বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ বা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আদলে যেসকল শিক্ষার্থী প্রাথমিক আবেদন সম্পন্ন করেছিলেন সে সকল শিক্ষার্থীর মধ্যে হতে ৯ হাজার শিক্ষার্থীকে বুটেক্স প্রশাসন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ প্রদান করে। তারই ধারাবাহিকতায় বুটেক্স প্রশাসন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ৯ হাজার শিক্ষার্থীর প্রবেশপত্র ইস্যু করেছে। আপনি উক্ত ৯ হাজার শিক্ষার্থীর মধ্যে একজন হয়ে থাকলে আপনার প্রবেশপত্র টি খুব সহজেই আমাদের সাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। বুটেক্স প্রশাসন উক্ত ৯ হাজার শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণের মাধ্যমে তিন হাজার শিক্ষার্থীকে চূড়ান্ত মেধা তালিকার আওতায় আনবে এবং সেই তিন হাজার শিক্ষার্থীর মধ্যে থেকে তারা শুধু মাত্র ৬০০ শিক্ষার্থীকে ভর্তির সুযোগ প্রদান করবে। Read in English

বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশপত্র ডাউনলোড

বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ উল্লেখ করা হয়েছিল প্রাথমিক আবেদন শেষে শুধু মাত্র ৯ হাজার শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ প্রদান করা হব। এবং তারই ধারাবাহিকতায় বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে অনেক শিক্ষার্থীদের আবেদন সম্পন্ন করে। আবেদন সম্পন্ন হওয়ার পর বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় তাদের অফিশিয়াল ওয়েবসাইটে ৯ হাজার শিক্ষার্থীর প্রবেশপত্র ইস্যু করে। যে সকল শিক্ষার্থী ৯ হাজার শিক্ষার্থীর মধ্যে রয়েছেন তারা অবশ্যই আপনার প্রবেশপত্রটি আমাদের মাধ্যমে ডাউনলোড করে নিন। আমরা আপনাদের সুবিধার্থে প্রবেশপত্র ডাউনলোড খুবই সহজ আকারে উপস্থাপন করেছি। আপনি বাড়তি কোনো ঝামেলা না করে খুব সহজেই আপনার প্রবেশপত্রটি অল্প সময় দেখতে পারেন।

DOWNLOAD
butes-admit-download

বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২২

বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ বা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আদলে আমরা ইতিপূর্বে একটি প্রবন্ধ প্রকাশ করেছিলাম। যার মাধ্যমে আপনারা কিভাবে আবেদন সম্পন্ন করতে হয়, গুরুত্বপূর্ণ তারিখ সমূহ এবং প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত সকল তথ্য পেয়েছিলেন। বর্তমানে বুটেক্স ভর্তি প্রশাসন শিক্ষার্থীর প্রবেশপত্র ইস্যু করেছে। তাই আপনি চাইলে খুব সহজেই আপনার প্রবেশপত্র টি আমাদের মাধ্যমে ডাউনলোড করতে পারেন এবং টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ কাজে লাগাতে পারেন। টেক্সটাইল সেক্টরের যদি আপনার পড়ার ইচ্ছা থেকে থাকে তাহলে অবশ্যই বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে আপনার সেই স্বপ্নটা পূরণ করতে পারবেন।

বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশপত্র ডাউনলোড পদ্ধতি

বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২২ এর প্রবেশপত্র ডাউনলোড পদ্ধতি খুবই সহজ। যে সকল শিক্ষার্থীগণ বুটেক্স ভর্তি প্রশাসন কর্তৃক নির্ধারিত নয় হাজার শিক্ষার্থীর মধ্যে একজন হয়েছেন সে সকল শিক্ষার্থীগন বুটেক্স এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের প্রশপত্রের ডাউনলোড করতে পারবেন। কিভাবে আপনি আপনার প্রবেশপত্র ডাউনলোড করবেন তা আমরা নিম্নে বলে দিচ্ছি

