৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন এর অফিশিয়াল ওয়েবসাইট www.bpsc.gov.bd এর মাধ্যমে প্রকাশ করা হয়েছে। বিসিএস আসন সংখ্যা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্যাবলী এই পোস্টের মাধ্যমে আলোচনা করা হয়েছে। Read in English

সম্প্রতি ৪৪ তম বিসিএস পরীক্ষার প্রবেশ পত্র প্রদান শুরু হয়েছে। আপনারা বাংলাদেশ সিভিল সার্ভিস বিসিএস এর ওয়েবসাইট www.bpsc.teletalk.com থেকে ৪৪ তম বিসিএস পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন। আমাদের আজকের পোস্ট এর মাধ্যমে আমরা আলোচনা করব ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য। সুতরাং আলোচনাটি সম্পূর্ণ পড়ুন।

বাংলাদেশের সব থেকে বড় পরিসরে বিসিএস পরীক্ষা সম্পন্ন হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থীরা বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেন। সম্প্রতি ৪৪ তম বিসিএস পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে এবং সিট প্লান প্রকাশ পেয়েছে। আমরা আমাদের এই আলোচনার মাধ্যমে বিসিএস পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড এবং সিট প্ল্যান সম্পর্কে সকল তথ্য তুলে ধরব। সুতরাং আমাদের আলোচনা ঠিক সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। এবং জানুন ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ সম্পর্কে।

৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২

৪৪ তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি mcq আগামী ২৭ মে ২০২২ তারিখে অনুষ্ঠিত হবে। ঢাকারাজশাহী চট্টগ্রামখুলনা বরিশালরংপুর ময়মনসিংহ কেন্দ্রে ২৭ মে ২০২২ শুক্রবার ব্যবস্থা অনুযায়ী একযোগে ৪৪ তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪৪ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আপনাকে সীট প্ল্যান সম্পর্কে জানতে হবে। আপনারা অনেকেই জানতে চেয়েছেন ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ সম্পর্কে। সুতরাং আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ সংক্রান্ত সকল তথ্য আপনাদের জানাবো। সম্প্রতি বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ সংক্রান্ত পিডিএফ ফাইল প্রকাশিত হয়েছে। নিচে দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করুন খুব সহজেই ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ ডাউনলোড করতে পারবেন।

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্ল্যান পিডিএফ ডাউনলোড

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিটপ্লান আমাদের ওয়েবসাইটে আপনি পেয়ে যাবেন। আমরা আপনাদের সুবিধার জন্য ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ পিডিএফ আকারে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সুতরাং আপনি খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২ ডাউনলোড করে নিতে পারবেন। আপনি যদি ওই ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্ল্যান খুঁজে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটে এসে আপনি ঠিক কাজটি করেছেন।

৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্লান ২০২২

আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার পিডিএফ ফাইলটি প্রকাশিত করেছি। ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ এ মে ২০২২ তারিখে। সুতরাং আপনি এর আগেই ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্ল্যান জেনে নিতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি সিট প্লান এর পিডিএফ প্রকাশ করেছি। ডাউনলোড বাটনে ক্লিক করে আপনি ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিটপ্লান ডাউনলোড করে নিতে পারবেন।

DOWNLOAD

এছাড়াও আপনি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রিলিমিনারি প্ল্যান ডাউনলোড করে নিতে পারবেন এর জন্য আপনাকে নিচের ধাপগুলি অবলম্বন করতে হবে

  • প্রথমে www.bpsc.teletalk.com এই লিঙ্কে প্রবেশ করুন
  • এই ওয়েবসাইট থেকে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার নোটিশ এ ক্লিক করুন
  • নোটিশ টি ডাউনলোড করে নিন
  • উক্ত নোটিশের ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্রের নাম ও সিট প্লান বিস্তারিতভাবে দেওয়া হয়েছে

বিপিএসসি BCS ভর্তি পদ্ধতি

তিনটি ধাপে বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয় এই তিনটি ধাপে উর্ত্তীন্ন একজন প্রার্থী বিসিএস ক্যাডার বলে বিবেচিত হয় যে তিনটি ধাপে বিসিএস পরীক্ষা গ্রহণ করা হয় সেগুলো হলো

  • প্রিলিমিনারি পরীক্ষা
  • লিখিত পরীক্ষা এবং
  • Viva Voce

বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হতে হলে একজন শিক্ষার্থীকে সম্পূর্ণরূপে প্রস্তুতি গ্রহণ করতে হবে আর পরিশ্রম এবং অধ্যাবসায় ছাড়া বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সম্ভব নয়।

আমাদের আজকের আলোচনার ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্ল্যান সম্পর্কে তথ্য তুলে ধরেছি। আমাদের আলোচনা শুরু থেকে শেষ পর্যন্ত করলে আপনি ৪৪ তম বিসিএস পরীক্ষা সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন। ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ মে ২০২২ তারিখে। এখনো এডমিট কার্ড ডাউনলোড না করে থাকলে এই লিংকে প্রবেশ করে এডমিট কার্ড সম্পর্কিত সকল তথ্য জেনে নিন। আমাদের আলোচনাটি সম্পর্কে মতবাদ জানাতে চাইলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.