বুয়েট প্রবেশপত্র ডাউনলোড ২০২২

যে সকল শিক্ষার্থী বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২১২২ দেখে আবেদন করেছিল সে সকল শিক্ষার্থী জেনে খুশি হবেন যে বুয়েট কর্তৃপক্ষ ইতিমধ্যেই আপনাদের প্রবেশপত্র টি ইসু করেছে। আপনি খুব সহজেই আমাদের প্রকাশন থেকে বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২১২২ এর প্রবেশ পত্র টি ডাউনলোড করে নিতে পারেন। আপনারা যারা প্রকৌশলী হওয়ার ইচ্ছা নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ দেখে আবেদন করেছিলেন তাদের প্রাথমিক বাছাই পর্ব শেষ হয়েছে। Read in English

বুয়েট কর্তৃপক্ষ তাদের বিজ্ঞপ্তি অনুযায়ী ২৪ হাজার শিক্ষার্থীকে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রবেশ পত্র ইস্যু করেছে। আপনি একজন আবেদনকারী হয়ে থাকলে আপনার প্রবেশপত্র টি এখনি সংগ্রহ করুন। আপনি একজন সৌভাগ্যবান হয়ে থাকলে বুয়েট স্নাতক বিভাগে ২০২১২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হয়ে ভর্তি হতে পারেন। আপনার প্রকৌশলী হওয়ার স্বপ্নটাকে বাস্তবে রূপ দিতে আপনার প্রবেশপত্র টি এখনি ডাউনলোড করুন।

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশপত্র ডাউনলোড

যে সকল শিক্ষার্থী বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২১২২ এর আলোকে তাদের আবেদন সম্পন্ন করেছিল সে সকল শিক্ষার্থী ইতিমধ্যেই বিজ্ঞপ্তিতে জেনেছিল যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয়ের ফলাফলের ভিত্তিতে আবেদনকারীর মধ্যে ২৪ হাজার জনকে বুয়েট প্রশাসন প্রাথমিকভাবে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ প্রদান করবে। তারই ধারাবাহিকতায় সারা দেশের অসংখ্য মেধাবী ছাত্রছাত্রী বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে তাদের আবেদন সম্পন্ন করে। ইতিমধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় তাদের প্রবেশপত্র ইস্যু সংক্রান্ত আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

তারা সে বিজ্ঞপ্তিতে জানান তারা প্রাথমিকভাবে ২৪ হাজার জনকে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ প্রদান করেছে। সে মোতাবেক তারা উক্ত ২৪ হাজার জনের প্রবেশপত্র ইস্যু করেছে এবং তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে আপনি চাইলে বুয়েটের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার ডাউনলোড করতে পারেন অথবা আমাদের সাইটের মাধ্যমে আপনি আপনার প্রবেশপত্র টি পেয়ে যাবেন

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২২

আপনারা যারা ২০১৮১৯ সালে এসএসসি পাস করেছেন এবং ২০২০২১ সেশনে এইচএসসি পাশ করেছেন সে সকল শিক্ষার্থীরা বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে তাদের আবেদন সম্পন্ন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ উল্লেখ্য বর্ণনাকৃত যোগ্যতার সমান হতে হবে অর্থাৎ আপনাকে মাধ্যমিক পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয়ের ওপর নির্ধারিত প্রাপ্ত নম্বর পেতে হবে। আপনি যদি বিজ্ঞপ্তিতে প্রকাশিত শর্তানুযায়ী প্রাপ্ত নাম্বার অর্জন করতে পারেন সে ক্ষেত্রে আপনি আবেদন করতে পারবেন।

আবেদন শেষ হওয়ার পর বুয়েট কর্তৃপক্ষ প্রাথমিক অবস্থায় প্রাক নির্বাচনী পরীক্ষায় শুধুমাত্র ২৪ হাজার জনকে বসার সুযোগ দেবে বলে জানিয়েছে সেই ক্ষেত্রে আপনাকে অবশ্যই উক্ত হাজার জনের মেধা তালিকায় থাকতে হবে। নইলে আপনার প্রবেশ পত্র ইস্যু করা হবে না। বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি 2022 এর আলোকে আপনার আবেদন, প্রবেশপত্র ডাউনলোড এবং ফলাফল জানতে আমাদের প্রকাশনা টি সম্পূর্ণ পড়ুন।

buet-admission-01

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২২ প্রবেশপত্র ডাউনলোড পদ্ধতি

