ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদ অথবা প্রযুক্তি ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত করেছে। collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে ঢাবির অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ প্রকাশ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এর প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১২২ সম্পর্কিত বিস্তারিত তথ্যসমূহ আমাদের আজকের এই লেখাতে উল্লেখিত হয়েছে। যে সকল শিক্ষার্থীরা গত শুক্রবার ২রা সেপ্টেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ এর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন, তারা আমাদের আলোচনা থেকে সকল নিয়ম জেনে ফলাফল জেনে নিতে পারবেন। Read in English

ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ জানতে হলে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল পরীক্ষার্থীদের কে অবশ্যই collegeadmission.eis.du.ac.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইট থেকে যে উপায়ে খুব সহজ করে ফলাফল দেখতে পারবেন তা নিচে বিস্তারিতভাবে উল্লেখ করে দেয়া হয়েছে।

ভোটার আইডি কার্ডের ভুল সংশোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট ভর্তি ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদ এর অধীনে মোট ৬ টি ইঞ্জিনিয়ারিং কলেজ কিংবা প্রতিষ্ঠান রয়েছে। সেখানে তিনটি ইঞ্জিনিয়ারিং কলেজ সরকারি এবং তিনটি কলেজ বেসরকারি। ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ২ টি কলেজ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর সাথে সম্পর্কিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং & টেকনোলজি অনুষদের অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সকলেই এই প্রতিষ্ঠানসমূহে ভর্তির সুযোগ পাবেন। ঢাবি প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকলে এখনই আপনি ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ জেনে নিন আমাদের নিয়ম অনুযায়ী ।

ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২

ফলাফল জানার প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত সকল ধরনের তথ্যসমূহ আমাদের আলোচনার পরবর্তী অংশ উল্লেখ করা হয়েগেছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ তাদের প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকায় স্থান পাবে এবং নির্দিষ্ট প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাবেন।

মোট নম্বর: (লিখিত ১০০+ জি.পি.এ স্কোর৮০) = ২০০

লিখিত: ১০০ (গণিতঃ ৩৫, পদার্থঃ ৩৫, রসায়নঃ ৩৫, ইংরেজীঃ ১৫)

মেধা তালিকা = লিখিত পরীক্ষার স্কোর + এস.এস.সি.-র জি.পি.এ এবং এইচ.এস.সি.-র জি.পি.(৪র্থ বিষয়সহ)

ঢাবির অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ এর ভর্তির ফলাফল ২০২২ (মেধা তালিকা ও অপেক্ষমান তালিকা) ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ বা প্রতিষ্ঠান সমূহের ২০২১২০২২ শিক্ষাবর্ষে মোট আসন সংখ্যা ১৪৯০ টি। অর্থাৎ ঢাবির অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ এর ভর্তির ফলাফল ২০২২ অনুযায়ী শিক্ষার্থীদের মেধা তালিকা এবং ওয়েটিং লিস্ট তৈরির মাধ্যমে এই নির্দিষ্ট আসন সমূহের ভর্তির সুযোগ দেওয়া হবে। শুধুমাত্র তাদেরকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এই সকল ইঞ্জিনিয়ারিং কলেজ বা প্রতিষ্ঠানসমূহের ভর্তি করানো হবে যারা আরকি ১২০ নম্বরের ভর্তি পরীক্ষায় ভালো নম্বর পাবেন ।

RESULT DOWNLOAD

তাই এখনই আমাদের ওয়েবসাইটে মাধ্যমে প্রদত্ত ডাউনলোড এর লিংক ক্লিক করে ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ এর পি ডি এফ ফাইল সংগ্রহ করুন। অফিসিয়াল ওয়েবসাইট collegeadmission.eis.du.ac.bd থেকেও নির্দিষ্ট পদ্ধতিতে এই ফলাফল সংগ্রহ করে ফেলা যাবে।

collegeadmission.eis.du.ac.bd এর ইঞ্জিনিয়ারিং কলেজ রেজাল্ট ডাউনলোড

নিচের নিয়ম গুলো অনুসরণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদ এর ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড করুন এক্ষুনি ।

