গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২: জিএসটি গুচ্ছ মানবিক ইউনিট খ ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। গত ১৩ই আগস্ট ২০২২ তারিখ সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গুচ্ছ মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। খ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ আমাদের আজকের এই নিবন্ধ থেকে গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ জানতে পারবেন। যে সকল শিক্ষার্থী গণ ১৩ই আগস্ট ২০২২ তারিখে অনুষ্ঠিত গুচ্ছ খ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা এখনই নির্দিষ্ট পদ্ধতি অবলম্বন করে আপনাদের ভর্তি পরীক্ষার ফলাফল জেনে নিন। গুচ্ছ প্রক্রিয়ায় ভর্তি পদ্ধতির এর সকল ফলাফল gstadmission.ac.bd ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়। Read in English

অনলাইনে টাকা ইনকাম করার উপায় ( Online Earning Way)

খ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকলে আপনিও gstadmission.ac.bd ওয়েবসাইট ভিজিট করে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ জানতে পারবেন। এই ফলাফল জানতে হলে অবশ্যই আপনাকে নির্দিষ্ট কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। সকল পদ্ধতি সমূহ আমাদের এই নিবন্ধ থেকে জানানো হয়েছে।

জিএসটি মানবিক ইউনিট ভর্তি ফলাফল ২০২১-২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ মানবিক ইউনিট ভর্তি পরীক্ষা সারা দেশের মোট ২৯ টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থী গণ মোট ২২ টি বিশ্ববিদ্যালয় মধ্য থেকে নিজেদের পছন্দ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করতে পারবেন। গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ অনুযায়ী ন্যূনতম ৩০ শতাংশ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীগণ রায় শুধুমাত্র তাদের পছন্দ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

How to Keep Wife Happy – Know How to Keep Your Wife Happy

১০০ এর মধ্যে ৩০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের শুধুমাত্র উত্তীর্ণ বলে বিবেচিত করা হবে। এবং যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি অর্থাৎ ৩০ শতাংশ নম্বর তুলতে পারেনি তারা কোনভাবেই গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য মনোনীত হবেন না। আজকের এই নিবন্ধ থেকে আপনি খুব সহজেই আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ জানতে পারবেন।

গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ (মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট)

গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহে ভর্তির জন্য আবেদন করতে হলে অবশ্যই শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। গুচ্ছ খ ইউনিট ভর্তি পরীক্ষায় আপনি কত নম্বর পেয়েছেন এবং কোন বিষয়ে কত নম্বর করে পেয়েছেন তা সহজেই জেনে নিতে পারবেন। ১৩ ই আগস্ট ২০২২ তারিখ মোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা এক ঘন্টা সময়ের মধ্যে এই পরীক্ষার আসা সকল প্রশ্নের উত্তর প্রদান করে।

CHECK RESULT

খ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রতিটি প্রশ্নের সঠিক উত্তরের জন্য শিক্ষার্থীরা এক নম্বর পাবে এবং প্রতিটি ভুল উত্তর প্রদানের জন্য তার প্রাপ্ত নম্বর হতে ০.২৫ নম্বর কেটে নেওয়া হবে। এই পদ্ধতি অনুসরণ শিক্ষার্থীর গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ তৈরি করা হয়। ফলাফল অনুযায়ী যে সকল শিক্ষার্থীরা ন্যূনতম ৩০ শতাংশ নম্বর পেয়েছেন তারা গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় এ ভর্তির আবেদন করতে পারবেন।

তবে পূর্ববর্তী বছরগুলো পর্যবেক্ষণ করলে দেখা যায় যে গুচ্ছভুক্ত ২২ টি বিশ্ববিদ্যালয় ভর্তির সুযোগ পেতে হলে শিক্ষার্থীকে ন্যূনতম ৫০ থেকে ৫৫ নম্বর পেতে হবে। ৫০ বা ৫৫ এর নিচে মার্ক পাওয়া শিক্ষার্থীদের গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি সুযোগ পেতে একটু কষ্টই হবে।

gstadmission.ac.bd বি ইউনিট রেজাল্ট

গুচ্ছ মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ নিচের পদ্ধতি অনুসরণের মাধ্যমে খুব সহজেই গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ জানতে পারবেন।

Get Result

  • জিএসটি রেজাল্ট ২০২২ জানতে অবশ্যই সর্বপ্রথম আপনি https://gstadmission.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • তারপরে Admission Result এর অপশনটিতে ক্লিক করুন।
  • আপনার ইউনিট টি খ সিলেক্ট করুন।
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর টি প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে দেওয়া হলে এবং ক্যাপচা কোডের উত্তর সঠিক ভাবে প্রদান করুন এবং সাবমিট অপশনে ক্লিক করে দিন।
  • পরবর্তী পেজ আসা অব্দি অপেক্ষা করুন এবং পেজটি আসলে সেখান থেকে আপনি আপনার কাঙ্খিত ফলাফল জেনে নিতে পারবেন।

এই পদ্ধতি গুলো অনুসরণের মাধ্যমে গুচ্ছ খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ জেনে নেওয়া যাবে। উপরে দেওয়া ডাউনলোড লিংকে ক্লিক করে সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন এবং আপনার ফলাফল জেনে নিন।

GST B Unit Result 2021-22 Check

গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ আমাদের এই নিবন্ধ থেকে জানুন। মানবিক ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীরা উপরোক্ত নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২ জানতে পারছেন।

Result

মনে রাখবেন শুধুমাত্র নির্দিষ্ট ওয়েবসাইট থেকেই গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল জানা যায়। তাই আপনাকে ফলাফল ডাউনলোড করতে হলে অথবা ফলাফল দেখতে হলে শুধুমাত্র উক্ত ওয়েবসাইট ভিজিট করতে হবে।

উপসংহার

গুচ্ছ খ ইউনিট রেজাল্ট ২০২২, GST B Unit Result 2022 দেখা এবং চেক করার পদ্ধতি সমূহ ওপরে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে। সকল শিক্ষার্থীগণ এই পদ্ধতি অনুসরণ করে আপনাদের ফলাফল জানতে পারবেন।

ওয়েব সাইটে উল্লেখিত পদ্ধতি অনুযায়ী ফলাফল জানতে কোন প্রকার সমস্যা হলে অথবা ফলাফল সম্পর্কিত যেকোন তথ্য জানতে চাইলে কমেন্ট করে অবশ্যই জানাবেন। আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.