রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব: রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব সংক্রান্ত তথ্য নিয়ে আজকের এই নিবন্ধটি সাজানো হয়েছে। আমরা বিভিন্ন সময় নানা প্রয়োজনে রাজশাহী শহর থেকে দেশের অন্যান্য জেলা শহরে ভ্রমণ করে থাকি। বেড়াতে যাওয়া উদ্দেশ্য ছাড়াও বিভিন্ন কাজে আমরা অনেক জেলাসমূহে যায়। বিভিন্ন জেলাতে যাওয়ার সময় আমরা রাজশাহী জেলা থেকে অন্য জেলার দূরত্ব সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকি। আমাদের আজকের আলোচনার মাধ্যমে আমরা রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব (কিলোমিটারে) জানাবো। Read in English

আপনি যদি রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। বা রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব সম্পর্কে জানতে চান তাহলে আজকের আলোচনাটি আপনার উপকারে আসবে। এ বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য অবশ্যই আপনাকে আজকের এই আলোচনার সম্পূর্ণ পড়তে হবে। শুধুমাত্র তাহলেই আপনি এ সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য জানতে পারবেন।

রাজশাহীর সেরা বিরিয়ানি কোথায় পাওয়া যায়?

রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব

বছরের বিভিন্ন সময়ে ভ্রমণ করার উদ্দেশ্যে রাজশাহী জেলা থেকে অসংখ্য মানুষ গন দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে। প্রতিদিনের যাতায়াতও রয়েছে। যাতায়াতের জন্য সময় নির্ধারণ করতে গেলে রাজশাহী জেলা থেকে অন্যান্য জেলার দূরত্ব সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন। এই ধারণা থাকলে আমাদের যাতায়াতের ক্ষেত্রে সুবিধা হবে। রাজশাহী জেলা থেকে অন্য জেলায় পৌঁছাতে কতটুকু সময় লাগতে পারে তার আনুমানিক হিসাব আমরা দূরত্ব থেকে বুঝতে পারি। আর সেই হিসাব করতে হলে অবশ্যই আমাদের রাজশাহী জেলা থেকে অন্যান্য জেলার নির্দিষ্ট দূরত্ব সম্পর্কে জানতে হবে। নির্দিষ্ট দূরত্ব সম্পর্কে জানা না থাকলে কোন ভাবেই আমরা আনুমানিক সময় হিসাব করতে পারবোনা।

রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব

রাজশাহী জেলা থেকে অন্য জেলায় যাতায়াতকারী সকল জনগণের জন্য আমাদের এই নিবন্ধে রাজশাহী জেলা থেকে অন্যান্য ৬৩ টি জেলার নির্দিষ্ট দূরত্ব উল্লেখ করা হয়েছে। আমাদের আজকের এই নিবন্ধ প্রকাশিত দূরত্ব গুলো গুগল ম্যাপ থেকে হিসাব করা হয়েছে। তাই প্রতিটি দূরত্ব শতভাগ সঠিক হওয়ার নিশ্চয়তা প্রদান করা যাচ্ছে। আমাদের আলোচনায় প্রকাশিত এই দূরত্ব থেকে আপনাদের অনেক সময় বাঁচবে বলে আশা করছি। আপনারা দূরত্ব অনুযায়ী পৌঁছানোর নির্দিষ্ট সময় হিসেব করে যথা সময়ে যাত্রা শুরু করতে পারবেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার গন্তব্যস্থলে পৌঁছাতে পারবেন।

রাজশাহী পদ্মা গার্ডেন। সুন্দর একটি বিকেল কাটানোর জন্য সুন্দর জায়গা

তাই কাছে জেলা থেকে অন্যান্য জেলার নির্দিষ্ট দূরত্ব সংক্রান্ত তথ্য জানতে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলেই আপনি খুব সহজে রাজশাহী জেলা থেকে অন্যান্য সকল জেলার নির্দিষ্ট দূরত্ব সম্পর্কে জানতে পারবেন।

