সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি আসনে শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে এই ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ আমাদের আজকের আলোচনার থেকে জানা যাবে। আপনারা যারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের আমাদের আজকের আলোচনার স্বাগতম। আমাদের আজকের এই আলোচনা থেকে আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড সম্পর্কে সকল প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট admission.cu.ac.bd থেকে আপনারা সহজ উপায়ে কিভাবে ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন সেই তথ্য আমরা প্রকাশ করেছি। Read in English

আপনার এডমিশন রোল এবং জন্ম তারিখ দিয়ে উঠত ওয়েবসাইটে প্রবেশ করে সহজেই ভর্তি পরীক্ষার ফলাফল জানা যাবে। কিভাবে ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন সেই সম্পর্কিত তথ্য জানতে আমাদের আজকের নিবন্ধটি সম্পূর্ণ পড়ুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট আজ তাদের অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইট থেকে যে কোন ইউনিটের ফলাফল সহজেই দেখা যাবে। তবে অনেকেই আছেন যারা এক হল অনলাইন থেকে বিভিন্ন পরীক্ষার ফলাফল জানতে জানেন না। আমরা আপনাদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট ২০২২ জানার সহজ পদ্ধতি সমূহ উল্লেখ করেছি। কিভাবে আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর অ্যাডমিশন রেজাল্ট জানতে পারবেন সে বিষয়ে তথ্য নিচে প্রদান করা হয়েছে। সরাসরি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট ২০২২ পেতে আলোচনার শেষ অংশে চলে যান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইউনিট পরিচিতি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি ইউনিট বিভিন্ন অনুষদসমূহ শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের মেধাক্রম অনুযায়ী প্রত্যেক ইউনিটের বিভিন্ন অনুষদে এবং বিভাগসমূহে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইউনিট সম্পর্কিত তথ্য সমূহ নিচে প্রদান করা হলো।

ইউনিট বিভাগ/ইনস্টিটিউট
এ ইউনিট সকল বিজ্ঞান ও জীব বিজ্ঞান বিভাগ/ইনস্টিটিউট
বি ইউনিট কলা ও মানবিক অনুষদ
বি ১ ইউনিট উপ ইউনিট
সি ইউনিট বিজনেস স্টাডিজ অনুষদ
ডি ইউনিট সামাজিক বিজ্ঞান অনুষদের সমস্ত বিভাগসমূহ
ডি ১ ইউনিট উপ ইউনিট

চবি ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড ২০২২

নিচের ধাপগুলো অনুসরণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করা যাবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২২ এর ফলাফল জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

Result

  • সর্ব প্রথমে উপরের প্রদানকৃত লিংকে ক্লিক করুন অথবা সরাসরি admission.cu.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • Admission Result অপশনে ক্লিক করুন।
  • নির্ধারিত স্থানে আপনার এডমিশন পরীক্ষার রোল এবং জন্মতারিখ প্রদান করুন।
  • সকল তথ্য সঠিক ভাবে প্রদান করে সাবমিট অপশনে ক্লিক করলে আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন।

উল্লিখিত ধাপগুলো অনুসরণ করে এডমিশন পরীক্ষার রোল নম্বর ব্যবহারের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট জানা যাবে।

এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

বি ১ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

ডি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

ডি ১ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেজাল্ট ডাউনলোড ২০২২ পিডিএফ

বাংলাদেশের অন্যতম প্রধান এবং প্রাচীন বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একটি। প্রতিবছর এই বিশ্ববিদ্যালয়ের ৬ টি ইউনিটে সম্মান প্রথম বর্ষের শ্রেণীতে শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর সারা দেশ থেকে অসংখ্য শিক্ষার্থীগণ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করেছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক প্রদানকৃত যোগ্যতার ভিত্তিতে শিক্ষার্থীরা এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের নম্বর অনুযায়ী মেধাক্রম তৈরি করে বিভিন্ন ইউনিটের বিভাগে সুযোগ প্রদান করা হবে।

আমাদের আজকের এই আলোচনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। আমাদের এই আজকের আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে করলে আপনিও রেজাল্ট ডাউনলোড করার পদ্ধতি সমূহ সম্পর্কে জানতে পারবেন। গরু শিক্ষার্থীর রেজাল্ট জানতে কোন প্রকার সমস্যা হলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আমরা আপনার রেজাল্ট জানতে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published.