প্রবেশপত্র ডাউনলোড

বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ আপনি একজন আবেদনকারী হয়ে থাকলে আপনি হয়তো ইতিমধ্যে জেনে গেছেন যে আপনাদের প্রবেশপত্র টি ইস্যু করা হয়ে গেছে। আপনি চাইলে অফিশিয়াল ওয়েবসাইট এবং আমাদের মাধ্যমেও আপনার প্রবেশপত্র টি টি ডাউনলোড করতে পারবেন। ডাউনলোডের ক্ষেত্রে পদ্ধতিটি খুবই সোজা। আপনি খুবই অল্প সময়ে আপনার নির্দিষ্ট কিছু তথ্য দিয়ে আপনার প্রবেশপত্রটি পেয়ে যাবেন আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের দেওয়া লিংকে প্রবেশ করে ডাউনলোড করে ফেলুন

প্রবেশপত্র ডাউনলোডের সঠিক এবং সহজ পদ্ধতি আমরা নিচে বর্ণনা করে দিচ্ছি।

  • ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনি প্রথমে প্রবেশপত্র অপশন এ ক্লিক করুন
  • নতুন একটি পেজ ওপেন হবে যেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড চাইবে
  • আবেদন করার সময় আপনি যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়েছিলেন সেগুলো এখানে দিয়ে ফাঁকা ঘর পূরণ করুন
  • এরপর সাবমিট বাটনে ক্লিক করুন

আপনার কাঙ্ক্ষিত প্রবেশপত্র টি আপনার সামনে প্রদর্শিত হয়েছে বলে আশা করি

বুয়েট ভর্তি পরীক্ষার সময়সূচি ২০২২

পূর্বে আমরা আমাদের বুয়েট ও ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে একটি প্রবন্ধ লিখেছিলাম। সেখানে পরীক্ষার সময়সূচি ২০২২ সম্পর্কে বিস্তারিত দেওয়া ছিল। আপনারা চাইলে আরেকবার দেখে নিতে পারেন।

বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদনকারীর যোগ্যতা, আবেদন প্রক্রিয়া এবং আবেদনের সকল বিষয় বস্তু যেমন তারিখ ইত্যাদি উল্লেখ করা হয় আমাদের আলোচনার মাধ্যমে আপনি বুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর গুরুত্বপূর্ণ সকল তারিখ এক নজরেই পেয়ে যাবেন। বুয়েট ভর্তি পরীক্ষা ২০২২ এর সকল গুরুত্বপূর্ণ তারিখ নিম্নে দেওয়া হলো। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী দেখে নিন

আবেদন শুরুঃ ১৫ই এপ্রিল ২০২২

আবেদন শেষঃ ২৪ এপ্রিল ২০২২

ভর্তি পরিক্ষার ফিঃ ক বিভাগ ১০০০ টাকা/ খ বিভাগ ১২০০ টাকা।

প্রাক নির্বাচনী পরিক্ষাঃ ২০ ও ২১ অক্টোবর

ভর্তি পরিক্ষার তারিখঃ ৬ নভেম্বর ২০২২

আশা করি আমাদের প্রবন্ধটি পড়ার মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত প্রবেশপত্র ডাউনলোড করতে পেরেছেন। আপনার পরীক্ষার ক্ষেত্রে

প্রবেশপত্র টি জরুরি। কেননা প্রবেশপত্রে পরীক্ষার তারিখ সময় এবং স্থান দেওয়া থাকে। আপনাদের এমন সহযোগিতা করার জন্য আমরা সর্বদাই প্রস্তুত রয়েছি ধন্যবাদ।

Start a Conversation

Your email address will not be published. Required fields are marked *