ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট ফলাফল ২০২২: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১২২ প্রকাশিত হয়ে গেছে। গত শুক্রবার ২রা সেপ্টেম্বর ২০২২ তারিখ এ সকাল ১০ টা থেকে বেলা ১১:৩০ টা পর্যন্ত ঢাবি প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল প্রতিষ্ঠানসমূহের ফলাফল প্রকাশের অফিসিয়াল ওয়েবসাইট collegeadmission.eis.du.ac.bd থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিটএর সকল ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আজকের এই নিবন্ধে আমরা আমাদের সকল ধরনের বিস্তারিত তথ্য সমূহ উল্লেখ করে দিয়েছি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট এর ফলাফল ২০২২ সংক্রান্ত । যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষায় আপনি অংশগ্রহণ করে থাকেন তাহলে এই নিবন্ধটি আপনার জন্য অনেক উপকারী হবে। Read in English

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট এর ফলাফল ২০২২ জানতে আগ্রহী সকল শিক্ষার্থীবৃন্দকে সম্পূর্ণ আলোচনাটি অতি মনোযোগ সহকারে পড়ে ফেলবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ সমূহের সকল ভর্তি পরীক্ষার ফলাফল জানতে হলে আজকের এই আলোচনায় উল্লেখিত পদ্ধতি গুলো অবশ্যই অনুসরণ করবেন।

ছেলেদের চুলের যত্নে ১০টি কার্যকরী টিপস জেনে নিন

ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ ভর্তি ফলাফল ২০২১২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মোট ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজ বিদ্যমান রয়েছে যার মধ্যে তিনটি সরকারি এবং তিনটি বেসরকারি। আর এই ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে দুইটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংও সম্পর্কিত। আজকের প্রকাশিত ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ এর ভর্তি ফলাফল ২০২১২২ অনুযায়ী যে সকল শিক্ষার্থীগণ উত্তীর্ণ হবে তারা এই ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজের নির্দিষ্ট আসন সমূহে ভর্তির সুযোগ পেয়ে যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ অর্থাৎ প্রযুক্তি ইউনিট এর অধিনে ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজে মোট আসন সংখ্যা ১,৪৯৫ টি।

আজকের প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট এর ফলাফল ২০২২ অনুযায়ী ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধা তালিকা দেয়া হবে এবং অপেক্ষমান তালিকা তৈরি করার মাধ্যমে এই নির্দিষ্ট আসন সমূহের ভর্তির সুযোগ দেওয়া হবে।

মোট নম্বর: (লিখিত ১০০+ জি.পি.স্কোর৮০) = ২০০

লিখিত: ১০০ (গণিতঃ ৩৫, পদার্থঃ৩৫, রসায়নঃ ৩৫, ইংরেজঃ১৫)

মেধা তালিকা = লিখিত পরীক্ষার স্কোর + এস.এস.সি.এর জি.পি.এ এবং এইচ.এস.সি.এর জি.পি..- ৪র্থ বিষয়সহ

ঢাকা বিশ্ববিদ্যালয় এর প্রযুক্তি ইউনিট ফলাফল ২০২২ এর মেধা তালিকা ও অপেক্ষমান তালিকা

গত শুক্রবার ২রা সেপ্টেম্বর ২০২২ তারিখ সকাল ১০ টা থেকে ১১:৩০ টা পর্যন্ত ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং ও অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সবমিলিয়ে মোট ১:৩০ ঘন্টা সময় ধরে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের মোট ১২০ টির বহুনির্বাচনী প্রশ্নের উত্তর দিতে হয়েছিল। প্রতিটি প্রশ্নের মান ১ নম্ব্র ছিলো এবং প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় কোন মাইনাস মার্কিং নেই। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সকল শিক্ষার্থীবৃন্দদের কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুসদের অধীনে মোট ছয়টি ইঞ্জিনিয়ারিং কলেজ/ইনস্টিটিউট সমূহের ভর্তির সুযোগ দেওয়া হবে।

RESULT DOWNLOAD

collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পি ডি এফ ফাইল আকারে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট ফলাফল ২০২২ প্রকাশ করা হয়। আমাদের এই ওয়েবসাইট থেকে সরাসরি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট ফলাফল ২০২২ এর পিডিএফ এর ফাইল ডাউন লোড এর লিংক দেওয়া হয়েছে। কিংবা আপনি যদি চান collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট ভিজিট করেও ফলাফল ডাউন লোড করতে পারবেন।