GET RESULT

  • সর্ব প্রথমে collegeadmission.eis.du.ac.bd এর ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • আপনার User ID আর Password ব্যবহার দিয়ে লগইন করুন।
  • Get Result এর বাটনে ক্লিক করুন।
  • এরপর পরবর্তী পেজ থেকে আপনার ভর্তি পরীক্ষার প্রয়োজনীয় ফলাফল জেনে নিতে পারবেন।
  • আপনার ডিভাইস থেকে পি ডি এফ ফাইল ডাউন লোড করে ভর্তি পরীক্ষার রোল নম্বর অনুযায়ী ফলাফল জেনে নিতে পারবেন।

ঢাবি প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল পরীক্ষার্থীগণ এই পদ্ধতি অনুসরণের মাধ্যমে ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ জানতে পারবেন এবং এর পি ডি এফ ফাইল এবং মেধা তালিকা এর ফাইল ডাউনলোড করতে পেরে যাবেন।

এস এম এস এর মাধ্যমে ঢাবি প্রযুক্তি ইউনিট রেজাল্ট

আপনি ১৬৩২১ নম্বরে এস,এম,এস পাঠিয়ে ফলাফল দেখতে পারেন। ফলাফল ঘোষণার হওয়ার পর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ থেকে এস,এম,এসের মাধ্যমে আপনার মোবাইল ফোনে পেতে নিচের ফরম্যাটে এস,এম,এস প্রেরণ করুন।

DU <space> TEC <space> রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬৩২১ উক্ত নম্বরে

ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ সমূহের আসন সংখ্যা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইঞ্জিনিয়ারিং কলেজ গুলোর মোট ১৪৯০ টি ফাঁকা আসন রয়েছে। নিচে এই ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজ বা প্রতিষ্ঠানসমূহের আসন সংখ্যা সংক্রান্ত তথ্য উল্লেখ করে দেয়া হলো ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ সমূহের আসন সংখ্যা ২০২২

কলেজের নাম আসন সংখ্যা

কলেজের নাম আসন সংখ্যা
ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ১৮০
ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ ১৮০
বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ ১২০
ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) ৬৮৫
শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ২৫০
কে এম হুমায়ুন কবির ইঞ্জিনিয়ারিং কলেজ ৮০

DU Technology Unit Admission Result 2021-22

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ বা প্রতিষ্ঠানগুলোর ২০২১২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার পি ডি এফ ফাইল ডাউন লোড এর লিংক নিচে দেওয়া হল। নির্দিষ্ট লিংক এর ওপর ক্লিক করে আপনার ঢাবির অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ ডাউনলোড করে নিন।

এই পি ডি এফ ফাইল গুলো ডাউন লোড করে নিয়ে আপনার স্মার্টফোন অথবা কম্পিউটারে ওপেন করে উপযুক্ত ফলাফল জেনে নিতে পারবেন।

শেষ কথা / উপসংহার

উপরে উল্লেখিত তথ্যগুলো অনুসরণ করে সকল শিক্ষার্থীগণ collegeadmission.eis.du.ac.bd এর ওয়েবসাইট থেকে ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তির ফলাফল ২০২২ এর পি ডি এফ ফাইল ডাউন লোড করে নিতে পারবেন। তাছাড়াও আমাদের এই আলোচনায় টেকনোলজি ইউনিটের রেজাল্ট, মেধা তালিকা এবং ওয়েটিং লিস্ট এর পি ডি এফ ডাউন লোড এর লিংক দেওয়া হয়েছে।

এই আলোচনা থেকে উল্লেখিত কোন তথ্য বুঝতে যদি সমস্যা হয় অথবা পি ডি এফ ডাউন লোড লিংক সমূহ থেকে ফলাফল ডাউন লোড করতে কোন রকমের সমস্যায় পড়লে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিবেন যাতে করে আমরা আপনার সমস্যার সমাধান দিতে পারি । আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.