অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রতিষ্ঠান সমূহে অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ কার্যক্রম শুরু হয়েছে। যে সকল শিক্ষার্থী গন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত প্রথম এবং দ্বিতীয় মেধা তালিকায় ভর্তির সুযোগ পাননি অথবা যারা পছন্দনীয় সাবজেক্ট না পাওয়ার কারণে ভর্তি হতে পারেননি তারা এখন রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রতিষ্ঠান সমূহে অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ কার্যক্রম শুরু হয়ে গেছে। সকল প্রার্থীগণকে নির্দিষ্ট নিয়ম ও পদ্ধতি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ সম্পন্ন করতে হবে। Read in English

আপনারা যারা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন কিন্তু প্রথম ও দ্বিতীয় ধাপে ভর্তির জন্য সিলেক্ট হননি অথবা পছন্দনীয় সাবজেক্ট না হওয়ার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পন্ন করেন নি তারা এখন রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করে ফেলুন। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্যাদি আজকের এই নিবন্ধের মাধ্যমে বিস্তারিত জানানো হচ্ছে। সম্পূর্ণ আলোচনা টি মনোযোগ সহকারে পড়লে আপনি খুব সহজেই বিস্তারিত তথ্য জানতে পারবেন।

Top 5 Online Income sources

রিলিজ স্লিপ আবেদন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ভর্তির একটি পদ্ধতি হল রিলিজ স্লিপ পদ্ধতি। www.admission.nu.edu.bd অথবা nu.edu.bd/admission ওয়েবসাইট থেকে শিক্ষার্থী গণ অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। যে সকল শিক্ষার্থী কোন জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রাথমিক আবেদন সম্পন্ন করেছিলেন শুধুমাত্র তারাই রিলিজ স্লিপে আবেদন করে ভর্তির সুযোগ নিতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহে রিলিজ স্লিপের মাধ্যমে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে কিছু পদ্ধতি অনুসরণ করা হবে। প্রথম রিলিজ স্লিপ প্রকাশের পরেও আসনসংখ্যা থাকা থাকা সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয় এবং তৃতীয় রিলিজ স্লিপ প্রকাশ করবেন। রিলিজ স্লিপ আবেদন ২০২২ সংক্রান্ত সকল পদ্ধতি এবং তথ্যসমূহ এই আলোচনায় বিস্তারিত ভাবে জানানো হলো। এই পদ্ধতি সমূহ অনুস্বরণ করার মাধ্যমে আপনারা খুব সহজে আবেদন করতে পারবেন।

MORE DETAILS

অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২

অনার্স ভর্তির জন্য রিলিজ স্লিপ এর আবেদন সকলে করতে পারবেনা। এবং অনার্স ভর্তির জন্য স্লিপ আবেদন কার্যক্রম এর ক্ষেত্রে সকল প্রার্থীদেরকে নির্দিষ্ট কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ সম্পূর্ণ করার ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্দিষ্ট কিছু শর্ত দেয়া হয়েছে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রতিষ্ঠান সমূহের রিলিজ স্লিপের মাধ্যমে ভর্তির আবেদন করতে হলে এই শর্তগুলো অনুসরণ করতে হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে শর্তগুলো নিচে উল্লেখ করা হলো।

  • শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইট admission.nu.edu.bd অথবা nu.edu.bd/admission এর মাধ্যমে সম্পূর্ণ অনলাইন ভিত্তিতে রিলিজ স্লিপ এর আবেদন করতে হবে।
  • একজন শিক্ষার্থী রিলিজ স্লিপ এর মাধ্যমে আবেদনের সময় দেশের যেকোনো অঞ্চলের পাঁচটি কলেজ পছন্দ করতে পারবে।
  • শিক্ষার্থীরা তাদের নিজস্ব গ্রুপ পরিবর্তন করতে পারবে না।
  • শিক্ষার্থীরা তাদের পছন্দ অনুযায়ী সরকারি অথবা বেসরকারি কলেজ নির্বাচন করতে পারবে।

অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ কার্যক্রম সম্পন্ন করার সময় শিক্ষার্থীকে অবশ্যই এই পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করার জন্য প্রার্থীদেরকে যে পদ্ধতি গুলো অনুসরণ করতে হবে তা বিস্তারিত ভাবে জানানো হলো।অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২

