আমাদের বিভিন্ন কাজের ক্ষেত্রে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করার প্রয়োজন পড়ে। এছাড়া আমরা অনেক সময় ইউটিউব থেকে বিভিন্ন গান মুভি এবং ভিডিও ফাইল ডাউনলোড করার চেষ্টা করি। কিন্তু আমরা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার কোন পদ্ধতি খুজে পাইনা। Read in English

এছাড়া ইউটিউব এপে ডাউনলোড এর একটি অপশন রয়েছে। কিন্তু সে অবসানের মাধ্যমে ডাউনলোড করলে ফাইল ৩০ দিনের মধ্যে আবার ডিলিট হয়ে যায়। তাই আমরা কোন ফাইল পার্মানেন্ট ডাউনলোড করে রাখতে চাইলে তা আর সম্ভব হয়না। আমরা এর সমাধানের জন্য বিভিন্ন অ্যাপ খুঁজতে থাকি। কিন্তু না জানার কারণে আমরা ভালো কোন অ্যাপ ইউজ করতে পারিনা। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব এমন কিছু অ্যাপ যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ফাইল ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে ইউটিউব এর ভিডিও ফাইল mp3 আকারেও ডাউনলোড করে নিতে পারেন। এতে করে যারা মিউজিক লাভার রয়েছেন তারা ইউটিউবে কোন মিউজিক পছন্দ হলে তা অডিও আকারে ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব এর ফাইল ডাউনলোড করা সম্ভব সম্ভব। আজ আমরা ইউটিউব থেকে ভিডিও ফাইল ডাউনলোড করার সকল পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তো চলুন শুরু করা যাক।

ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে ইউটিউবের ভিডিও ফাইল ডাউনলোড করবেন

প্রথমে আলোচনা করে কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে আপনি ইউটিউবে যে কোন ভিডিও ফাইল পার্মানেন্ট আপনার ডিভাইসে ডাউনলোড করে নিতে পারবেন। অনেকেই ইউটিউব এর ফাইল ওয়েবসাইটের মাধ্যমে ডাউনলোড করতে সক্ষম হন। কিন্তু বেশিরভাগ মানুষই জানে না ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব এর ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয়। তো আজ আমরা সেই বিষয়টি নিয়ে আলোচনা করব। আমি নিচে কিছু ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে দিব এই লিংকের মাধ্যমে আপনি ইউটিউব এর যেকোন ভিডিও ফাইল ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি আপনার ইউটিউব এর যেকোন ভিডিও লিংক উপরিক্ত চারটি ওয়েবসাইটে প্রবেশের পর সেখানে পেস্ট করে ফাইল ডাউনলোড করে নিতে পারেন।

এখন আপনাদের মাথায় প্রশ্ন আসতে পারে ইউটিউব এর ভিডিও ফাইল এর লিঙ্ক কিভাবে পাব? আমি বলে দিচ্ছি আপনাকে, আপনি ইউটিউব এর যেকোন ভিডিও লিংক কিভাবে পাবেন। আপনি যদি মোবাইল থেকে ইউটিউবে ভিডিও দেখেন। তাহলে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওটি প্লে করুন এরপর ভিডিওর নিচে শেয়ার অপশন পাবেন সেখানে ক্লিক করুন। এবার আপনার সামনে সর্বপ্রথম যে অপশনটি আসবে তা হল কপি লিংক। এটাতে ক্লিক করুন এবং ওই ভিডিওর লিংকটি সঙ্গে সঙ্গে আপনার ফোনে কপি হয়ে যাবে। আপনি যদি কম্পিউটার অথবা ল্যাপটপ এর কোন ব্রাউজার থেকে ইউটিউব প্লে করেন তবে যে ভিডিওটি ডাউনলোড করবেন তা প্লে করে এড্রেস বার থেকে লিংকটি কপি করলেই ভিডিও লিংক কপি হয়ে যাবে। এরপর উপরিক্ত চারটি ওয়েবসাইটের মধ্যে যেকোনো একটিতে প্রবেশ করে ভিডিওর লিংকটি পেস্ট করে দিন তাহলে আপনি ফাইলটি ডাউনলোড করতে পারবেন।

