অনার্স ভর্তি রেজাল্ট ২০২২: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষ শ্রেণিতে ভর্তির মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। নির্ধারিত সময়সীমার মধ্যে যে সকল শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তির জন্য আবেদন করেছিলেন তারা এখন অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ জেনে নিতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট app1.nu.edu.bd থেকে এই ফলাফল জেনে নেওয়া যাবে। উক্ত ওয়েবসাইট ভিজিট করে শিক্ষার্থীদের ফলাফল জানতে হলে নির্দিষ্ট কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। আমাদের আজকের এই আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে এসকল পদ্ধতি সমূহ সম্পর্কে জানাবো। Read in English

অনলাইনে টাকা ইনকাম করার উপায় ( Online Earning Way)

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য অনলাইনে আবেদন করে থাকেন তাহলে আজকের এই আলোচনাটি আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ হবে। আমাদের সম্পূর্ণ আলোচনা টি মনোযোগ সহকারে পড়লে আপনি খুব সহজেই ফলাফল জানতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ১ম মেরিট লিস্ট ২০২২

আপনি যদি ২০২১-২০২২ শিক্ষাবর্ষের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তি ইচ্ছুক একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আজকের এই নিবন্ধটি আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ হবে। আমাদের নিবন্ধে ফলাফল জানার জন্য বিস্তারিত পদ্ধতি উল্লেখ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ভর্তির জন্য শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে আবেদন করেছে। শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার ফলাফল অনুযায়ী মেরিট লিস্ট তৈরি করার মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় নির্দিষ্ট কলেজে ভর্তির সুযোগ দিবে। প্রথম ধাপের মেরিট লিস্ট এবং অপেক্ষমান তালিকা আজ ২০ জুন ২০২২ তারিখে প্রকাশ করা হয়েছে।অনার্স ভর্তি ফলাফল ২০২২ (১ম মেধা তালিকা)

যেসকল শিক্ষার্থীগণ প্রথম মেধা তালিকায় অনার্স প্রথম বর্ষে ভর্তির সুযোগ পেয়েছেন তাদেরকে ২১ জুন ২০২২ তারিখ থেকে ২৯ জুন ২০২২ তারিখের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন না হলে শিক্ষার্থীরা আর ভর্তির সুযোগ পাবে না। সেক্ষেত্রে তাদেরকে রিলিজ স্লিপের মাধ্যমে ভর্তি হতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট)

অনার্স ১ম বর্ষ ভর্তি রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষা বর্ষের অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। আমাদের এই আলোচনা থেকে আপনারা খুব সহজেই অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ জেনে নিতে পারবেন। সকল শিক্ষার্থীদের কে অবশ্যই অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ জানার জন্য আমাদের আলোচনার মাধ্যমে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করতে হবে।

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল সংক্রান্ত নির্দিষ্ট ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা তাদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ফলাফল জানতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের সময় যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়া হয়েছিল সেটি ব্যবহার করে শিক্ষার্থীদের ফলাফল জানতে হবে। অনার্স ১ম বর্ষ ভর্তি রেজাল্ট ২০২২ জানার পদ্ধতি নিচে উল্লেখ করা হলো।

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

নিচের পদ্ধতিগুলো অনুসরণ করে অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ দেখুন।

DOWNLOAD

  • সর্বপ্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েব সাইট এ প্রবেশ করুন। ওয়েবসাইট লিঙ্ক দেওয়া হয়েছে।
  • এবার Honours Tab ওপেন করুন।
  • নির্ধারিত স্থানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করুন।
  • সকল তথ্য সঠিক হয়েছে কিনা পুনরায় চেক করুন।
  • আপনার তথ্যগুলো সাবমিট করুন।

এই পদ্ধতিগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ জানতে পারবেন।

NU Honours 1st Year Result 1st Merit List 2022 -nu.ac.bd/results

এসএমএসের মাধ্যমে অনার্স ১ম বর্ষ ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমেও অনার্স ১ম বর্ষ ভর্তি রেজাল্ট ২০২২ জানতে পারবেন। যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে নির্দিষ্ট পদ্ধতিতে এসএমএস প্রেরণ করে অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ জেনে নেয়া যাবে। এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে হলে শিক্ষার্থীদের অবশ্যই নির্দিষ্ট পদ্ধতিতে এসএমএস প্রেরণ করতে হবে। সর্ব প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন এবং নিম্নোক্ত পদ্ধতিতে এসএমএস লিখুন।

NU <space> ATHN <space> Roll No

এবং মেসেজটি সেন্ড করুন 16222 নম্বরে।

এই পদ্ধতিতে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে অনার্স ১ম বর্ষ ভর্তি রেজাল্ট ২০২২ জানানো হবে।

ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য শিক্ষার্থীদের অবশ্যই ২৯ জুন ২০২২ তারিখের মধ্যে নির্দিষ্ট কাগজপত্রসহ কলেজে উপস্থিত হতে হবে। ভর্তির জন্য অবশ্যই এই কাগজপত্রগুলো প্রয়োজন হবে। অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র লিস্ট নিচে দেওয়া হল।

  • ডাউনলোডকৃত মূল আবেদন কপি – ২ কপি
  • প্রাথমিক আবেদনের প্রিন্ট কপি – ২ কপি
  • এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র ও সত্যায়িত কপি – ২ সেট
  • এসএসসি এবং এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি – ২ সেট
  • মূল সনদপত্র বা প্রশংসা এর সত্যায়িত কপি – ২ সেট
  • ২ কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি
  • ভর্তির টাকা পেমেন্ট এর মূল বিল কপি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি প্রথম মেরিট লিস্ট ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ আমাদের এই আলোচনার মাধ্যমে উল্লেখ করা হয়েছে। আজকের এই আলোচনার মাধ্যমে আপনাদেরকে জানানো হয়েছে কিভাবে আপনারা নির্দিষ্ট ওয়েবসাইট ভিজিট করে অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ জানতে পারবেন। আলোচনার কোন অংশে বুঝতে সমস্যা হলে অথবা আলোচনা সম্পর্কিত যে কোন তথ্য জানতে চাইলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.