রিলিজ স্লিপ এর মাধ্যমে আবেদন করার নিয়ম ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রতিষ্ঠান সমূহের অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য শিক্ষার্থীগণ নিচের পদ্ধতি অনুযায়ী রিলিজ স্লিপের আবেদন করতে পারবে। সঠিক পদ্ধতিতে রিলি স্লিপের আবেদন সম্পন্ন করতে নিচের দেওয়া সকল পদ্ধতি গুলো ভালোভাবে অনুসরণ করুন।

APPLY LINK

  • সর্ব প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করুন। ওয়েবসাইট লিংক ওপরে উল্লেখ করা হয়েছে।
  • এরপর রিলিজ স্লিপ আবেদন এর কলেজ সিলেকশন অপশনে প্রবেশকরে আপনার পছন্দ অনুযায়ী ৫ টি কলেজ সিলেক্ট করুন। এরপর উক্ত প্রতিষ্ঠানে আপনার যোগ্যতা অনুযায়ী বিষয় এবং আসনসংখ্যা দেখা যাবে। এই লিস্ট থেকে আপনার পছন্দক্রম সাজিয়ে নিন।
  • শিক্ষার্থীরা মোট পাঁচটি কলেজ সিলেক্ট করতে পারবে।
  • সঠিক তথ্য সরকারি আবেদন ফরম পূরণ করা সম্পন্ন হলে তা ডাউনলোড করুন এবং A4 সাইজের পেজে প্রিন্ট করে সংরক্ষণ করুন।
  • আবেদন সম্পন্ন হয়ে গেলেও শিক্ষার্থী একবার তা পরিবর্তন অথবা সংশোধন করার সুযোগ পাবে।
  • রিলিজ স্লিপে ফলাফল প্রকাশিত হওয়ার পর যে সকল শিক্ষার্থীগণ চান্স পাবেন না অথবা ভর্তি হবেন না তারা দ্বিতীয় রিলিজ স্লিপের আবেদন করতে পারবেন।
  • রিলিজ স্লিপ এর মাধ্যমে ভর্তির ক্ষেত্রে বিষয় পরিবর্তন করা যাবে না।
  • রিলিজ স্লিপের ফলাফল প্রকাশিত হলে শিক্ষার্থীগণ ফলাফল টি সহ আবেদন ফরম ডাউনলোড করবেন এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ নির্দিষ্ট কলেজে জমা দিবেন।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনস্ত প্রতিষ্ঠানসমূহে এই পদ্ধতি অনুযায়ী রিলিজ স্লিপ এর মাধ্যমে আবেদন সম্পন্ন করা যাবে। আবেদন সংক্রান্ত আরো তথ্য জানতে কমেন্ট করুন।

How to make money online (অনলাইনে টাকা ইনকাম করার উপায়)

NU সম্মান ১ম বর্ষ ভর্তি (রিলিজ স্লিপ আবেদন)

আজকের এই আলোচনার মাধ্যমে অনার্স ভর্তি রিলিজ স্লিপ আবেদন ২০২২ সংক্রান্ত সকল তথ্য সমূহ বিস্তারিত ভাবে উল্লেখ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদন করেছিলেন কিন্তু প্রথম এবং দ্বিতীয় মেরিট লিস্টে ভর্তির সুযোগ পাননি অথবা সুযোগ পাওয়ার পরেও বিষয় পছন্দ না হওয়ার জন্য ভর্তি হননি তারা রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করে ভর্তি হতে পারবেন।

MORE DETAILS

রিলিজ স্লিপে ভর্তির জন্য শিক্ষার্থীদের করণীয় এবং আবেদন পদ্ধতি সংক্রান্ত সকল তথ্যসমূহ আজকের এই নিবন্ধ থেকে সম্পূর্ণভাবে জেনে নিতে পারবেন। আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য সমূহ আজকে এই নিবন্ধে বিস্তারিত ভাবে উল্লেখ করা হয়েছে। আশা করি আপনারা সকলেই এই সকল তথ্যের মাধ্যমে সহজে আবেদন করতে পারবেন।

উপসংহার

আজকের এই আলোচনার কোনো অংশ বুঝতে সমস্যা হলে অথবা আলোচনা সংক্রান্ত যে কোন তথ্য জানতে চাইলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।

আপনাদের যেকোন প্রয়োজনে আমরা সর্বদা প্রস্তুত। জাতীয় বিশ্ববিদ্যালয় সহজে কোন বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ জানতে সবার আগে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.