ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : আপনারা ইতিমধ্যে অবগত হয়েছেন ডুয়েট ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর বিপরীতে আবেদন সম্পন্ন করতে চান। Read in English

তারা আমাদের প্রকাশ্য সম্পূর্ণ পড়ুন আমাদের আজকের প্রকাশনাটি সাজানো হয়েছে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে আপনি আমাদের এই প্রকাশনার মাধ্যমে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ আবেদন যোগ্যতা আবেদনের নিয়ম পরীক্ষা পদ্ধতি সহ সকল তথ্য পেয়ে যাবেন তাই আপনার আবেদনটি সম্পন্ন করতে চাইলে আমাদের প্রকাশনাটি শেষ পর্যন্ত দেখুন এবং আপনার ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে আবেদনটি সম্পন্ন করুন।

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ গুরুত্বপূর্ণ তারিখ

ইতোমধ্যেই ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে সকল গুরুত্বপূর্ণ তারিখ সমূহ বিবৃত করা হয়েছে। অর্থাৎ আপনি যদি ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর একজন আবেদনকারী হয়ে থাকেন বা আবেদন করতে চান তাহলে অবশ্যই আপনার পূর্ণ তারিখসমূহ জানাটা অত্যন্ত জরুরি। আপনাদের সুবিধার্থে আমরা গুরুত্বপূর্ণ তারিখ সমূহ দিয়ে দিলাম। ডুয়েট ভর্তি ২০২২ এর গুরুত্বপূর্ণ তারিখ সমূহ নিম্নরূপ

গুরুত্বপূর্ণ তারিখ

  • আবেদন শুরু : ০২ মে ২০২২

  • আবেদন শেষ : ২০ জুন ২০২২

  • আবেদন ফি : ৯৮০/- টাকা

  • প্রবেশপত্র ডাউনলোড : ০২ মে থেকে ১৮ আগষ্ট ২০২২

  • ভর্তি পরীক্ষা : ০৫ ও ০৬ সেপ্টেম্বর ২০২২

  • ভর্তি ফলাফল : ১৪ সেপ্টেম্বর ২০২২

  • আবেদন লিংক : admission.duetbd.org

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Image

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Image ফাইল যারা খোঁজ করছেন তারা হয়তো অনেকেই সঠিক বিজ্ঞপ্তিটি খুঁজে পাচ্ছেন না। আমরা আপনাদের সুবিধার্থে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হবার পরেই তার Image ফাইলটি আপনাদের জন্য আমাদের প্রকাশনায় সংযোজন করেছি। আপনি চাইলে খুব সহজেই ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Image আকারে ডাউনলোড করে নিতে পারবেন। নিচে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর Image ফাইল দেওয়া হলো

সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর ভর্তি যোগ্যতা

প্রার্থীর সাধারণ যোগ্যতাঃ

  • প্রার্থীকে বাংলাদেশের নাগরিক হইতে হইবে।

  • প্রার্থীকে বাংলাদেশের যে কোন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড/কারিগরি শিক্ষা বোর্ড/মাদ্রাসা শিক্ষা বোর্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/ দাখিল বা সমমানের পরীক্ষায় কমপক্ষে ৫০% নম্বর অথবা ৫.০০ এর ছেলে কমপক্ষে GPA .০০ (ঐচ্ছিক বিষয়সহ) পাইয়া উত্তীর্ণ হইতে হইবে। প্রার্থীকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার/এগ্রিকালচার এ গড়ে কমপক্ষে ৬০% নম্বর অথবা ৪.০০ এর ছেলে কমপক্ষে CGPA .০০ পাইয়া উত্তীর্ণ হইতে হইবে।

  • ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার/এগ্রিকালচার পরীক্ষায় ২০১৯ ও তৎপরবর্তী সনে উত্তীর্ণ শিক্ষার্থীরাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করিতে পারিবে। তবে সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত, সেক্টর কর্পোরেশনএ শিক্ষকতাসহ অন্যান্য পদে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হইবে না।

  • ভর্তি পরীক্ষা ২০২০২০২১ প্রসপেক্টাস এর ৪ () ছক অনুযায়ী উল্লেখিত বিভাগ সমূহে ভর্তির জন্য আবেদন করা যাইবে।

  • একজন প্রার্থী সর্বোচ্চ ২টি বিভাগে আবেদন করিতে পারিবে। একাধিক বিভাগে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে প্রার্থীকে পৃথক পৃথকভাবে আবেদন করিতে হইবে। তবে আবেদনকারী প্রসপেক্টাস এর ৬এ উল্লেখিত সময়সূচি অনুযায়ী একই সময়ে অনুষ্ঠিত বিভাগসমূহের যে কোন ১ টিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাইবে।

  • চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করিতে হইবে।

  • বিদেশী শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রার্থীকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে আবেদন করিতে হইবে। উল্লেখ্য, অনলাইনে ভর্তির প্রক্রিয়া বিদেশী শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য নহে। তবে বিদেশী শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত তথ্য http://www.duet.ac.bd হতে সংগ্রহ করা যাইবে।

অনলাইন নির্দেশনা এবং বাংলাদেশ ডাক বিভাগ কর্তৃক পরিচালিত “নগদঅথবা DBBL কর্তৃক পরিচালিত “রকেট” এ ভর্তি ফি প্রদানের মাধ্যমে প্রার্থীগণ ০২/০৫/২০২১ খ্রি: রবিবার সকাল ১০:০০ ঘটিকা হইতে ২০/০৬/২০২১ খ্রিঃ রবিবার বিকাল ০৪:০০ ঘটিকা পর্যন্ত আবেদন করিতে পারিবে।

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ

আপনারা ইতিমধ্যে অবগত হয়েছেন যে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। আপনারা যারা সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ আকারে খোঁজ করছেন তাহলে আপনারা সঠিক জায়গায় এসেছেন। বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পরেই আমরা তা সংগ্রহ করে আপনাদের জন্য পিডিএফ আকারের সংযোজন করেছি। তাই আপনি খুব সহজেই ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ আকারে আমাদের প্রকাশন থেকে পেয়ে যাচ্ছেন। সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড করতে নিচের ডাউনলোড অপশনে ক্লিক করুন

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ আবেদন পদ্ধতি

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন পদ্ধতি অত্যন্ত সহজ। আপনারা তাদের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে admisssion.duetbd.org তে প্রবেশ করতে হবে তারপর সেখান থেকে আপনাকে ক্রমান্বয়ে নিম্নবর্ণিত ধাপসমূহ অনুসরণ করে আপনার আবেদনটি সম্পন্ন করতে হবে। আবেদনের সঠিক পদ্ধতি আমরা বর্ণনা করে দিলাম। বিজ্ঞপ্তিতে আবেদন সংক্রান্ত সকল তথ্য বিস্তারিত দেওয়া আছে আপনি উক্ত বিজ্ঞপ্তি ভালো করে পড়ে আপনার আবেদনটি সম্পন্ন করুন। আপনাদের সুবিধার্থে আমরা ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সংগ্রহ করেছি দেখার মাধ্যমে আপনি আপনার আবেদনটি সম্পন্ন করুন।

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর প্রবেশপত্র

যে সকল শিক্ষার্থী ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে আবেদন সম্পন্ন করেছিলেন তারা জেনে খুশি হবেন যে আপনাদের প্রবেশপত্র ইতিমধ্যে ইস্যু করা হয়ে গেছে। আপনি একজন আবেদনকারী হয়ে থাকলে আপনার প্রবেশপত্রটি এখনি ডাউনলোড করে নিন। আপনারা সকলে অবগত আছেন যে ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ তারা জানিয়েছিল তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিপরীতে শুধু মাত্র ৩০ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবে। অর্থাৎ যে সকল শিক্ষার্থী সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন করেছিল তাদের মধ্যে প্রাথমিক বাছাই শেষ হয়েছে এবং শুধুমাত্র ৩০ হাজার প্রবেশ পত্র ইস্যু করা হয়েছে। আপনি যদি একজন আবেদনকারী হয়ে থাকেন এবং ৩০ হাজর জন শিক্ষার্থীর মধ্যে একজন হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার প্রশ্নপত্রটি ডাউনলোড করুন।

ডুয়েট ভর্তি পরীক্ষা ২০২২ এর ফলাফল

ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে যে সকল শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছিল সেই সকল শিক্ষার্থীর পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। আপনি আপনার ফলাফল টি আমাদের প্রকাশনার মাধ্যমে খুব সহজে দেখে নিতে পারেন আপনি যদি ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর একজন আবেদনকারী হয়ে থাকেন এবং একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনার ফলাফল টি ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে। আপনার ফলাফলটি সবার আগে দেখতে আমাদের সাথে থাকুন

আশা করি আজকের আলোচনার মাধ্যমে আপনি ডুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২এর আলোকে আপনার আবেদনটি সম্পন্ন করতে পেরেছেন আমাদের সম্পর্কে কোনো পরামর্শ প্রদান করার থাকলে অবশ্যই তা কমেন্ট বক্সে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published.