ঢাবি প্রযুক্তির বিভিন্ন ইউনিট রেজাল্ট ডাউনলোড পদ্ধতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ অথবা প্রতিষ্ঠান সমূহের ভর্তি পরীক্ষার ফলাফল নিচের পদ্ধতির মতো অনুসরণ করে ডাউনলোড করে নেয়া যাবে।

GET RESULT

  • collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইটে সর্বপ্রথমে প্রবেশ করুন।
  • আপনার User ID এবং Password দিয়ে লগইন করে ফেলুন।
  • Get Result বাটন এ ক্লিক করুন।
  • এরপর পরবর্তী পেজ থেকে আপনার ভর্তি পরীক্ষার ফলাফল জেনে নিতে পেরে যাবেন।
  • আপনার ডিভাইস থেকে পিডিএফ এর ফাইল ডাউনলোড করে ভর্তি পরীক্ষার রোল নম্বর অনুসারে ফলাফল জেনে নিতে পারবেন।

এই সহজ পদ্ধতি গুলো অনুসরণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইঞ্জিনিয়ারিং কলেজ সমূহের ভর্তি পরীক্ষার ফলাফল জেনে নিন।

এসএমএস এর মাধ্যমে ঢাবি প্রযুক্তির ইউনিট রেজাল্ট

আপনি ১৬৩২১ এই নম্বরে এসএমএস পাঠিয়ে ফলাফল দেখতে পারেন। ফলাফল ঘোষণার পর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ নিকট থেকে এসএমএসের মাধ্যমে আপনার মোবাইল ফোনে পেতে নিচের ফরম্যাটে এসএমএস প্রেরণ করুন।

DU <space> TEC <space> রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬৩২১ এই নম্বরে

DU Technology Unit Result 2022

আমাদের আজকে এই আলোচনা থেকেও আপনিও খুব সহজেই ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট এর ফলাফল ২০২২ ও মেধা তালিকা ও অপেক্ষমান তালিকাও পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন। সরাসরি ফলাফলের পিডিএফ ফাইল এবং মেরিট লিস্ট & ওয়েটিং লিস্টের পিডিএফ ফাইল ডাউনলোড লিংক আমাদের এই নিবন্ধ থেকে উল্লেখ করে দেয়া হলো।

সরাসরি এই লিংক এর উপর ক্লিক করে দিয়ে ফলাফলের পি ডি এফ ফাইলটি সংগ্রহ করে নিন এবং আপনার ভর্তি পরীক্ষার রোল নম্বর অনুযায়ী ফলাফল জানতে আসুন। মেরিট লিস্ট ও ওয়েটিং লিস্ট এর সুযোগ পেয়েছেন কিনা এবং ভর্তি পরীক্ষায় আপনি কত নম্বর পেয়েছেন তা এখান থেকে জানতে পারবেন খুবই সহজে।

ঢাবি প্রযুক্তি ইউনিট রেজাল্ট ২০২২ পিডিএফ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইঞ্জিনিয়ারিং কলেজ অথবা বিভিন্ন প্রতিষ্ঠানসমূহের ২০২১২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার পিডিএফ এর ফাইল ডাউন লোড লিংক নিচে দেওয়া হল। নির্দিষ্ট লিংক এ ক্লিক করে আপনার প্রয়োজনীয় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট এর ফলাফল ২০২২ ডাউনলোড করে নিন এবং দেখে নিজ রেজাল্ট।

এইপি ডিএফ এর ফাইল গুলো ডাউনলোড করে নিয়ে আপনার স্মার্টফোন অথবা কম্পিউটারে ওপেন করে ফলাফল জেনে নিতে পারবেন খুব সহজেই।

শেষ কথা / উপসংহার

ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজ এর ভর্তির ফলাফল ২০২১২২, DU Enginnering & Technology Unit Result 2022, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট এর ফলাফল ২০২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড লিংক সহ সকল তথ্য আজকের আলোচনায় উল্লেখ করা হয়েছে।

আমাদের এই আলোচনা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদ এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থী বৃন্দদের ফলাফল জেনে নিতে পারবেন। পিডিএফ ফাইল ডাউনলোড করতে যদি কোন সমস্যা হয় তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা সহজ করে দিব লিংক দিয়ে।

Leave a Reply

Your email address will not be published.