ডুয়েট ভর্তির রেজাল্ট ২০২২ আজ প্রকাশিত হয়েছে। আমাদের আজকের আলোচনা থেকে ডুয়েট ভর্তি রেজাল্ট ২০২২ সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন। ঢাকা প্রযুক্তি এবং প্রকৌশলী বিশ্ববিদ্যালয় ডুয়েট এর ফলাফল আমাদের আজকের আলোচনার মূল বিষয়। তাহলে চলুন দেরি না করে ডুয়েট ভর্তি রেজাল্ট ২০২২ সম্পর্কে সকল তথ্য জেনে নেওয়া যাক। এবং আরো জেনে নেওয়া যাক কিভাবে আপনি ডুয়েট ভর্তি রেজাল্ট ২০২২ দেখবেন। Read in English

ডুয়েট ভর্তির রেজাল্ট ২০২২

সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ আজ প্রকাশিত হয়েছে। গত ১০ এবং ১১ সেপ্টেম্বর ২০২২ ডুয়েট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৯টি বিভাগে মোট ৬৬০ টি আসনের বিপরীতে শিক্ষার্থী ভর্তি হতে পারবে। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইট admission.duetbd.org এর মাধ্যমে প্রকাশ করা হয়েছে। আপনারা যারা ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা আমাদের এই নিবন্ধ থেকে ফলাফল জেনে নিন। কিভাবে আপনার ফলাফল দেখবেন তা বিস্তারিতভাবে আমাদের এই পোস্টে আলোচনা করা হয়েছে।

ডুয়েট রেজাল্ট ২০২২ – admission.duetbd.org

ডুয়েট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ এখন আমাদের ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে। আপনি চাইলে সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ফলাফল জেনে নিতে পারেন। সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডুয়েট রেজাল্ট ২০২২ এর পিডিএফ ফাইল প্রকাশ করা হয়। ডুয়েট রেজাল্ট ২০২২ এর পিডিএফ প্রকাশ মাত্রই তা আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সুতরাং নিচে দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে খুব সহজে আপনি ডুয়েট রেজাল্ট ২০২২ পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন। এছাড়াও সকল শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা সকল তথ্য এই আলোচনায় উল্লেখ করেছি।

DOWNLOAD RESULT PDF

আমাদের এই নিবন্ধ থেকেই আপনারা খুব সহজে ডুয়েট রেজাল্ট ২০২২ এর পিডিএফ ফাইলটি সংগ্রহ করতে পারবেন। এছাড়াও আপনি যদি admission.duetbd.org ওয়েবসাইট থেকে রেজাল্ট ডাউনলোড করতে চান তাহলে নিচে দেওয়া নির্দেশনা অনুযায়ী চেষ্টা করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট থেকেও আপনারা ডুয়েট রেজাল্ট ২০২২ সংগ্রহ করতে পারবেন।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রেজাল্ট ২০২১২২

২০২১২০২২ শিক্ষাবর্ষে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় আজ তার ফলাফল প্রকাশিত হয়েছে। ২০২১২০২২ শিক্ষাবর্ষে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নয়টি বিভাগে মোট ৬৬০ টি শুন্য আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীগণ এই নির্দিষ্ট আসনে ভর্তির সুযোগ পাবেন। ডুয়েট ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের প্রথম এবং দ্বিতীয় পত্র থেকে মোট ৩০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে প্রথম পত্রের পরীক্ষায় শিক্ষার্থীদের মোট ১৫০ নম্বরের উত্তর প্রদান করতে হয়েছে।

রসায়ন, পদার্থ, গণিত এবং ইংরেজি বিষয় থেকে শিক্ষার্থীদের এই প্রশ্নের উত্তর দিতে হবে। এবং শিক্ষার্থীদের দ্বিতীয় পত্রের ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হয় ১৫০ নম্বরের। ন্যূনতম ৪০ শতাংশ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের উত্তীর্ণ বলে বিবেচিত করা হবে এবং মেরিট লিস্টে সুযোগ দেওয়া হবে। আমাদের এই নিবন্ধ থেকে আপনি ডুয়েট রেজাল্ট ২০২২ সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন।

admission.duetbd.org রেজাল্ট ডাউনলোড

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ভর্তি পরীক্ষার ফলাফল নিচের দেয়া পদ্ধতি অনুযায়ী ডাউনলোড করুন।

RESULT DOWNLOAD

  • প্রথমে ডুয়েট এর অফিসিয়াল ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • এরপর রেজাল্ট ডাউনলোড সংক্রান্ত নোটিশে ক্লিক করুন।
  • ডুয়েট রেজাল্ট ২০২২ এর পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।
  • আপনার ডিভাইস থেকে এই পিডিএফ ফাইলটি ওপেন করে আপনার পরীক্ষার রোল নম্বর অনুযায়ী ফলাফল জেনে নিন।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট থেকে এ পদ্ধতিতে সংগ্রহ করা যাবে। নিচে ডুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ pdf ডাউনলোডের লিংক দেওয়া হয়েছে। এই লিংকে ক্লিক করে সরাসরি ফলাফল সংগ্রহ করুন।

DUET Admission Result 2021-22 PDF Link

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড লিংক নিচে দেয়া হল। উক্ত লিংকে ক্লিক করে সরাসরি আপনি ডুয়েট রেজাল্ট ২০২২ এর পিডিএফ ফাইলটি সংগ্রহ করতে পারবেন এবং আপনার ডিভাইস থেকে রোল নম্বর অনুযায়ী ফলাফল জেনে নিতে পারবেন।

DUET Result 2022 PDF Download Link

ডুয়েট মোট আসন সংখ্যা ২০২১২২

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ২০২১২২ শিক্ষাবর্ষে ৯টি বিভাগে মোট আসন সংখ্যা ৬৬০ টি। বিভাগ ভিত্তিক আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ নিচে উল্লেখ করা হলো।

Department Total Seat
Civil Engineer 120
Electrical and Electronics Engineer 120
Mechanical Engineer 120
Computer Science and Engineer 120
Textile Engineer 60
Architecture 30
Industrial and Production Engineering 30
Chemical and Food Engineering 30
Materials and Metallurgical Engineering 30

শেষ কথা / উপসংহার

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ করা হয়েছে। ডুয়েট রেজাল্ট ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ এই নিবন্ধ থেকে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। https://admission.duetbd.org ওয়েবসাইট থেকে সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.