শিক্ষা

আলিম আল ফিকহ ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২২ pdf। সকল MCQ প্রশ্নের উত্তর

আলিম আল ফিকহ ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২ pdf এই নিবন্ধের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

আলিম আল ফিকহ ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২২: মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম ২০২২ পরীক্ষার্থী হন এই আলোচনা থেকে আল ফিকহ ১ম পত্র প্রশ্নের উত্তর সংগ্রহ করুন। এই নিবন্ধের মাধ্যমে আজকের অনুষ্ঠিত আল ফিকহ ১ম পত্র পরীক্ষার বহুনির্বাচনি প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। আজ ২২ নভেম্বর ২০২২ তারিখ মাদ্রাসা বোর্ডের আল ফিকহ ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়। Read in English

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম ২০২২ এর সকল পরীক্ষার্থীগণ আমাদের এই নিবন্ধ টি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আলিম আল ফিকহ ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২২ সংগ্রহ করে নিতে পারবেন। বহুনির্বাচনী প্রশ্নগুলোর সম্পূর্ণ সঠিক এবং নির্ভুল উত্তর এই আলোচনা থেকে জানতে পারবেন।

আলিম আল ফিকহ ১ম পত্রের পরীক্ষা ২০২২

পরীক্ষার নাম আলিম
বিষয়ের নাম আল ফিকহ ১ম
বোর্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড
পরীক্ষার তারিখ ২২ নভেম্বর ২০২২
পূর্ণমান ৫৫
মোট সময় ২ ঘন্টা
পরীক্ষা শুরুর সময় সকাল ১১ টা
পরীক্ষা শেষ দুপুর ১ টা

আলিম আল ফিকহ ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২২ pdf

আলিম পরীক্ষার্থীরা আজ আল ফিকহ ১ম পত্রের পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সকাল ১১ টা থেকে শুরু হয়ে এই পরীক্ষা দুপুর ১ টায় শেষ হয়। পূর্ব প্রকাশিত সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী সকল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। একই নিয়মে আজ সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী আল ফিকহ ১ম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নির্ধারিত ২ ঘন্টা সময়ের মধ্যে সকল শিক্ষার্থীরা ৫৫ নম্বরের প্রশ্নের উত্তর প্রদান করেছে। যেখানে শিক্ষার্থীদের ১৫ টি বহুনির্বাচনি এবং ৪ টি সৃজনশীল প্রশ্নের উত্তর করতে হয়। পরীক্ষায় আসা ৩০ টি বহুনির্বাচনী প্রশ্নেরই উত্তর এ নিবন্ধের মাধ্যমে দেওয়া হয়েছে।

মাদ্রাসা বোর্ড আলিম আল ফিকহ ১ম পত্র MCQ উত্তর ২০২২

সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী মাদ্রাসা বোর্ডের আলিম ২০২২ পরীক্ষার সকল প্রশ্নপত্র তৈরি করা হয়। আল ফিকহ ১ম পত্রের পরীক্ষায় শিক্ষার্থীদের মোট ৩০ টি বহুনির্বাচনী প্রশ্নের মধ্য থেকে প্রথম ২০ মিনিট সময়ের মধ্যে ১৫ টি প্রশ্নের উত্তর দিতে হয়। এবং পরবর্তী ১ ঘন্টা ৪০ মিনিট সময় শিক্ষার্থীরা ৪ টি সৃজনশীল প্রশ্নের উত্তর দিয়েছে।

প্রশ্নে আসা ১১ টি সৃজনশীল প্রশ্নের মধ্য থেকে শিক্ষার্থীরা যেকোনো ৪ টি প্রশ্নের উত্তর দিয়েছে। শিক্ষার্থীদের বহুনির্বাচনি প্রশ্নের উত্তর গুলো জেনে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই নির্ধারিত সময়ের মধ্যেই বহুনির্বাচনি প্রশ্নের উত্তরগুলো প্রদান করা হয়েছে।

আলিম আল ফিকহ ১ম পত্র CQ ও MCQ উত্তর ২০২২

আলিম আল ফিকহ ১ম পরীক্ষার বহুনির্বাচনি অংশের উত্তর জানতে হলে অবশ্যই আপনাকে আলোচনায় উল্লেখিত ছবি অথবা পিডিএফ ফাইল সংগ্রহ করতে হবে। আপনারা সকল প্রশ্নের সঠিক উত্তর জানতে পারবেন।

পরীক্ষা সমাপ্ত হবার পরে শিক্ষার্থীদের সুবিধার্থে আলিম আল ফিকহ ১ম পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০২২ প্রকাশ করা হয়েছে। নির্ভুল এই প্রশ্ন সমাধান সংগ্রহ করে আপনার কতটি প্রশ্নের উত্তর সঠিক এবং কতটি প্রশ্নের উত্তর ভুল হয়েছে তা জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button