Vidmate Apps দিয়ে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করুন

আপনি অ্যান্ড্রয়েড ফোন ইউজার হয়ে থাকলে‌ vidmate app এর নাম অবশ্যই শুনে থাকবেন। খুব সহজে ইউটিউব এর ভিডিও Vidmate অ্যাপ এর মাধ্যমে ডাউনলোড করা যায়। তো এখন চলুন Vidmate অ্যাপ্লিকেশন কিভাবে ডাউনলোড করবেন এবং এর মাধ্যমে কিভাবে ইউটিউবে ভিডিও ডাউনলোড করবেন তা বিস্তারিত আলোচনা করা যাক।

আপনি Vidmate এর মাধ্যমে টিউবের ভিডিও ডাউনলোড করতে হলে আপনাকে প্রথমেই Vidmate অ্যাপ ডাউনলোড করতে হবে। এজন্য আপনি www.vidmate.com এই লিংকে প্রবেশ করতে পারেন। এই লিংকে প্রবেশের পর আপনি Official Download লিখায় ক্লিক করুন। তাহলে ভিমেট অ্যাপ টি ডাউনলোড হয়ে যাবে। ভিটমেট অ্যাপ ডাউনলোড হওয়ার পরে আপনি আপনার ইউটিউব এর যেকোন ভিডিও প্লে করে শেয়ার অপশনে ক্লিক করে ভিটমেট সিলেক্ট করলে কোন রেজুলেশনের ভিডিও ডাউনলোড করবেন তা দেখাবে। এবং আপনি যে রেজুলেশনের ভিডিও ডাউনলোড করবেন তা সিলেক্ট করলেই আপনার ইউটিউব এর ভিডিও ডাউনলোড শুরু হয়ে যাবে। এছাড়াও আপনি vidmate.app এর মধ্যে থেকে যেকোন সাইটের ভিডিও ডাউনলোড করতে পারেন অথবা ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে পারেন অথবা আপনি সেখানে অনেক রকমের ভিডিও সরাসরি পেয়ে যাবেন এবং ডাউনলোড করতে পারবেন।

Snaptube দিয়ে ইউটিউবের ভিডিও ডাউনলোড করুন

আমি আপনাদের মাঝে আরো একটি ইউটিউব ডাউনলোডার শেয়ার করব আর তা হলো Snaptube। Snaptube অ্যাপ এর মাধ্যমে আপনি ইউটিউব এর যেকোন ভিডিও ফাইল খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। আপনি চাইলে অডিও আকারেও ফাইল ডাউনলোড করে নিতে পারেন। ইউটিউব এর ভিডিও ফাইল ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে এই অ্যাপটি Playstore থেকে ডাউনলোড করে নিতে হবে। প্লে স্টোর থেকে ডাউনলোড করতে প্লে স্টোরে প্রবেশ করে Snaptube লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। অ্যাপ টিতে ক্লিক করে ইন্সটল করে নিন। এরপর Vidmate এর মত একই প্রসেসে আপনি ইউটিউব এর যেকোন ফাইল Snaptube এর মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও আপনি Snaptube এর মাধ্যমে যে কোন ভিডিও লিঙ্ক থেকে ভিডিওটি ডাউনলোড করে নিতে পারবেন এর জন্য যেকোনো ভিডিওর লিংক কপি করে Snaptube এর ভেতরে প্রবেশ করে পেস্ট করে দিন তাহলে আপনার কাঙ্খিত ভিডিও ফাইলটি ডাউনলোড হয়ে যাবে।

আমি আজকে এই পোষ্টের মাধ্যমে বোঝানোর চেষ্টা করেছে কিভাবে আপনি ইউটিউব থেকে ভিডিও ফাইল ডাউনলোড করতে পারবেন এ বিষয়ে সম্পর্কে। আশা করি আপনারা সবাই বিষয়টি সুন্দরভাবে বুঝতে পেরেছেন। Youtube থেকে কিভাবে ভিডিও ফাইল ডাউনলোড করবেন তা বুঝতে সমস্যা হলে আপনি কমেন্টের মাধ্যমে আমাদের জানান। আমরা চেষ্টা করব খুব দ্রুত সময়ের মধ্যে আপনার সমস্যার সমাধান করে দেবার।

Leave a Reply

Your email address will not be published.