জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংক: প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমরা সবাই কেমন আছো? আশা করছি তোমরা সবাই অনেক ভালো আছো। তোমাদের মধ্যে যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা অবশ্যই এই বিশ্ববিদ্যালয়ের ইউনিট ও অন্যান্য তথ্য সম্পর্কে জানতে ইচ্ছুক। তোমরা হয়তো জেনে থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষ থেকে নতুন নিয়মে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে যাচ্ছে। তাদের ভর্তি পরীক্ষা গ্রহণের পূর্বের সকল নিয়ম পরিবর্তন হয়েছে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পূর্ববর্তী বছরের ১০ টি ইউনিট কে একত্রিত করে মোট পাঁচটি ইউনিট তৈরি করেছে। Read in English

২০২১-২০২২ শিক্ষাবর্ষ থেকে পাঁচটি ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করার মাধ্যমে নতুন শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে। তোমরা যারা বিজনেস স্টাডিজ অনুষদ বা ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন অনুষদের ভর্তি হতে চাও তাদের অবশ্যই এই শিক্ষাবর্ষ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তোমরা যারা এই ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের জন্য আজকের আমাদের এই আলোচনায় বিগত 10 বছরের প্রশ্ন ব্যাংক ও সমাধান উল্লেখ করা হয়েছে। সম্পূর্ণ আলোচনা থেকে বিস্তারিত তথ্য গুলো জেনে নাও।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক PDF

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ই  ইউনিট বিগত বছরের প্রশ্ন ব্যাংক আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে। জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া সকল শিক্ষার্থীরা আমাদের আজকের এই আলোচনা থেকে বিগত বছরের প্রশ্ন ব্যাংক ডাউনলোড করে নিতে পারবেন। আপনারা যারা জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তারা অবশ্যই জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংক সম্পর্কে জানতে ইচ্ছুক।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ 

আমাদের ওয়েবসাইট থেকে জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংক ও সমাধান এর বিগত ১০ বছরের কালেকশন পেয়ে যাবেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া সকল শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংকক ও সমাধানের পিডিএফ ফাইল গুলো ডাউনলোড করতে পারবেন। আপনারা যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা এখনই আমাদের আলোচনার পরবর্তী অংশে প্রদানকৃত লিংক থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক ও সমাধান গুলো ডাউনলোড করে সংরক্ষণ করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক

যে কোন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পূর্বেই প্রত্যেকটা শিক্ষার্থীর উচিত নির্দিষ্ট ইউনিট এর পূর্ববর্তী বছরের প্রশ্নগুলো অধ্যায়ন করা। এর ফলে শিক্ষার্থী সেই ইউনিটের ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জানতে পারে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক থেকে প্রত্যেকটা শিক্ষার্থী পূর্ববর্তী বছরে আসা প্রশ্নগুলোর সম্পর্কে ধারণা গ্রহণ করতে পারবে এবং প্রশ্ন প্যাটার্ন জানতে পারবে। শিক্ষার্থীরা জানতে পারবে যে কিভাবে ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র তৈরি করা হয়।

অনলাইনে টাকা ইনকাম করার উপায় ( Online Earning Way)

যার ফলে প্রত্যেকটা শিক্ষার্থী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট ভর্তি পরীক্ষায় ভালো ফলাফল করতে সক্ষম হবে। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ভালো ফলাফল করতে বিগত বছরের প্রশ্নগুলো বা প্রশ্নব্যাংক অধ্যয়ন করার আর কোন বিকল্প নেই। একজন শিক্ষার্থী প্রশ্নব্যাংক অধ্যয়ন করার ফলে তার প্রস্তুতি যেমন সম্পন্ন করতে পারে ঠিক তেমনি ভাবে সেই ইউনিটের প্রশ্ন সম্পর্কে ধারণা পায়।

