২৭ টি পদে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি (ডিএমটিসিএল) এর নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্পূর্ণ সরকারি মালিকানাধীন এ প্রতিষ্ঠানে সকল যোগ্য প্রার্থীর আবেদন গ্রহণ করা হচ্ছে। তাই বাংলাদেশের একজন যোগ্য নাগরিক হিসেবে এবং যোগ্য প্রার্থী হিসেবে আপনাকে দরখাস্ত করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল। আপনি যদি একজন সরকারি চাকরি প্রত্যাশী হয়ে থাকেন তাহলে অবশ্যই ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আপনার জন্য একটি সম্ভাবনার দুয়ার হতে পারে। Read in English

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আজকের এই আলোচনায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি সম্পর্কে আপনাদের বিস্তারিত জানানোর চেষ্টা করা হবে। উক্ত প্রতিষ্ঠানে চাকরির ধরন, কোন কোন জেলায় চাকরি প্রার্থী আবেদন করতে পারবেন, চাকরিদাতা প্রতিষ্ঠান, চাকরিদাতা প্রতিষ্ঠানের ওয়েবসাইট, মোট পদ সংখ্যা, পদের সংখ্যা, বয়স এবং শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে আমাদের এই বিজ্ঞপ্তিতে। কি মাধ্যমে এবং কেমন মাধ্যমে আপনি আবেদন করবেন তার সম্পূর্ণ বিস্তারিত ধারণা আপনি আজকে এই পোস্টের মাধ্যমে  পেয়ে যাবেন। ঢাকা ম্যাস ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-৫) নর্দান বোর্ড পিআরএফ এর জন্য শতভাগ সরকারি মালিকানাধীন এই প্রতিষ্ঠানে বিভিন্ন মেয়াদে যোগ্য প্রার্থী নিয়োগ দেয়া হচ্ছে। আপনি একজন চাকরিপ্রত্যাশী হয়ে থাকলে আকর্ষণীয় বেতনে এই প্রতিষ্ঠানে দরখাস্ত করতে পারেন এখনি।

ডিএমটিসিএল জব সার্কুলার ২০২২

সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি (ডিএমটিসিএল)
বিজ্ঞপ্তি প্রকাশ ১০ মার্চ ২০২২
ক্যাটাগরি ১৯ টি
শূন্য পদের সংখ্যা ২৬
চাকরির ধরন  ফুল টাইম
কর্মস্থল বাংলাদেশের যে কোন স্থান
শিক্ষাগত যোগ্যতা নিচে বিস্তারিত দেখুন
অভিজ্ঞতা নিচে বিস্তারিত দেখুন
বেতন নিচে বিস্তারিত দেখুন
লিঙ্গ পুরুষ
আবেদন ফি নিচে বিস্তারিত দেখুন
আবেদনের মাধ্যম ডাকযোগে
আবেদন শুরু চলমান
আবেদন শেষ ১০ এপ্রিল ২০২২
অফিশিয়াল ওয়েবসাইট http://dmtcl.gov.bd/

আবেদন পত্র পাঠানোর ঠিকানা

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এ আবেদন পাঠানোর ঠিকানা।

ব্যবস্থাপনা পরিচালক,

 ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড,

প্রবাসী কল্যাণ ভবন, লেভেল ১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন ঢাকা ১০০০।

উক্ত প্রতিষ্ঠানে আপনাকে ডাকের মাধ্যমে আবেদন করতে হবে তাই অবশ্যই একজন প্রার্থীকে নিম্নে উল্লেখিত কাগজপত্র প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার দ্বারা সত্যায়িত করে নিতে হবে এবং আবেদনের সাথে সংযুক্ত করে দিতে হবে। যে সকল কাগজপত্র আপনাকে সংযুক্ত  করতে হবে সেগুলো হলো।

ডিএমটিসিএল নিয়োগ প্রয়োজনীয় কাগজপত্রঃ

  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি রঙিন ছবি
  • জাতীয় পরিচয়পত্র বা ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি
  • সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদ পত্রের ফটোকপি
  • চারিত্রিক সনদপত্র
  • নিজ এলাকায় ইউনিয়ন পরিষদের স্থায়ী ঠিকানার সনদপত্র

সকল কাগজপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। প্রথম শ্রেণীর একজন গেজেটেড প্রার্থী দ্বারা সত্যায়িত করতে হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড আবেদন ফি

আবেদনকারীকে সোনালী ব্যাংকের যে কোন শাখায় ৫০০ টাকা ব্যাংক ড্রাফ্ট বা  পে অর্ডার করতে হবে এবং তার মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। শিক্ষাক্ষেত্রে কোথাও যদি আপনার তৃতীয় শ্রেণীর বা সমমানের সিজিপিএ থেকে থাকে সেক্ষেত্রে আপনার আবেদন করার প্রয়োজন নেই। প্রার্থীর বয়স ১ জুলাই ২০২১ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। কিন্তু মুক্তিযোদ্ধার সন্তান এর ক্ষেত্রে এবং প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ৩২বছর পর্যন্ত গ্রহণ করা হবে আবার মুক্তিযোদ্ধার নাতি নাতনির বয়স ৩০ এর মধ্যেই হতে হবে।

image

1-1

4

dmtcl.gov.bd জব এপ্লাই

প্রার্থীকে অবশ্যই ডাক বিভাগের মাধ্যমে আবেদন করতে হবে অনলাইনে আবেদন করার কোন প্রক্রিয়া ও বিজ্ঞপ্তি দেওয়া নেই। যেখানে কাগজপত্র পাঠাবেন সেখানে খামের বামদিকে গ্রুপের নাম, পোস্ট, সরকারি না আধাসরকারি নাকি  স্বায়ত্তশাসিত সকল বিষয় ভালো করে উল্লেখ করতে হবে।

আবেদনপত্র জমা দেয়ার পরে সেগুলো যাচাই বাছাই করা হবে এবং শুধুমাত্র যোগ্যপ্রার্থী গনকে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে এবং পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

প্রার্থী চূড়ান্তভাবে বাছাই করার পরে প্রার্থীগণকে পরীক্ষার জন্য ডাকা হবে। প্রার্থীগণকে অবশ্যই প্রবেশপত্রে দেওয়া নির্দেশিকা মেনে পরীক্ষা দিতে আসতে হবে। সেই ক্ষেত্রে কোম্পানি অফিসের নির্ধারিত মেডিকেল থেকে বা চিকিৎসা কেন্দ্র থেকে স্বাস্থ্য পরীক্ষা কাগজপত্র সংগ্রহ এবং পরীক্ষার সময় কলম পেন্সিল সহ অন্যান্য সকল সামগ্রী নিজ দায়িত্বে নিয়ে আসতে হবে।

আবেদন পদ্ধতি

সরাসরি কোনো ব্যক্তির দরখাস্ত গ্রহণ করা হবে না অবশ্যই ডাক বিভাগের মাধ্যমে যে সকল আবেদনপত্র জমা হবে সেগুলো যোগ্য বলে গণ্য করা হবে। আপনি যদি উক্ত পদগুলোর জন্য যোগ্য হয়ে থাকেন তাহলে অবশ্যই আবেদন করে ফেলুন। আবেদনের সকল তথ্য আপনাদের জানানো হলো যদি কারো বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখে পাঠান আমরা আপনাদের সার্বিক সহযোগিতা করার জন্য সর্বদা প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published.