এইচএসসি ফরম ফিলাপ ২০২২: ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের তারিখ প্রকাশিত হয়েছে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া সকল শিক্ষার্থীগণ অনলাইনে ফরম ফিলাপ করতে পারবেন। এইচএসসি ফরম ফিলাপ ২০২২ শুরু হয়েছে। সকল শিক্ষার্থীদের কে অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে ফরম ফিলাপ সংক্রান্ত আবেদন করতে হবে। এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করতে কত টাকা লাগবে, এইচএসসি ফরম ফিলাপ ২০২২ তারিখ ও অন্যান্য সকল তথ্য সমূহ আজকের এই নিবন্ধে বিস্তারিত ভাবে উল্লেখ করা হলো। Read in English

২০২২ এর এইচএসসি পরীক্ষায় যে সকল শিক্ষার্থীকে অংশগ্রহণ করবেন তাদের জন্য আজকের এই নিবন্ধটি অবশ্যই খুব গুরুত্বপূর্ণ হবে। সম্পূর্ণ নিবন্ধটি পড়ে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ সংক্রান্ত সকল তথ্য সমূহ জেনে নিন। এইচএসসি ২০২২ পরীক্ষার ফরম ফিলাপ করতে কি কি তথ্য প্রয়োজন হবে তা জানতে হলে আপনাকে অবশ্যই সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়তে হবে। সকল তথ্য সমূহ আজকের এই নিবন্ধে উল্লেখ করেছি।

অনলাইনে টাকা ইনকাম করার উপায় ( Online Earning Way)

এইচএসসি ফরম ফিলাপের তারিখ ২০২২

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক এখনো এইচএসসি ফরম ফিলাপের তারিখ ২০২২ প্রকাশ করা হয়নি। তবে সম্প্রতি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সদ্য প্রকাশিত এই প্রজ্ঞাপন অনুযায়ী খুব শীঘ্রই এইচএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের ফরম ফিলাপ শুরু হবে।

এখানে ক্লিক করে আবেদন করুন

এইচএসসি ফরম ফিলাপের তারিখ ২০২২ প্রকাশিত হওয়া মাত্রই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা সকল তথ্য জানতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী যাবতীয় তথ্য সমূহ আমাদের এই আলোচনার মাধ্যমে উল্লেখ করার চেষ্টা করেছি। আপনি যদি ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের এই নিবন্ধ থেকে যাবতীয় তথ্য জানতে পারবেন।

এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সংক্রান্ত তথ্য সমূহ জেনে অনলাইনে ফরম পূরন সম্পন্ন করার আবেদন করার পর পূর্ণাঙ্গভাবে এইচএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি গ্রহণ করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক ১৯ জুন এইচএসসি ২০২২ পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। ঢাকা শিক্ষাবোর্ড কর্তৃক 28 ফেব্রুয়ারি ২০২২ তারিখে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। 

অনলাইন ইনকাম সোর্স কোনগুলো

এইচএসসি ফরম পূরণ ২০২২

৮ জুন ২০২২ তারিখ থেকে এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু হয়েছে। এইচএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া সকল শিক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক জানানো হয়েছে নির্ধারিত সময়সীমার মধ্যে সকল শিক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণ সম্পন্ন করে ১৪ জুলাই ২০২২ তারিখ থেকে টেস্ট বা প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু করতে হবে।

নোটিশে উল্লেখিত নির্দিষ্ট সময়সীমার মধ্যে সকল শিক্ষার্থীকে এইচএসসি ফরম পূরণ ২০২২ সম্পন্ন করতে হবে। উল্লেখ্য যে নির্দিষ্ট সময়সীমার পরে আর কোন শিক্ষার্থী অনলাইনে ফরম পূরণ করতে পারবেন না এবং এইচএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। তাই সকল শিক্ষার্থীদের এই সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা হলো।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত এইচএসসি ২০২২ পরীক্ষার ফরম পূরণের নটি সংক্রান্ত কোনো তথ্য বুঝতে সমস্যা হলে অথবা আরো বিশদে জানতে হলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। এছাড়াও আমাদের আজকের এই আলোচনায় হেল্প লাইনের নম্বর দেয়া হল। এই নম্বর থেকে সাহায্য নিতে পারবেন।

গেম খেলে বিকাশে টাকা ইনকাম করার উপায় (প্রতিদিন ৫০০-৫০০০ টাকা)

এইচএসসি ফরম পূরণ নোটিশ ২০২২

এইচএসসি ফরম পূরণ নোটিশ ২০২২ প্রকাশিত হয়েছে। সম্প্রতি মাউশির অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই এইচএসসি ফরম পূরণ নোটিশ ২০২২ প্রকাশ করা হয়। এই নোটিশ অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে এইচএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া সকল শিক্ষার্থীদের কে ফরম পূরণ সংক্রান্ত সকল তথ্য প্রদান করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যেই সকল শিক্ষার্থীদের কে আবেদন সম্পন্ন করতে হবে।

এইচএসসি ফরম পূরণ শুরুর তারিখ  ৮ জুন ২০২২
এইচএসসি ফরম পুরনের শেষ তারিখ এখনো জানানো হয়নি।
এইচএসসি ফরম পূরণের লিংক
এইচএসসি পরীক্ষার তারিখ ১৯ আগস্ট ২০২২

এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সংক্রান্ত কোনো পদক্ষেপ গ্রহণের পূর্বে সকল শিক্ষার্থীদের কে এই নোটিশটি পড়ে নিতে হবে। এই নোটিশে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্যাদি উল্লেখ করা হয়েছে। আপনাদের এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সংক্রান্ত প্রয়োজনীয় সকল তথ্য সমূহ এই নোটিশ থেকে জেনে নিন।এইচএসসি ফরম ফিলাপ ২০২২

