গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২: আজ গুচ্ছ গ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ২০ আগস্ট ২০২২ তারিখ সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত দেশের মোট ১৯ টি কেন্দ্রে বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ আমাদের এই নিবন্ধ থেকে গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ সংগ্রহ করতে পারবেন। আপনি যদি আজকের গুচ্ছ গ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ জানতে আগ্রহী হন তাহলে অবশ্যই এ নিবন্ধটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়বেন। Read in English

জিএসটি গুচ্ছ বানিজ্য ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্য এই নিবন্ধের মাধ্যমে উল্লেখ করা হয়েছে। গ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ এই নিবন্ধ থেকে গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ এর পিডিএফ ফাইল এবং ছবি সংগ্রহ করতে পারবেন।

অনলাইনে টাকা ইনকাম করার উপায় ( Online Earning Way)

জিএসটি বাণিজ্য ইউনিট প্রশ্ন সলভ ২০২২

সারাদেশের বাণিজ্য বিভাগের অসংখ্য শিক্ষার্থীগণ আজকের অনুষ্ঠিত জিএসটি বাণিজ্য ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। আজকের এই ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের হিসাববিজ্ঞান মার্কেটিং ব্যবসায় উদ্যোগ ইংরেজি ও বাংলা বিষয় থেকে মোট ১০০ টি বহুনির্বাচনী প্রশ্ন করা হয়েছে। শিক্ষার্থীগণ এক ঘন্টা নির্দিষ্ট সময়ের মধ্যে সকল প্রশ্নের উত্তর প্রদান করে।

ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়া মাত্রই অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীরা সঠিক প্রশ্নের উত্তর জানার চেষ্টা করে এবং বিভিন্ন মাধ্যম থেকে সার্চ দিয়ে গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ খুঁজে। এই সকল শিক্ষার্থীদের সহযোগিতা করার উদ্দেশ্যেই আমাদের নিবন্ধন থেকে পরীক্ষা সমাপ্ত হওয়া মাত্রই জিএসটি বাণিজ্য ইউনিট প্রশ্ন সলভ ২০২২ এর পিডিএফ ফাইল প্রকাশ করা হয়।

DOWNLOAD

গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ PDF

গুচ্ছ গ ইউনিটের ভর্তি পরীক্ষায় নূন্যতম ৩০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের উত্তীর্ণ বলে ঘোষণা করা হবে। এবং ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীগণ তাদের প্রাপ্ত নম্বর অনুযায়ী গুচ্ছ ২২ টি বিশ্ববিদ্যালয় ভর্তির সুযোগ পাবেন। জিএসটি (জেনারেল সায়েন্স এন্ড টেকনোলজি) এর অধীনস্থ ২২ টি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণ করে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার ঠিকান তাদের পছন্দ অনুযায়ী বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে নূন্যতম ৩০ নম্বর পেলেই ভর্তির যোগ্য হবে বলে উল্লেখ করা হলেও পূর্ববর্তী বছরগুলো বিশ্লেষণ করলে দেখা যায় পছন্দের বিশ্ববিদ্যালয় ভর্তি হতে হলে সব শিক্ষার্থীদের ন্যূনতম ৫০ নম্বর পেতে হবে। এই পরিবার নম্বর পেলেই একজন শিক্ষার্থীর গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য মনোনীত হয়।

জিএসটি বাণিজ্য ইউনিট প্রশ্ন সমাধান ২০২১-২২

গুচ্ছ বাণিজ্য ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীগণ এই আলোচনা থেকে সঠিক এবং নির্ভুল উত্তর সহ গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ এর পিডিএফ ফাইল সংগ্রহ করে নিন। ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়া মাত্রই আমরা তা সংগ্রহ করেছি এবং অভিজ্ঞ শিক্ষকদের তত্ত্বাবধানে সমাধান করার পর এই নিবন্ধ থেকে প্রকাশ করা হয়েছে।

QUESTION SOLUTION PDF

তাই আপনি যদি আজকের জিএসটি বাণিজ্য ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে অবশ্যই এ নিবন্ধটি এবং এই পিডিএফ ফাইলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডাউনলোড অপশন এ ক্লিক করে আপনি এ পি ডি এফ ফাইলটি সংগ্রহ করে নিতে পারবেন অথবা প্রকাশিত ছবিসমূহ ডাউনলোড করে সকল প্রশ্নের সঠিক উত্তর খুব সহজেই জানতে পারবেন।

গুচ্ছ কমার্স (সি) ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

কমার্স ইউনিটের সকল শিক্ষার্থীরা আজকের অনুষ্ঠিত সি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এই মুহূর্তে পরীক্ষায় প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর প্রদানের জন্য শিক্ষার্থী এক নম্বর করে পাবে তবে প্রতিটি ভুল উত্তর প্রদান করলেই ০.২৫ নম্বর কেটে নেওয়া হবে।

DOWNLOAD

অর্থাৎ একজন শিক্ষার্থী যদি ৪ টি প্রশ্নের ভুল উত্তর দেয় তাহলে তার একটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়া ব্যর্থ হয়ে যাবে। আমাদের নিবন্ধ থেকে গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড করে নিয়ে সকল শিক্ষার্থীরা তাদের প্রাপ্ত নম্বর হিসাব করতে পারবেন।

শেষ কথা / উপসংহার

জিএসটি বাণিজ্য ইউনিট প্রশ্ন সলভ ২০২২, গুচ্ছ (কমার্স) সি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২, গুচ্ছ গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ এর পিডিএফ ফাইল আমাদের নিবন্ধে প্রকাশ করা হয়েছে। আজকের বাণিজ্য ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী গণ আমাদের নিবন্ধ থেকে পিডিএফ এবং ইমেজ আকারে প্রশ্ন সমাধান সংগ্রহ করতে পারবেন।

নিবন্ধে উল্লিখিত কোন তথ্য বুঝতে সমস্যা হলে অথবা আলোচনার কোন অংশ সম্পর্কে জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। জিএসটি ভর্তি সংক্রান্ত যেকোনো বিস্তারিত তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.