান মাসের সকল তথ্যসমূহ সম্বলিত image এবং পিডিএফ ফাইল আমরা আমাদের এই পোষ্টে প্রকাশ করেছি। এ বছর রোজা শুরুর তারিখ ৩ এপ্রিল ২০২২। সর্বপ্রথম ইসলামী ফাউন্ডেশন কর্তৃক ঢাকা জেলার সময় অনুযায়ী রমজান মাসের ক্যালেন্ডার তৈরি করা হয় এবং ঢাকা জেলার সাথে অন্য সকল শহরের নির্দিষ্ট কিছু সময়ের পার্থক্য অনুযায়ী ইফতার ও সেহরীর সময়সূচী তৈরি হয়। এ নিয়ম অনুযায়ী পরবর্তীতে আমরা নড়াইল জেলার নিজস্ব সময় অনুযায়ী ইফতার ও সেহরীর সময়সূচী প্রকাশ করেছি। আপনি আমাদের এই ক্যালেন্ডার থেকে এ জেলার সেহরী এবং ইফতারের সময়সূচী সঠিকভাবে জানতে পারবেন। এছাড়াও আমরা ঢাকা জেলার সময়সূচী অনুযায়ী ইসলামী ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত সেহরি ও ইফতারের সময়সূচি ছবি প্রকাশ করেছি। আপনার সকল তথ্য সমূহ এই পোষ্টের মাধ্যমে পেয়ে যাবেন। এবং আপনারা রমজান মাসের সঠিকভাবে আমল করবেন।

রোজার ক্যালেন্ডার ২০২২ নড়াইল

একজন মুমিন ব্যক্তির ক্ষেত্রে রমজান মাসের গুরুত্ব অপরিসীম। মুমিন ব্যক্তির আর রমজান মাসে বেশি বেশি ইবাদত বন্দেগী করেন। এবং তারা সঠিক সময়ে সেহরী এবং ইফতারের করে। রোজার ক্যালেন্ডার ২০২২ নড়াইল আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে রোজার ক্যালেন্ডার ২০২২ নড়াইল দেখতে পারবেন। এবং চাইলেন সেভ করে রাখতে পারবেন।

Sehri-and-Iftar-schedule-2022

ঢাকা জেলার সাথে নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পার্থক্য

আমরা সকলেই জানি যে ঢাকা জেলার সময়ের সাথে অন্য সকল জেলার কিছু নির্দিষ্ট সময়ের পার্থক্য রয়েছে। আর এ পার্থক্য মেনে নিয়ে প্রতিটি জেলা শহরের ইফতার ও সেহরীর সময়সূচী তৈরি করা হয়।

ঢাকার সময়ের সাথে সময় বাড়াতে হবে

জেলার নাম সেহরী ইফতার
গাজীপুর, শরিয়তপুর, মাদারীপুর, পিরোজপুর, বরিশাল, ঝালকাঠি, বরগুনা ১ মিনিট ১ মিনিট
ময়মনসিংহ, টাঙ্গাইল, বাগেরহাট, জামালপুর, শেরপুর, মানিকগঞ্জ ২ মিনিট ২ মিনিট
ফরিদপুর, গোপালগঞ্জ, সিরাজগঞ্জ, নড়াইল, খুলনা ৩ মিনিট ৩ মিনিট
মাগুরা, রাজবাড়ি, পাবনা ৪ মিনিট ৪ মিনিট
সাতক্ষীরা, কুষ্টিয়া, যশোর, রংপুর, ঝিনাইদহ ৬ মিনিট ৬ মিনিট
নীলফামারী, চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম, গাইবান্ধা ৬ মিনিট ৬ মিনিট
রাজশাহী, বগুড়া, মেহেরপুর, লালমনিরহাট ৭ মিনিট ৭ মিনিট
চাপাইনবাবগঞ্জ, নওগা, নাটোর ৮ মিনিট ৮ মিনিট
দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড় ১১ মিনিট ১১ মিনিট

ঢাকার সময়ের থেকে কমাতে হবে

জেলার নাম সেহরী ইফতার
নরসিংদী, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, চাদপুর ১ মিনিট ১ মিনিট
কিশোরগঞ্জ, পটুয়াখালি, ভোলা, লক্ষ্মীপুর ২ মিনিট ২ মিনিট
নেত্রকোনা, কুমিল্লা, বি-বাড়িয়া ৩ মিনিট ৩ মিনিট
নোয়াখালী, ফেনী, সুনামগঞ্জ, হবিগঞ্জ ৪ মিনিট ৪ মিনিট
চট্টগ্রাম ৫ মিনিট ৫ মিনিট
কক্সবাজার, সিলেট, মৌলভীবাজার ৬ মিনিট ৬ মিনিট
খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান ৭ মিনিট ৭ মিনিট

image

ঢাকার স্থানীয় সময়ের সাথে নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়ের পার্থক্য ৩ মিনিট। সুতরাং ঢাকা জেলার সাথে ৩ মিনিট সেহরি এবং ৩ মিনিট ইফতারে যোগ করে নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময় নির্ধারণ করা হয়। ঢাকা জেলার সাথে অন্য সকল জেলার সময়ের পার্থক্যের লিস্ট নিচে প্রদান করা হলো। এই লিস্ট থেকে আপনি সময় সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন। এছাড়াও সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ডাউনলোড করে নিতে পারবেন।

রমজান মাস হচ্ছে ইবাদতের মাস। এ মাসে যত ইবাদত করা যাবে ততো বেশি লাভ। অন্যান্য দিনের তুলনায় রমজান মাসেই ইবাদতের ফজিলত অনেক বেশি এবং অনেক বেশি সওয়াব পাওয়া যায়। সুতরাং আমরা সকলে রমজান মাসের রোজা রাখব এবং বেশি বেশি করে ইবাদত করব। আল্লাহ আপনাদের সকলকে রমজান মাসে রোজা রাখার তৌফিক দান করুন। আমিন

Leave a Reply

Your email address will not be published.