রাজশাহী থেকে অন্যান্য জেলার দূরত্ব

রাজশাহী থেকে বাকি জেলার দূরত্ব

জেলার নাম রাজশাহী থেকে জেলাগুলোর দূরত্ব
ঢাকা ২৪৫ কি.মি.
সিরাজগঞ্জ ১২৭ কি.মি.
পাবনা ১০৫ কি.মি.
বগুড়া ১১৩ কি.মি.
নাটোর ৪২ কি.মি.
জয়পুরহাট ১১৩ কি.মি.
চাপাইনবাবগঞ্জ ৬৮ কি.মি.
নওগা ৮১ কি.মি.
কুমিল্লা ৩৪৭ কি.মি.
ফেনী ৪০৪ কি.মি.
বি-বাড়িয়া ৩১৪ কি.মি.
রাঙ্গামাটি ৫৫২ কি.মি.
নোয়াখালী ৪৪২ কি.মি.
চাদপুর ৩৫২ কি.মি.
লক্ষীপুর ৩৮২ কি.মি.
চট্টগ্রাম ৪৯১ কি.মি.
কক্সবাজার ৬৪০ কি.মি.
খাগড়াছড়ি ৫১৫ কি.মি.
বান্দরবান ৫৬৯ কি.মি.
যশোর ২০৮ কি.মি.
সাতক্ষীরা ২৭৬ কি.মি.
মেহেরপুর ১৫৬ কি.মি.
নড়াইল ২৪২ কি.মি.
চুয়াডাঙ্গা ১৬৬ কি.মি.
কুষ্টিয়া ১২১ কি.মি.
মাগুরা ১৯২ কি.মি.
খুলনা ২৬৬ কি.মি.
বাগেরহাট ৩০৫ কি.মি.
ঝিনাইদহ ১৬৬ কি.মি.
ঝালকাঠি ৩৫৮ কি.মি.
পটুয়াখালী ৩৮২ কি.মি.
পিরোজপুর ৩৩৪ কি.মি.
বরিশাল ৩৩৮ কি.মি.
ভোলা ৩৮৫ কি.মি.
বরগুনা ৪০১ কি.মি.
সিলেট ৪৪৭ কি.মি.
মৌলভীবাজার ৪১০ কি.মি.
হবিগঞ্জ ৩৬৭ কি.মি.
সুনামগঞ্জ ৪৭৪ কি.মি.
নরসিংদী ২৬৫ কি.মি.
গাজীপুর ২২৭ কি.মি.
শরীয়তপুর ৩১১ কি.মি.
নারায়ণগঞ্জ ২৭২ কি.মি.
টাঙ্গাইল ১৬৮ কি.মি.
কিশোরগঞ্জ ২৯৩ কি.মি.
মানিকগঞ্জ ২২৬ কি.মি.
মুন্সিগঞ্জ ২৮৫ কি.মি.
রাজবাড়ি ১৯১ কি.মি.
মাদারীপুর ২৮৫ কি.মি.
গোপালগঞ্জ ৩১২ কি.মি.
ফরিদপুর ২১৯ কি.মি.
পঞ্চগড় ২৯২ কি.মি.
লালমনিরহাট ২৪০ কি.মি.
দিনাজপুর ১৯৭ কি.মি.
নীলফামারী ২১৫ কি.মি.
গাইবান্ধা ১৯১ কি.মি.
ঠাকুরগাঁও ২৫৩ কি.মি.
রংপুর ২২৭ কি.মি.
কুড়িগ্রাম ২৬৪ কি.মি.
শেরপুর ২৪৬ কি.মি.
ময়মন সিংহ ২৩৮ কি.মি.
জামালপুর ২৩২ কি.মি.
নেত্রকোনা ২৭৬ কি.মি.

আমাদের ওয়েবসাইটে উপরের আলোচনার মাধ্যমে রাজশাহী জেলা শহর থেকে দেশের অন্যান্য 63 জেলার নির্দিষ্ট দূরত্ব করা হয়েছে। আশা করছি আমাদের আজকের নিবন্ধে প্রকাশিত তথ্য থেকে আপনারা উপকৃত হবেন। আমরা শতভাগ সঠিক দূরত্ব প্রকাশ করেছি। এবং রাজশাহী জেলা শহর থেকে অন্যান্য জেলাশহরগুলোর এই দূরত্ব গুগল ম্যাপ থেকে সংগ্রহ করা হয়েছে। আমাদের আলোচনায় প্রদত্ত কোন তথ্য যদি কোন প্রকার ভুল থাকে তা সম্পূর্ণ অনিচ্ছাকৃত। ছোটখাটো ভুল গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

এবং আলোচনার কোনো অংশে বুঝতে সমস্যা হলে অথবা আমাদের আলোচনা সম্পর্কিত আপনার যে কোন মূল্যবান মতামত জানাতে আমাদের কমেন্ট করে জানাবেন। আমরা আপনার সকল সমস্যা সমাধানের আপ্রাণ চেষ্টা করব এবং আপনার সকল অনুরোধ রাখব। আমাদের সাথে থাকার জন্য সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ। শিক্ষা দেশ ও সমসাময়িক বিষয় সম্পর্কিত যে কোন তথ্য জানতে এখনই আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের ওয়েবসাইটে সকল ধরনের তথ্য নিয়মিত ভাবে প্রকাশ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.