ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ২০২২ আজ থেকে ডাউনলোড করতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ২০২২ প্রকাশ করেছে। আপনি যদি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করে থাকেন তাহলে আজ থেকে আপনি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন। কিভাবে প্রবেশপত্র ডাউনলোড করবেন এবং কোথা থেকে ডাউনলোড করবেন তা বিস্তারিতভাবে আমাদের এই আলোচনা থেকে জানতে পারবেন। তাহলে বন্ধুরা আমাদের এই আলোচনাটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। Read in English

১৫ ই জুলাই ২০২২ তারিখ থেকে ৮ ই আগস্ট ২০২২ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি এবং বেসরকারি প্রকৌশল কলেজ গুলোর ভর্তির আবেদন কার্যক্রম চলমান ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধিভুক্ত সরকারি প্রকৌশল কলেজ এবং বেসরকারি প্রকৌশল কলেজে ভর্তির জন্য অনলাইনে যে আবেদন করেছিলেন তার এডমিট কার্ড আজ থেকে ডাউনলোড করতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট শিক্ষার্থীদের জন্য একটি বিশেষ ইউনিট আসলে এই ইউনিটে সরাসরি ঢাকা বিশ্ববিদ্যালয় এর সাথে সম্পর্কিত নয়। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দ্বারা সরাসরি নিয়ন্ত্রিত ছয়টি প্রকৌশল সংগ্রহ রয়েছে। এই ছয়টি প্রকৌশল কলেজের প্রবেশপত্র ডাউনলোড এর জন্য উন্মুক্ত করা হয়েছে।

নতুন এনআইডি কার্ডের আবেদন পদ্ধতি

DU প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটের যারা চান্স পাবে তারা এই ছয়টি প্রকৌশল কলেজে ভর্তি হতে পারবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এই কলেজের ভর্তি প্রক্রিয়া নিয়ন্ত্রণ করে। এবং এই প্রযুক্তি ইউনিটকে ঢাবি প্রযুক্তি ইউনিট বলা হয়। সম্প্রতি এই প্রযুক্তি ইউনিটের ভর্তির আবেদনকার্য শেষ হয়েছে। এখন শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে DU প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ২০২২ ডাউনলোড করতে পারবে। যে সকল শিক্ষার্থী বন্ধুরা ডিইউ প্রযুক্তি ইউনিট সিট প্ল্যান এবং এডমিট কার্ড এর জন্য অপেক্ষা করছিলেন তারা আমাদের এই আলোচনা থেকে এ সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন। অতএব শিক্ষার্থী বন্ধুরা আমাদের আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

ঢাবি প্রযুক্তি ইউনিট এডমিট কার্ড ডাউনলোড

যে সকল শিক্ষার্থী বন্ধুরা ঢাবি প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে চান তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট collageadmission.eis.du.ac.bd এই ওয়েবসাইটের মাধ্যমে ঢাবি প্রযুক্তি ইউনিট এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে। ভর্তি পরীক্ষার এক সপ্তাহ আগে আপনাকে ঢাবি প্রযুক্তি ইউনিট এডমিট কার্ড সংগ্রহ করে নিতে হবে। পরীক্ষার তারিখের দুইদিন পূর্বে আপনি আসন পরিকল্পনা পেয়ে যাবেন। ২০২১-২২ সেশনে ঢাবি প্রযুক্তি ইউনিট ভর্তির জন্য মোট 60 হাজার শিক্ষার্থী আবেদন করেছে।

DOWNLOAD

প্রতি বছরের মতো এবারও সাতটি কলেজে ভর্তির জন্য অনেক শিক্ষার্থী সারা দেশ থেকে আবেদন করেছে। ঢাকা অধিভুক্ত প্রযুক্তি এই কলেজ গুলোর শিক্ষার্থীদের কাছে অনেক বিখ্যাত। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে সমস্ত বিজ্ঞপ্তি এবং প্রবেশপত্রের আসন পরিকল্পনা প্রকাশ করেছে। ঢাবি সাত কলেজের প্রবেশপত্র ডাউনলোড করা খুব সহজ। আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এর লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। তবে আপনাকে জানতে হবে কিভাবে ঢাকি প্রযুক্তি ইউনিট এডমিট কার্ড ডাউনলোড করতে হয়। আমাদের আলোচনাটি পড়ুন আমরা বিস্তারিতভাবে আপনাকে জানিয়ে দিব।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ডাউনলোড ২০২২

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে চাচ্ছ তারা এই অংশটি খুব মনোযোগ দিয়ে পড়ো। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে আগস্ট ২০২২ তারিখ বিকেল তিনটা থেকে। আমাদের দেওয়া পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ঢাবি প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। চলুন ধাপগুলো জেনে নেওয়া যাক

ADMIT DOWNLOAD

  • প্রথমে আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://collegeadmission.eis.du.ac.bd/ তে প্রবেশ করতে হবে
  • এখন আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে
  • তারপর প্রবেশপত্র দেখতে পাবেন
  • প্রবেশপত্র দেখার পর প্রিন্ট অপশনে ক্লিক করুন
  • আপনার প্রবেশপত্র টি সাদা A4 সাইজের রঙিন দুই কপিতে প্রিন্ট করুন

এই পদ্ধতি অনুসরণ করে আপনি খুব সহজে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিট প্রবেশপত্র ২০২২ ডাউনলোড করতে পারবেন।

ঢাবি প্রযুক্তি ইউনিটের অধিভুক্ত কলেজ সমূহ

ঢাকা বিশ্ববিদ্যালয় টেকনোলজি ইউনিটের আসনে মোট ছয়টি কলেজ রয়েছে এর মধ্যে চারটি ইঞ্জিনিয়ারিং কলেজ একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং একটি টেক্সটাইল ইনস্টিটিউট। চারটি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্য তিনটি সরকারি এবং একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং দুইটি টেক্সটাইল সংক্রান্ত বেসরকারি কলেজ।

  • ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ
  • ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ
  • বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ
  • শহিদুল চৌধুরী ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর
  • জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট (নিটার)
  • শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ
  • কেএম হুমায়ুন কোভিদ ইঞ্জিনিয়ারিং কলেজ
  • ঢাকা ইঞ্জিনিয়ারিং কলেজ

Leave a Reply

Your email address will not be published.