জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ডাউনলোড ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সম্প্রতি একটি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। তারা তাদের ভর্তি সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইট www.juniv.admission.org তে এ বিজ্ঞপ্তি প্রকাশ করে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ নিয়ে ইতিমধ্যে আমরা বিস্তারিত আলোচনা করেছি। আমাদের আজকের আলোচনার বিষয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ নিয়ে। Read in English

যে সকল শিক্ষার্থী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন আজকে তারা তাদের ছবি এবং সিগনেচার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটে আপলোড করে সেখান থেকে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। যারা এখনো জানেনা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করতে হয় তারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

জাবি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

JU-Admission-circular-1

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় যাবি বাংলাদেশের প্রথম সারির একটি পাবলিক বিশ্ববিদ্যালয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ বছর মোট আসন সংখ্যা ১৮৮৯। এই ১৮৮৯ টি আসনের বিপরীতে মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৭ হাজার ৯৭৮ জন। অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে ১৬৩ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। জাবি ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছিল ২০ জুন ২০২৩ তারিখে। এবং আবেদন চলমান ছিল ১৪ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। এসএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শুধু মাত্র বাছাই কৃত শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদান করবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষার্থীকে অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। এডমিট কার্ড ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষা হলে প্রবেশ করতে পারবে না।

গুরুত্বপূর্ণ তারিখ এবং সময়সূচী
আবেদন শুরু : ২০ জুন ২০২৩আবেদনের শেষ তারিখ : ১৪ ই আগস্ট ২০২৩ছবি ও স্বাক্ষর আপলোড : ২ সেপ্টেম্বর থেকে ২১শে সেপ্টেম্বর ২০২৩ভর্তি পরীক্ষা : ৯ নভেম্বর থেকে ১২ ই নভেম্বর ২০২৩প্রবেশপত্র ডাউনলোড :ভর্তির ওয়েবসাইট লিংক : www.juniv.admission.org

ভর্তি পরীক্ষার তারিখ

ইউনিটের নামপরীক্ষার তারিখ
A ইউনিট – গানিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদ 
B ইউনিট – সমাজবিজ্ঞান অনুষদ 
C ইউনিট – কলা ও মানবিক অনুষ 
D ইউনিট – জীববিজ্ঞান অনুষদ 
E ইউনিট – বানিজ্য অনুষদ 
F ইউনিট – আইন অনুষদ 
G ইউনিট – আইবিএ 
H ইউনিট – আইআইটি 
I ইউনিট – বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এডমিট কার্ড ডাউনলোড ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাবির ভর্তি পরীক্ষা পূর্বে আপনাকে অবশ্যই এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এডমিট কার্ড ডাউনলোড করার সকল পদ্ধতি আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আলোচনা করব। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আপনার সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি এবং স্বাক্ষর প্রয়োজন। নির্ধারিত সময়ের মধ্যে যে সকল শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করেছিলেন কেবলমাত্র তারাই এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ইউনিটের জন্য আলাদা আলাদা এডমিট কার্ড ডাউনলোড করতে হবে অর্থাৎ আপনি যদি ৩টি ইউনিটের পরীক্ষা দেয়ার জন্য আবেদন করেন তাহলে আপনাকে ৩টি ইউনিট এর ৩টি এডমিট কার্ড ডাউনলোড করতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে এডমিট কার্ড ডাউনলোড করে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে।

জাবি এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি নিচে দেওয়া হল। নিচে দেওয়া এই ধাপগুলি অনুসরণ করে খুব সহজে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় যাবি এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

Download
  • এডমিট কার্ড ডাউনলোড করার জন্য juniv-admjssion.org ওয়েবসাইটে প্রবেশ করুন অথবা ওপরে প্রদানকৃত এডমিট ডাউনলোড অপশনে ক্লিক করুন।
  • প্রদর্শিত স্ক্রিনে আপনার বিল নাম্বার এবং ডাচ বাংলা ব্যাংকের ট্রানজেকশন আইডি প্রদান করে লগইন করুন।
  • এবার স্ক্রিনে প্রদত্ত নির্ধারিত অংশে প্রার্থীর পাসপোর্ট সাইজের ছবি এবং স্বাক্ষর আপলোড করতে হবে।
  • অতঃপর বাটন অপশন এ ক্লিক করে এডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রবেশপত্র ডাউনলোড ২০২২-২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রবেশপত্র ডাউনলোড ২০২২-২০২৩ সম্পর্কে আমরা আলোচনা করেছি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে অবশ্যই আপনাকে প্রবেশপত্র ডাউনলোড করে নিয়ে যেতে হবে। যে ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করবেন সেখানে আপনার সে ইউনিটের পরীক্ষার তারিখ কেন্দ্রের নাম সহ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সকল তথ্য উল্লেখ করা থাকবে। আপনারা আমাদের এই নিবন্ধটির মনোযোগ সহকারে পড়লে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র ডাউনলোড পদ্ধতি সম্পর্কে অবগত হবেন।

আমাদের এই আলোচনার মূল উদ্দেশ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রবেশপত্র কিভাবে ডাউনলোড করবেন কিভাবে আপনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এডমিট কার্ড সংগ্রহ করবেন এ বিষয়ে সম্পর্কে। উল্লেখিত পোস্টে কোন তথ্য ভুল থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাদের কমেন্ট বক্স এর মাধ্যমে আমাদেরকে জানাবেন।

Start a Conversation

Your email address will not be published. Required fields are marked *