এইচএসসি ফরম পূরণের ফি ২০২২

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক এইচএসসি ফরম ফিলাপের ফি ২০২২ প্রকাশ করা হয়েছে। মাউশি তাদের ওয়েবসাইট থেকে প্রকাশিত এইচএসসি ফরম পূরণ নোটিশের মাধ্যমে বিজ্ঞান মানবিক এবং ব্যবসায় শিক্ষা শাখার সকল শিক্ষার্থীদের জন্য এইচএসসি ফরম পূরণ ফি ২০২২ প্রকাশ করেছে। এইচএসসি ২০২২ সালের ৩ টি বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণের ফি কত টাকা টা নিচে উল্লেখ করা হলো।

বিজ্ঞান বিভাগ (১৫০৫+৪৬৫)= ১,৯৭০ টাকা 
মানবিক বিভাগ (১৪১৫+৪৬৫)= ১,৮৫০ টাকা
ব্যবসায় শিক্ষা বিভাগ (১৪১৫+৪৬৫)= ১,৮৫০ টাকা

কোন শিক্ষা প্রতিষ্ঠান উল্লেখিত নির্দিষ্ট পরিমাণ অর্থ থেকে বেশি অর্থ দাবী করলে ১০৬ নম্বরে কল করে আপনার অভিযোগ জানাতে পারবেন। অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে ফরম পূরণের সময় বোর্ড কর্তৃক নির্ধারিত অর্থের চেয়ে বেশি অর্থ দাবি করা হয়। সে ক্ষেত্রে শিক্ষার্থীরা ১০৬ নম্বরে কল করে অভিযোগ জানালে সমাধান পেতে পারেন। আপনার সকল বন্ধুদের নিকট অবশ্যই এই বার্তাটি শেয়ার করবেন। এর মাধ্যমে সকল শিক্ষার্থীরা এ বিষয়ে অবহিত হবে।

এইচএসসি ফরম ফিলাপ এর নিয়ম ২০২২

এইচএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের অবশ্যই নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে ফরম পূরণ করতে হবে। এইচএসসি ফরম ফিলাপের নিয়ম গুলো নিচে উল্লেখ করা হলো। পদ্ধতি গুলো অনুসরণ করে অনলাইনে ফরম পূরণ সম্পন্ন করুন।

Apply Here

  • সর্বপ্রথমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক করে দেয়া হয়েছে।
  • OEMS/EFF অপশনে ক্লিক করে আপনার শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর দিয়ে লগইন করতে হবে। [শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জানতে ইন্টারনেটে সার্চ করুন অথবা শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জেনে নিন।
  • ওয়েবসাইটে প্রবেশ করলে উক্ত শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনে ফরম পূরণের যোগ্য শিক্ষার্থীদের তালিকা দেখতে পাবেন।
  • টেবিল অপশনে গিয়ে নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে ডাউনলোড করে নিতে হবে। এবং সোনালী সেবা থেকে নির্দিষ্ট পদ্ধতিতে আবেদন ফি প্রদান করতে হবে।
  • আপনার পেমেন্ট সম্পন্ন হলে নির্দিষ্ট মোবাইল নম্বরে কনফার্মেশন এসএমএস পাবেন।

এইচএসসি ফরম পূরণ পদ্ধতি ২০২২ সকল বোর্ড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এর অধীনে সকল বোর্ডের শিক্ষার্থীরা নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার জন্য ফরম পূরণ করতে পারবেন। সকল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের জন্য এইচএসসি ফরম পূরণ পদ্ধতি আমাদের ওয়েবসাইটে উল্লেখ করা হলো।

আবেদন করুন 

এইচএসসি ফরম পূরণ ঢাকা বোর্ড ২০২২

ঢাকা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। ঢাকা শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ রাজশাহী বোর্ড ২০২২

রাজশাহী বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে রাজশাহী বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ চট্টগ্রাম বোর্ড ২০২২

চট্টগ্রাম বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে চট্টগ্রাম বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ দিনাজপুর বোর্ড ২০২২

দিনাজপুর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে দিনাজপুর বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ সিলেট বোর্ড ২০২২

সিলেট বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। সিলেট শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে সিলেট বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ যশোর বোর্ড ২০২২

যশোর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। যশোর শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে যশোর বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ ময়মনসিংহ বোর্ড ২০২২

ময়মনসিংহ বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে ময়মনসিংহ বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ বরিশাল বোর্ড ২০২২

বরিশাল বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। বরিশাল শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে বরিশাল বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ মাদ্রাসা বোর্ড ২০২২

মাদ্রাসা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

এইচএসসি ফরম পূরণ কারিগরি বোর্ড ২০২২

কারিগরি বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণ করুন। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠান এর EIIN নম্বর জেনে নিয়ে নির্দিষ্ট পদ্ধতিতে এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন। বিস্তারিত পদ্ধতি ওপরের অংশে উল্লেখ করা হয়েছে। নিচের লিংক এ প্রবেশ করে কারিগরি বোর্ডের শিক্ষার্থীরা এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করুন।

শেষ কথা

আমাদের আজকের এই আলোচনার মাধ্যমে সকল বোর্ডের এইচএসসি ফরম ফিলাপ ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ উল্লেখ করেছি। আশা করি এই আলোচনার মাধ্যমে আপনারা উপকৃত হবেন এবং খুব সহজেই অনলাইনে এইচএসসি ২০২২ পরীক্ষার ফরম ফিলাপ সম্পূর্ণ করতে পারবেন। আমাদের ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষা সংক্রান্ত সকল সাজেশন পরীক্ষার রুটিন এবং প্রশ্ন সমাধান সমূহ উল্লেখ করা হবে। নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করে সকল তথ্য সমূহ জেনে নিতে পারবেন।

আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.