জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২ সম্পর্কে অনেকেই জানতে চেয়েছেন। আমরা আজকে আমাদের পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানানো জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২। জাবি সি ইউনিটে মোট দশটি সাবজেক্ট রয়েছে। জাবি সি ইউনিটের ১০ সাবজেক্ট এর লিস্ট বিবরণ নিচে উল্লেখ করা হয়েছে। সুতরাং আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। Read in English

শিক্ষার্থী ভর্তির উদ্দেশে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। তাদের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী কিছুদিনের মধ্যে জাবি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। জাবি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীরা জাবিের সাবজেক্ট লিস্ট সম্পর্কে জানতে চেয়েছেন। আমরা আমাদের এই আলোচনার মাধ্যমে যদি নগর বিশ্ববিদ্যালয় সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২ প্রকাশ করেছি। আমাদের আলোচনাটি সম্পূর্ণ পড়ুন এবং জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

জাতি গঠনে একজন শ্রেণী শিক্ষকের দায়িত্ব ও কর্তব্য

জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২

জাবি মোট ৫টি ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করবে এর মধ্যে সি ইউনিট অন্যতম। সি ইউনিটের অধীনে মোট ১০টি বিষয় রয়েছে। এই বিষয়ের তথ্য আমরা এই পোস্টের মধ্যে আলোচনা করব। যে সকল শিক্ষার্থী জাবি সি ইউনিট এ আবেদন করেছেন তারা সি ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলে এই দশটি বিষয়ের মধ্যে যেকোনো একটি তে ভর্তি হতে পারবেন। তবে উত্তীর্ণ প্রার্থীরা প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে সাবজেক্ট নির্বাচন করতে পারবে। আমাদের এই আলোচনা থেকে আপনি ইন জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট দেখে নিতে পারবেন। নিচে আমরা জাবি সি  ইউনিট সাবজেক্ট লিস্ট উল্লেখ করেছি।

  • বাংলা
  • ইংরেজি বিভাগ
  • ইতিহাস
  • দর্শন
  • নাটক ও নাট্যতত্ত্ব
  • প্রত্নতত্ত্ব
  • আন্তর্জাতিক সম্পর্ক
  • সাংবাদিকতা এবং মিডিয়ায় স্ট্যাটাস
  • চারুকলা
  • বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট

জাবি সি ইউনিটে সর্বমোট ৪৪০ টি সিট রয়েছে।

জাবি সি ইউনিট কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান মানবিক এবং ব্যবসায় শাখা হতে পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.৫০ থাকতে হবে। আপনারা যারা জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২ সম্পর্কে জানতে চেয়েছেন। তারা আমাদের এই নিবন্ধটির শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন

জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২

জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার মানবন্টন

জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার মানবন্টন আমরা এ অংশে আলোচনা করেছি। ইতিমধ্যে আমরা জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট সম্পর্কে আলোচনা করেছি এখন আমরা আলোচনা করব জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার মানবন্টন সম্পর্কে। জাবি সি ইউনিট অর্থাৎ কলা ও মানবিকী অনুষদের এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট এ ভর্তি হতে বাংলা ও ইংরেজি বিষয়ে ১৫ নম্বর এবং অনুষদ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে ৫০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুগল একাউন্ট এবং জিমেইল একাউন্ট এর মধ্যে পার্থক্য

সি ইউনিট পাস মার্ক

জাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার পাশ মার্চ সম্পর্কে জেনে নেওয়া যাক। বাংলা বিভাগে ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় বাংলা মুন্সি ন্যূনতম ৫০% এবং ইংরেজী অনুশীলন নতুন ৪০% নাম্বার পেতে হবে। ইংরেজি বিভাগে ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় ইংরেজি অংশ ন্যূনতম ৭০% আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় আন্তর্জাতিক বিষয়াবলী অংশে ন্যূনতম ৭০% নম্বর জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তির জন্য ভর্তি পরীক্ষার বাংলা ও ইংরেজি পৃথকভাবে ৬০% নাট্যকলা বিভাগ এবং চারুকলা বিভাগে ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞান এবং সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে ন্যূনতম ৬০% নম্বর পেতে হবে

জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট

আমাদের আলোচনা থেকে জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২ খুব সহজে জেনে নিতে পারবেন। জাবি তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.juniv.admission.org এর মাধ্যমে জাবি ভর্তি সংক্রান্ত সকল তথ্য প্রকাশ করে থাকে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জাবি সি ইউনিট সাবজেক্ট লিস্ট ২০২২ খুব সহজে ডাউনলোড করে নিন। জাবি সি ইউনিটে মোট ১০ টি বিষয় রয়েছে। যে সকল শিক্ষার্থী জাবি সি ইউনিট এ উত্তীর্ণ হবে তারা এই দশটি বিষ্যের মধ্যে যেকোনো একটি তে ভর্তি হতে পারবে।

আমরা আমাদের এই আলোচনার মাধ্যমে জাবি সি ইউনিট সাবজেক্ট সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছি। আপনারা যারা এই আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন তারা অবশ্যই সি ইউনিট সাবজেক্ট লিস্ট সম্পর্কে অবগত হয়েছেন। জাবিের আরো বিস্তারিত তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.