জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তি ফলাফল ২০২২ (১ম মেধা তালিকা) প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি ফলাফল ২০২২ ভর্তি বিষয়ক ওয়েবসাইট app1.nu.edu.bd তে প্রকাশ করা হয়েছে। আপনি যদি অনার্স ভর্তির জন্য সম্পর্কিত সকল প্রকার আপডেট পেতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। Read in English

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ভর্তির মেধাতালিকা আজ প্রকাশিত হয়েছে। মেধাতালিকা প্রকাশ হওয়া মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটে তা প্রকাশ করেছি। আপনারা যারা অনার্স ভর্তি ফলাফল ২০২২ জানার জন্য অপেক্ষা করছেন তারা আজকে অনার্স ভর্তির ফলাফল ২০২২ (১ম মেধা তালিকা) জানতে পারবেন এই পোস্টটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে। সুতরাং আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইল।

অনলাইনে টাকা ইনকাম করার উপায় ( Online Earning Way)

অনার্স ভর্তি ফলাফল ২০২২ (১ম মেধা তালিকা)

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির আবেদন গত ৯ জুন ২৫ তারিখে শেষ হয়। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার ৩টি ইউনিট ১৫ লক্ষ ১৪ হাজার ২৬৫ জন ভর্তিচ্ছুক শিক্ষার্থী আবেদন ফরম পূরণ করেছেন। ইউনিট ভিত্তিক পরিসংখ্যান অনুযায়ী বিজ্ঞানে ১ লাখ ৭৪ হাজার ৫৯১ জন ব্যবসায়ী শাখায় ১ লাখ ৬ হাজার ১৮৮ এবং মানবিক শাখায় ২ লাখ ৬০ হাজার ৪৮৫ টি আবেদন জমা পড়েছে। অনার্স ভর্তি ফলাফল দেখার প্রক্রিয়া জানার পূর্বে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

অনার্স ভর্তি প্রথম মেধা তালিকা ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তির মেধাতালিকা আজ প্রকাশিত হয়েছে। আপনারা যারা অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদন করেছিলেন তারা প্রথম মেধা তালিকার ফলাফল জানতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি প্রথম মেধা তালিকার ফলাফল ২০২২ পিডিএফ আকারে প্রকাশ করেছি। সুতরাং আমাদের এই আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন এবং অনার্স ভর্তির প্রথম মেধা তালিকার ফলাফল ২০২২ জেনে নিন। যারা প্রথম মেধা তালিকায় স্থান পাননি তারা দ্বিতীয় এবং তৃতীয় মেধাতালিকার জন্য অপেক্ষা করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট)

অনার্স ভর্তি ফলাফল ২০২২ (১ম মেধা তালিকা)

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ (১ম মেধা তালিকা)

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি প্রথম মেধা তালিকার রেজাল্ট ২০২২ এই স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষের কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৭শে জুন ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনের মাধ্যমে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক শ্রেণীর ভর্তি রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

NU Honours 1st Year Result 1st Merit List 2022 -nu.ac.bd/results.

অনার্স ভর্তি ২০২২ ১ম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত কোনো শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমের বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে Yes অপশন সিলেক্ট করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয় ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক ভর্তি কার্যক্রম ১ম মেধা তালিকার ২০ জুন ২০২২ তারিখ বিকেল ৪টায় প্রকাশ করা হবে। অর্থাৎ আজ বিকেল ৪টায় জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২ প্রকাশ করা হবে। এই ফলাফলের দুটি মাইগ্রেশন ফলাফল এবং দুটি রিলিজ স্লিপ ফলাফল অন্তর্ভুক্ত থাকবে।

অনার্স ভর্তি ফলাফল ২০২২ দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি ফলাফল বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট app1.nu.edu.bd এর মাধ্যমে জানতে পারবেন। অনার্স ভর্তি ফলাফল 2022 জানতে হলে ভর্তিচ্ছুক শিক্ষার্থী রুল নাম্বার ও আবেদনের সময় পাওয়া পিন নাম্বার প্রয়োজন। অনার্স প্রথম মেধা তালিকার ফলাফল দেখতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

অনার্স ভর্তি ফলাফল ২০২২ (১ম মেধা তালিকা)

ডাউনলোড

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির ফলাফল এর ওয়েবসাইট app1.nu.edu.bd এ প্রবেশ করুন ।
  • উপরে দিকে বাম পাশে অবস্থিত Applicant Login অপশনটিতে যান
  • আপনি একটি ড্রপডাউন লিস্ট দেখতে পাবেন ।
  • ড্রপ-ডাউন লিস্ট এর প্রথম লিঙ্ক এ – Honours Login এ ক্লিক করুন ।
  • এখন আপনি Applicant’s Account Login (Honours) নামে একটি পেইজ পাবেন ।
  • এই পেইজে দেওয়া বক্সে আপনি আপনার নির্ধারিত এডমিশন রোল এবং পিন নম্বর দিন ।
  • লগইন বাটনে ক্লিক করুন ।
  • সফলভাবে লগ ইন করার পর, ড্যাশবোর্ডে আপনার অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ দেখতে পাবেন ।

অনার্স ভর্তি ফলাফল ২০২২ এসএমএস পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট বিকাল ৪ ঘটিকায় এসএমএসের মাধ্যমে প্রকাশ করা হবে। এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

nu athn Roll Number
উদাহরণ : nu athn 537434

মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের করণীয়

যে সকল শিক্ষার্থী প্রথম মেধা তালিকায় স্থান পেয়েছেন তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant থেকে Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি নিতে হবে। এতপর নির্দিষ্ট তারিখের মধ্যে শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন ফি বাবদ ৪৮৫/-(চারশত পঁচাশি) টাকা সংশ্লিষ্ট কলেজ নির্ধারিত মােবাইল ব্যাকিং এর মাধ্যমে জমা দিতে হবে এবং ভর্তি নিশ্চয়ন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.