চুয়েট কুয়েট রুয়েট সমন্বিত ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশিত হয়েছিল। সারাদেশ থেকে অসংখ্য শিক্ষার্থী সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাথমিক আবেদন সম্পন্ন করেছিলেন। এই প্রাথমিক আবেদনকারীদের মধ্য থেকে এইচএসসি পরীক্ষার নম্বর অনুযায়ী বাছাইকৃত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। সারাদেশ থেকে বাছাইকৃত মোট ৩০ হাজার শিক্ষার্থী সমন্বিত প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ইতিমধ্যে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা admissionckruet.ac.bd তে প্রকাশিত হয়েছে। Read in English

যে সকল শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে তাদের এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি সম্পর্কে আজকের এই নিবন্ধে আলোচনা করা হয়েছে। সম্পূর্ণ আলোচনা থেকে চুয়েট কুয়েট রুয়েট প্রবেশপত্র ডাউনলোড ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য সমূহ জেনে নিতে পারবেন।

সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

এডমিট কার্ড ডাউনলোড সম্পর্কিত তথ্য বিস্তারিত ভাবে উল্লেখ করার পূর্বে আমরা সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সংক্রান্ত কিছু তথ্য জেনে নেই। বাংলাদেশের তিনটি অন্যতম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েট কুয়েট এবং রুয়েট তাদের সম্মান প্রথম বর্ষের শ্রেণীতে বিভিন্ন বিভাগে ভর্তির উদ্দেশ্যে সম্মলিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই ক্ষেত্রে শিক্ষার্থীদের তিনটি আলাদা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করে একটি পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমেই ভর্তির সুযোগ পায়। যা শিক্ষার্থীদের শ্রম এবং টাকা উভয়ই বাচিয়ে দিয়েছে।

DOWNLOAD

শিক্ষার্থীরা সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি বিপরীতে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করে। এবং প্রাথমিক আবেদনকারীর মধ্য থেকে বাছাই করে চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থি নির্ধারন করা হয়।

চুয়েট কুয়েট রুয়েট এডমিট কার্ড PDF ডাউনলোড ২০২২

চুয়েট কুয়েট রুয়েট এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি সমূহ সম্পর্কে নিচে উল্লেখ করা হলো। সমন্বিত প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তির বিপরীতে আবেদনকারীর মধ্য থেকে প্রাথমিক বাছাই করে যে সকল শিক্ষার্থী নির্ধারণ করা হয়েছে তাদের ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে হবে। শিক্ষার্থীরা কোন কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে তা এডমিট কার্ড উল্লেখ করা হয়েছে। শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য সমূহ এডমিট কার্ড থেকে জানা যাবে।

admit-card-download

সমন্বিত প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড কোড শিক্ষার্থী প্রাথমিক আবেদনের সময় প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে।

সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ২০২২

সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে নিচে বর্ণিত ধাপগুলো অনুসরণ করুন।

Download

  • প্রবেশপত্র ডাউনলোড করতে সর্বপ্রথমে ওপরে প্রদানকৃত ডাউনলোড অপশনে ক্লিক করুন অথবা admissionckruet.ac.bd ওয়েবসাইটে ভিজিট করুন।
  • Admit Card Download অপশনে ক্লিক করুন।
  • নির্ধারিত ঠিকানায় আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করে সাবমিট অপশনে ক্লিক করুন।
  • সকল প্রক্রিয়া সঠিকভাবে অনুসরণ করলে পরবর্তী পেজে আপনার ছবি নাম ও অন্যান্য তথ্য সংবলিত এডমিট কার্ড দেখতে পাবেন।
  • ডাউনলোড অপশনে ক্লিক করে এডমিট কার্ড ডাউনলোড করুন এবং রঙিন করে সংগ্রহ করুন।

এডমিট কার্ড ব্যতীত কোনো প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। প্রাথমিক বাছাই সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীর মোবাইল নম্বরে যে এসএমএস প্রেরণ করা হবে সেখানে এডমিট কার্ড ডাউনলোড এর নির্ধারিত তারিখ সম্পর্কে জানানো হবে। শিক্ষার্থীকে অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে এডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

DOWNLOAD

চুয়েট কুয়েট রুয়েট ভর্তি পদ্ধতি ২০২২

সমন্বিত প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা দুইটি বিভাগে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। ক বিভাগে মোট ৫০০ নম্বরের এবং খ বিভাগে মোট ৭০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মেধা ক্রিম তৈরির মাধ্যমে চুয়েট কুয়েট এ শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।

মেধাক্রম অনুযায়ী একজন শিক্ষার্থী শুধুমাত্র একটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তির সুযোগ পাবে। শুধুমাত্র ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর অনুযায়ী শিক্ষার্থীদের মেধাক্রম তৈরি করা হবে।

কোন শিক্ষার্থী যদি ভর্তি পরীক্ষায় একই নম্বর পায় তবে তাদের পদার্থবিজ্ঞান গণিত রসায়ন এবং ইংরেজি বিষয়ের প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধাক্রম তৈরি করা হবে।

রুয়েট চুয়েট চুয়েট প্রবেশপত্র ডাউনলোড পদ্ধতি ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য সমূহ আজকের এই নিবন্ধে উল্লেখ করা হয়েছে। এছাড়াও সমন্বিত প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পদ্ধতি, ভর্তি সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য সমূহ আপনারা আজকের এই আলোচনা থেকে জানতে পারছেন। রুয়েট চুয়েট কুয়েট ভর্তি সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published.