ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ প্রকাশিত হয়েছে। আপনারা যারা ফাজিল ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ এর জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য সুখবর। আমাদের আজকের আলোচনার মাধ্যমে ফাজিল ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ ২২ সম্পর্কে সকল তথ্য উল্লেখ করেছি। আপনি যদি ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ ২২ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে আমাদের এই আলোচনাটি সম্পূর্ণ পড়ুন। Read in English

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ফাজিল ও কামিল মাদ্রাসার ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ফাজিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.iau.edu.bd এর মাধ্যমে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৪ আগস্ট ২০২২ তারিখে ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়। আমরা আমাদের এই নিবন্ধ এর মাধ্যমে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ফাজিল (স্নাতক) পাস শ্রেণীর প্রাইভেট পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন এর নিয়মাবলী ও অন্যান্য সকল তথ্য বিস্তারিতভাবে উল্লেখ করছি। সুতরাং আপনি যদি ফাজিল ডিগ্রী ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

কোন ফল খেলে ওজন কমে

ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফাজিল স্নাতক পাস প্রথম বর্ষ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯ প্রকাশ করেছে। সকল শিক্ষার্থীরা ২৯ অগাস্ট ২০২২ তারিখ থেকে শুরু করে ১০ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আজকের আলোচনা থেকে ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি 2021/ সংক্রান্ত সকল তথ্য সমূহ বিস্তারিতভাবে জানতে পারবেন।

আপনি যদি ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় অনুমোদিত বা অধিভুক্ত ফাজিল ও কালীন মাদ্রাসায় স্নাতক পাস প্রথম বর্ষ শ্রেণীতে ভর্তি হতে চান তাহলে আপনাকে অবশ্যই নির্দিষ্ট পদ্ধতিতে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আমাদের এই আলোচনা থেকে ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১/ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য জেনে নিন।

২০২১-২২ শিক্ষাবর্ষে ফাজিল (স্নাতক) পাস ভর্তি সময়সূচী

ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ ২২ অনুযায়ী আবেদনের সময়সূচি তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.iau.edu.bd এর মাধ্যমে প্রকাশ করা হয়েছে। তাদের প্রকাশিত সময়সূচি আমরা নিজে প্রদান করেছি। ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রতিষ্ঠানসমূহের ডিগ্রি প্রথম বর্ষের ভর্তির জন্য শিক্ষার্থীদের নিম্নে বর্ণিত সময়সীমা অনুযায়ী আবেদন করতে হবে।

বিলম্ব ফি ছাড়া আবেদন শুরু ২৯ আগস্ট ২০২২ তারিখ
আবেদন কার্যক্রম শেষ ১০ অক্টোবর ২০২২ তারিখ
Payslip এর মাধ্যমে ফি জমা দেওয়া শুরু ১১ অক্টোবর ২০২২
Payslip এর মাধ্যমে ফি জমা দেওয়া শেষ ১২ অক্টোবর ২০২২
বিলম্ব ফি সহ আবেদন শুরু ১১ অক্টোবর ২০২২
আবেদন কার্যক্রম শেষ ১ নভেম্বর ২০২২
Payslip এর মাধ্যমে ফি জমা দেওয়া শেষ ২ নভেম্বর ২০২২

ফাজিল পাস শ্রেণীতে ভর্তির আবেদনের যোগ্যতা

  • ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনিত মাদ্রাসা সমূহের ফাজিল স্নাতক পাস প্রথম বর্ষ শ্রেণীতে ভর্তি আবেদন করতে শিক্ষার্থীর নিম্নোক্ত যোগ্যতা থাকতে হবে
  • ২০২০ বা ২০২১ সালে আলী মতবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ২০২০ সালে উত্তীর্ণ শিক্ষা দিদের ক্ষেত্রে শিক্ষাবিরতি ফি দিতে হবে
  • আলিম বা সমমান পরীক্ষায় পাসের নাম্বার পত্র ও মাদ্রাসার প্রধান কর্তৃক প্রধান কৃত প্রশংসা পত্রের মূল কপি থাকতে হবে। প্রশংসাপত্রের মূল কপি সংরক্ষণ না করে কোনক্রমে ভর্তি করানো যাবে না।

ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ পিডিএফ

আপনারা যারা ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ পিডিএফ আকারে খুজছেন তারা আমাদের এই আলোচনা থেকে খুব সহজেই ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি 2022 পিডিএফ ফ্রী ডাউনলোড করে নিতে পারবেন। ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর পিডিএফ ফাইলটি আমরা আপনাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ফাজিল ডিগ্রী ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্য এই পিডিএফ ফাইল থেকে জানতে পারবেন। নিচে দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে ফাজিল ডিগ্রী ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন।

ফাজিল ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

DOWNLOAD

ফাজিল ডিগ্রি ভর্তির আবেদন ফি জমাদান পদ্ধতি

কিভাবে আপনি ফাজিল ডিগ্রি ভর্তির আবেদন ফ্রি জমা দিবেন তা এই অংশে জানতে পারবেন। আপনাদের জন্য কিছু সহজ ধাপ উল্লেখ করেছি যে ধাপগুলো অনুসরণ করে আপনারা খুব সহজেই ফাজিল ডিগ্রী ভর্তির আবেদন ফি জমা দিতে পারবেন। চলুন ধাপ গুলো দেখে নেওয়া যাক

Apply Now

  • প্রথমেই আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.iau.edu.bd তে প্রবেশ করুন
  • EIIN ও Password দিয়ে লগইন করুন
  • Admission & Registration Fee অপশনে ক্লিক করুন এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে সংরক্ষণ অপশনে ক্লিক করুন
  • উক্ত পে স্লিপ এর পিডিএফ ফাইল ডাউনলোড করে ব্যাংকে টাকা জমা দিন

শেষ কথা

মানুষ মাত্রই ভুল
আমরাও মানুষ তাই আমাদেরও ভুল হওয়ার সম্ভাবনা রয়েছে। আমাদের আলোচনায় যদি কোন ভুল পেয়ে থাকেন তাহলে তো আমাদের জানিয়ে দিন। আশা করি আমাদের এই আলোচনাটি আপনাদের প্রয়োজন হবে। এরকম প্রয়োজনীয় আরও তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আমাদের ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে সেগুলো দেখে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.