বুটেক্স ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ । বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

সম্প্রতি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ভর্তি পরীক্ষায় মোট ৬০০ টি আসনের জন্য নয় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। আপনারা যারা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণ করেছিলেন তারা বর্তমানে ফলাফল নিয়ে চিন্তিত। আজ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এর অফিশিয়াল ওয়েবসাইট but.teletalk.com.bd তে এই ফলাফল প্রকাশ করা হয়। Read in English

আপনারা এখন খুব সহজেই উক্ত ওয়েবসাইটে প্রবেশ করে রোল নম্বরের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন। ফলাফল দেখার পদ্ধতি সমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য আপনারা আমাদের আজকের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন। বুটেক্স ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকলকে জানানো হচ্ছে আলোচনার শেষ পর্যন্ত সাথে থাকুন এবং ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

বুটেক্স ভর্তি পরীক্ষা পদ্ধতি ২০২২

২০২১-২০২২ সেশনে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মোট ৬০০ টি আসনের বিপরীতে শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ করে। গত ৫ এপ্রিল ২০২২ তারিখ থেকে শুরু করে ৮ মে ২০২২ তারিখ পর্যন্ত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন কার্যক্রম চলমান ছিল। প্রাথমিক আবেদন সম্পন্ন শেষে এর এইচএসসি পরীক্ষায় গণিত পদার্থবিজ্ঞান রসায়ন এবং ইংরেজি বিষয়ের প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধাক্রমঃ তৈরি করার মাধ্যমে মোট ৯ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। আজ বুটেক্স এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

যেসকল শিক্ষার্থীগণ আজকের প্রকাশিত এই ভর্তি পরীক্ষার ফলাফলে উত্তীর্ণ হয়েছেন তাদের অভিনন্দন। এবং যারা উত্তীর্ণ হতে পারেনি তাদেরকে পরবর্তীতে আরো ভালো করে অনুশীলন করার মাধ্যমে উন্নতি করতে হবে।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট ২০২২

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট ২০২২ আজ but.teletalk.com.bd এর মাধ্যমে প্রকাশ পায়। আজকের প্রকাশিত ফলাফলে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে মোট ৬০০ জন শিক্ষার্থী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় দশটি ইউনিটে ভর্তির সুযোগ পাবে। শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে মেধাক্রম তৈরি করা হবে।

butex-result-download

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এডমিশন রেজাল্ট ২০২২ জানার সহজ পদ্ধতি সমূহ আমাদের আজকের এই আর্টিকেলে উল্লেখ করা হয়েছে। আপনারা সবাই বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ফলাফল জানার ওয়েবসাইটে প্রবেশ করে রোল নম্বরের মাধ্যমে খুব সহজেই ফলাফল জানতে পারবেন। ফলাফল জানার পদ্ধতি সমূহ নিচে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ফলাফল ডাউনলোড ২০২২

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে নিচে বর্ণিত ধাপগুলো অনুসরণ করুন।

Result Download

  • বুটেক্স ভর্তি পরীক্ষার ফলাফল জানার জন্য সর্বপ্রথম but.teletalk.com.bd এ প্রবেশ করুন।
  • আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করে ওয়েবসাইটে লগইন করুন।
  • এবার ভর্তি পরীক্ষায় আপনার রোল নম্বর ও জন্মতারিখ প্রদান করে সাবমিট করুন।
  • আপনার সকল তথ্য সঠিক হলে পরবর্তী পেজে বুটেক্স ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে পাবেন।

ওপরে বর্ণিত ধাপগুলো অনুসরণ করে আপনার বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল সহজে জানতে পারবেন।

বুটেক্স ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড ২০২২

বুটেক্স ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর আপনারা খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন। আজকের প্রকাশিত এই ফলাফল অনুযায়ী উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে সর্বোচ্চ তিন হাজার জনের মেধাক্রমঃ তৈরি করা হবে। এবং এই মেধাক্রমঃ থেকেই মোট ৬০০ টি শুন্য আসনে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থী ভর্তি করবে। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মোট দশটি ইউনিটের ৬০০ আসনে এই শিক্ষার্থী ভর্তি করা হবে। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় যে দশটি ইউনিটের মোট শিক্ষার্থী ভর্তি করবে সেগুলো হলো-

ইউনিট আসন সংখ্যা
ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং ৮০
ফেব্রিক ইঞ্জিনিয়ারিং ৮০
ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং ৮০
ডাইস এন্ড কেমিক্যালস ইঞ্জিনিয়ারিং ৪০
এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ৪০
অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং ৮০
টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট ৮০
টেক্সটাইল ফ্যাশন এন্ড ডিজাইন ৪০
ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ৪০
টেক্সটাইল মেশিনারি ডিজাইন এন্ড মেইনটেনেন্স ৪০
মোট ৬০০

আমাদের আজকের এই আলোচনায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় বুটেক্স ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। এ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে চাইলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Start a Conversation

Your email address will not be published. Required fields are marked *