জাবি বিজনেস স্টাডিজ অনুষদ প্রশ্নব্যাংক ও সমাধান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি হতে ইচ্ছুক সকল শিক্ষার্থীকে জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। নিজের পছন্দমত বিষয়ে ভর্তি হতে ইচ্ছুক সকল শিক্ষার্থীদের কে অবশ্যই সেই নির্দিষ্ট বিষয় অনুযায়ী পূর্ণাঙ্গ প্রস্তুতি গ্রহণ করতে হবে। শিক্ষার্থীদের ভালোভাবে ভর্তি পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করতে প্রশ্নব্যাংক সহায়তা করবে। এই প্রশ্নব্যাংক ভালো ভাবে সম্পন্ন করার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের প্রস্তুতিকে আরও সুন্দরভাবে সম্পন্ন করে নিতে পারবে।

অনলাইন ইনকাম সোর্স কোনগুলো

শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা বিগত বছরগুলোর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক ও সমাধান একত্রে একই পিডিএফ ফাইল এর মাধ্যমে প্রকাশ করেছে। শিক্ষার্থীরা প্রতিটি শিক্ষাবর্ষ অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক ও সমাধান একইসাথে ডাউনলোড করে অধ্যায়ন করতে পারবে। সেই সাথে আমাদের প্রকাশিত পিডিএফ ফাইলে প্রদত্ত সকল প্রশ্নের উত্তর শতভাগ সঠিক হওয়ার নিশ্চয়তা দেয়া হচ্ছে।জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংক-1

জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংক-2

জাবি ই ইউনিট প্রশ্ন ব্যাংক ও সমাধান

আমাদের আজকের এই আলোচনা থেকে আপনারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট প্রশ্ন ব্যাংক এর সাথে সকল প্রশ্নের শতভাগ সঠিক উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষা গ্রহণ করলেও ২০২১-২০২২ শিক্ষাবর্ষ থেকে ফাস্ট ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়।

ইউনিটের নাম ডাউনলোড লিংক
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০০৯-২০১০ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১০-২০১১ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১১-২০১২ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১২-২০১৩ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৩-২০১৪ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৪-২০১৫ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৫-২০১৬ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৬-২০১৭ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৭-২০১৮ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৮-২০১৯
Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০১৯-২০২০ Download
জাবি ই ইউনিট ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ Download

বিজনেস স্টাডিজ অনুষদ এবং ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন IBA অনুষদ কে একত্রে ইউনিট তৈরি করা হয়েছে। সকল বিভাগের শিক্ষার্থীরা (যেমন মানবিক বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা) ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট ভর্তি পরীক্ষায় বাণিজ্য এবং অবাণিজ্য শিক্ষার্থীদের জন্য আলাদা মানবন্টন অনুযায়ী প্রশ্নপত্র তৈরি করা হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক সকল শিক্ষার্থীরা আমাদের আজকের আলোচনার থেকে সকল প্রশ্ন ব্যাংক ও সমাধান গুলো জেনে নিন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রবেশপত্র ডাউনলোড ২০২২ । juniv-admission.org Admit Card 2022

উপসংহার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক সকল শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে সকল ইউনিটের প্রশ্ন ব্যাংক ও সমাধান ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও সকল ইউনিটের ভর্তি পরীক্ষার মানবন্টন এবং সাবজেক্ট লিস্ট সংক্রান্ত তথ্য সমূহ আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। যেসকল শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ই ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য আজকের এই আলোচনার মাধ্যমে বিগত বছরগুলোর প্রশ্নব্যাংক ও সমাধান প্রকাশ করা হয়েছে। প্রদত্ত পিডিএফ ফাইল থেকে বিগত বছরের প্রশ্ন ব্যাংক ও সমাধান গুলো আপনারা সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

আলোচনার কোনো অংশ বুঝতে সমস্যা হলে অথবা আলোচনা সম্পর্কিত যে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন। আমরা আপনার সকল ধরনের সমস্যার সমাধান করতে সর্বদা প্রস্তুত। আমাদের সাথে থাকার জন্য সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.