Download

  • বুটেক্স এডমিট কার্ড ডাউনলোড করতে সর্বপ্রথমে http://but.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করুন অথবা ওপরে প্রদানকৃত ডাউনলোড অপশনে ক্লিক করুন।
  • BUT এডমিশন অপশনে ক্লিক করুন।
  • আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করে লগইন করুন।
  • এবার কম্পিউটার স্ক্রিনে আপনার যাবতীয় তথ্য ছবি এবং নাম সম্বলিত এডমিট কার্ড দেখতে পাবেন।
  • কম্পিউটার স্ক্রিনের নিচে প্রদানকৃত ডাউনলোড অপশনে ক্লিক করে আপনার এডমিট কার্ড টি ডাউনলোড করুন।
  • ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য এডমিট কার্ড টি রঙিন প্রিন্ট করে সংগ্রহ করুন।

www.butex.edu.bd তাদের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে প্রবেশপত্র ডাউনলোড অপশনে যেতে হবে।এবং সেখানে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড টি বসাতে হবে। সঠিক ভাবে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড টি বসানোর পর সাবমিট বাটনে ক্লিক করলে আপনার সামনে আপনার প্রবেশপত্র টি প্রদর্শিত হবে। আপনার প্রয়োজনে তা ডাউনলোড করে সংরক্ষণ করে রাখতে পারেন এবং প্রিন্ট করে হার্ডকপি আকারে সংরক্ষণ করতে পারেন।

DOWNLOAD

বুটেক্স ভর্তি পরীক্ষার সময়সূচি ২০২২

বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে আমরা ইতিমধ্যেই প্রবন্ধ প্রকাশ করেছিলাম সেখানে আমরা গুরুত্বপূর্ণ সকল তারিখ সমূহ আলোচনা করেছি। পরীক্ষা সংগঠন থেকে শুরু করে আবেদন প্রক্রিয়ার তারিখ সবকিছু বিস্তারিত সে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল। আমরা আপনাদের সুবিধার্থে বুটেক্স ভর্তি পরীক্ষার সময়সূচী নিম্নে দিয়ে দিচ্ছি।

আবেদন শুরুঃ ৫ ই এপ্রিল ২০২২

আবেদন শেষঃ ৮ মে ২০২২

প্রাথমিক আবরদন ফিঃ ২০০ টাকা

চুড়ান্ত আবেদন ফিঃ ৮০০ টাকা

প্রাথমিক আবেদন ফলাফলঃ ২৩ মে ২০২২

ভর্তি পরিক্ষাঃ ১২ নভেম্বর।

বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশ পত্র পিডিএফ

যে সকল শিক্ষার্থীগণ বুটেক্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন সম্পন্ন করেছিলেন সে সকল শিক্ষার্থীদের প্রাথমিক বাছাই পর্ব শেষ হয়েছে। বুটেক্স প্রশাসন ৯ হাজার শিক্ষার্থীর প্রবেশ পত্র ইস্যু করেছে। আপনি যদি আপনার প্রবেশপত্র টি পিডিএফ আকারে চান তাহলে অবশ্যই আমাদের সাইট থেকে আপনি তা সংগ্রহ করতে পারবেন। বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশপত্র পিডিএফ বা বাংলাদেশের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশপত্র পিডিএফ আকারে আমরা আমাদের প্রকাশনায় সংযোজন করেছি। আপনি চাইলে খুব সহজেই আমাদের প্রকাশনা থেকে আপনার প্রবেশপত্রটি পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন। আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের ডাউনলোড অপশনে ক্লিক করুন।

আশা করি আমাদের প্রকাশনাটি আপনাদের অনেক কাজে এসেছে আমাদের প্রকাশনার মাধ্যমে আপনি আপনার প্রবেশপত্র টি ডাউনলোড করতে পেরেছেন আমাদের সম্পর্কে কিছু বলার থাকলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published.