জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট এর সাবজেক্ট লিস্ট আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মোট পাঁচটি ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণের মাধ্যমে সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী ভর্তি করবে। যার মধ্যে বি ইউনিট অন্যতম। B ইউনিট মূলত সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদ নিয়ে গঠিত। যে কোন বিভাগের শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। Read in English

জাহাঙ্গীরনগর বি ইউনিট সাবজেক্ট লিস্ট সংক্রান্ত সকল তথ্যাদি আজকের এই আলোচনায় উল্লেখ করা হয়েছে। জাবি বি ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদের যে বিষয়গুলোতে ভর্তির সুযোগ পাবে সেই তথ্যসমূহ আপনারা আজকের এই নিবন্ধ থেকে জেনে নিতে পারছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়ার শিক্ষার্থীরা বিভিন্ন সময় এই ইউনিটের সাবজেক্ট এর সম্পর্কে জানতে চেয়েছেন। আমাদের আজকের এই আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে সেই সকল তথ্য জানানোর চেষ্টা করেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ । juniv-admission.org ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের মোট দুইটি অনুষদ রয়েছে। যার মধ্যে একটি হলো সামাজিক বিজ্ঞান অনুষদ এবং অপরটি আইন অনুষদ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীরা এই দুই অনুষদের যেকোনো একটি বিভাগে ভর্তির সুযোগ পাবে। ভর্তি পরীক্ষায় শিক্ষার্থী প্রাপ্ত নম্বর এবং তার এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফল অনুযায়ী যে কোন একটি বিভাগে ভর্তির সুযোগ দেয়া হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট প্রশ্ন ব্যাংক ২০২২ PDF ডাউনলোড

কত নম্বর পেয়ে এবং কিভাবে একজন শিক্ষার্থী তার পছন্দসই সাবজেক্টে ভর্তি হতে পারবে সেই তথ্যসমূহ আজকের আলোচনায় উল্লেখিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট থেকে জেনে নিন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ২০২২ এর সাবজেক্ট লিস্ট সহ প্রয়োজনীয় সকল তথ্য সমূহ আমাদের আজকের এই আলোচনা থেকে আপনারা জেনে নিতে পারবেন। তাই সকল শিক্ষার্থীকে অনুরোধ করা হল আজকের এই আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট জেনে নিন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদ সাবজেক্ট লিস্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট এর সামাজিক বিজ্ঞান অনুষদে মোট চারটি বিভাগ রয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সামাজিক বিজ্ঞান অনুষদের মোট ৬ টি বিভাগে ভর্তির সুযোগ পাবে। সামাজিক বিজ্ঞান অনুষদের যে চারটি বিভাগে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পাবে সেগুলো হলো –

  • অর্থনীতি
  • ভূগোল ও পরিবেশ
  • সরকার ও রাজনীতি
  • নৃ বিজ্ঞান
  • নগর ও অঞ্চল পরিকল্পনা
  • লোক প্রশাসন

সামাজিক বিজ্ঞান অনুষদে এই ৬ টি বিভাগে ভর্তি হতে হলে শিক্ষার্থীকে অবশ্যই এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৮.০০ প্রাপ্ত হতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রবেশপত্র ডাউনলোড ২০২২ । juniv-admission.org Admit Card 2022

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন অনুষদ সাবজেক্ট লিস্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা আইন অনুষদের বিভাগসমূহে ভর্তির সুযোগ পাবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের একটি বিভাগ রয়েছে। বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের আইন ও বিচার বিভাগে ভর্তি হতে হলে নূন্যতম যোগ্যতা থাকতে হবে।

আইন ও বিচার বিভাগে ভর্তি হতে হলে উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান শাখা থেকে শিক্ষার্থীকে ন্যূনতম ৮.৫০ জিপিএ পেতে হবে। এবং মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে শিক্ষার্থীকে ন্যূনতম ৮.০০ জিপিএ প্রাপ্ত হতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট এর আইন অনুষদের ভর্তি হতে হলে শিক্ষার্থীকে অবশ্যই যোগ্যতাগুলো থাকতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট সংক্রান্ত তথ্য সমূহ নিচে ইমেজ ফাইল আকারে উল্লেখ করা হলো।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট-1

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট-2

জাবি বি ইউনিট সাবজেক্ট লিস্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইউনিট সমূহ কে নতুনভাবে সাজানোর পর বি ইউনিটের সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদ কে একত্রিত করা হয়েছে। সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের নির্দিষ্ট বিভাগসমূহের শিক্ষার্থীরা যোগ্যতা থাকা সাপেক্ষে ভর্তি হতে পারবে।

নির্ধারিত সময়সীমার মধ্যে শিক্ষার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিএড ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

নির্দিষ্ট সময় সীমার মধ্যে আবেদন করে শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে শিক্ষার্থীরা বি ইউনিটের বিষয়সমূহ ভর্তি হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট সংক্রান্ত বিস্তারিত তথ্য সমূহ আজকের এই আলোচনার মাধ্যমে উল্লেখ করা হয়েছে। আপনারা যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদেরকে অবশ্যই এই সকল তথ্য সমূহ জেনে নিতে হবে। নিজের পছন্দসই সাবজেক্ট সমূহ ভর্তি হতে হলে সেই বিষয়ে ভর্তির যোগ্যতা সংক্রান্ত তথ্য সমূহ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে জেনে নিতে হবে। আমাদের আজকের আলোচনা থেকে আপনারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট সাবজেক্ট লিস্ট সংক্রান্ত সকল তথ্য সমূহ জানতে পারবেন। আলোচনার কোনো অংশে বুঝতে সমস্যা হলে অথবা আলোচনা সংক্রান্ত যে কোন তথ্য জানার থাকলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আমরা আপনাদের সকল ধরনের সাহায্য সহযোগিতা করার চেষ্টা করব। আমাদের সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.